প্রাপ্তির প্রত্যাশা

লিখেছেন লিখেছেন প্রবাসী আশরাফ ০৭ ডিসেম্বর, ২০১৪, ০৪:৫৩:০৭ বিকাল



একটা বিষয় খেয়াল করলাম যার যা নাই তার পেছনে দৌড়ঝাপ করে।কাঙ্খিত উদ্দেশ্য হাসিলের জন্য আপ্রান চেষ্টা করে। কারো জ্ঞানের প্রয়োজন হলে বেশি বেশি বই পড়ে। কম্পিউটার প্রসারের সাথে তাল মিলিয়ে ব্লগ পড়ে।কারো অর্থের প্রয়োজন হলে বেশি বেশি পরিশ্রম করে, বেশি বেশি কাজ করে। কারো মাথায় টাক পরতে শুরু করলে আপ্রান চেষ্টা করে তার রুখে দিতে, বিভিন্ন অসুধ খাওয়া-দেওয়া শুরু হয়ে যায়। নিত্যান্তই রক্ষা করা না গেলে এক পাশের চুল দিয়ে ওপাশ ঢেকে রাখার চেষ্টা করে।

এভাবে যার যেটা প্রয়োজন সে সেটা পাওয়ার জন্য আপ্রান চেষ্টা করে-করবে এইটা একদম স্বাভাবিক ব্যাপার।

এই যেমন মেয়েদেরকে দেখা যায় সাজুগুজু করতেই বেশি ব্যস্ত। হুম ব্যাস্ত থাকবে এইটা একদম স্বাভাবিক ব্যাপার। এই ব্যাপারে তাদের দোষ দিয়েও কোন লাভ নেই কার জগতে যার যেটা নেই সেটা পাওয়ার জন্য সে সংগ্রাম করবে।যাদের রূপ নেই তারা রূপের জন্য সাজে, পার্লারে যায়।

এতে দোষের কিছু নাই।

বি:দ্র: নারীকূল হইতে আক্রমন হবার সম্ভ্যাবনা আছে,তাই শীতের প্রহরে মোটা জামা পরা আছে পিঠে।

বিষয়: বিবিধ

১১৯৬ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

292083
০৭ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৩২
নজরুল ইসলাম টিপু লিখেছেন : যারা সাজ গোছের পিছনে বেশী সময় ব্যয় করে তারা অতি অল্প সময়ে নিজের উপর হতাশ হয়ে পড়ে। কেননা সে চায় বারে বারে আলোচিত হতে কিন্তু একটা পর্যায়ে এসে তার আলোচনা থেকে যাবে, নতুন কেউ আলোচিত হবে। তথনই সে আগ্রাসী হয়ে উঠবে, নিজের উপর গোস্বা ঝাড়বে এবং ভুল করতে থাকবে........ অনেক ধন্যবাদ
০৭ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৬
235714
প্রবাসী আশরাফ লিখেছেন : সুন্দর গঠনমূলক মন্তব্যর জন্য আন্তরিক ধন্যবাদ।
292117
০৭ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:০০
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : আমাদের জীবনে বহুমাত্রিক চাহিদা! মেয়েরা তো পুরুষদের জন্যই সাজে, কিন্তু বেশি সাজলে মেয়েদেরকে ভুতির মতো লাগে, এটা বাস্তব, মেয়েরা রাগ করার কোন কারণ নাই।
০৭ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৭
235715
প্রবাসী আশরাফ লিখেছেন : ভাই,শতভাগ একমত এই উক্তিতে যে বেশি সাজলে মেয়েদের ভূতের মতো লাগে...
292126
০৭ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৩৬
সালমা লিখেছেন : অতিরিক্ত কোন কিছু করা মটেও ভাল না। সত্য তুলে ধরার জন্য ধন্যবাদ।
০৭ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৫০
235716
প্রবাসী আশরাফ লিখেছেন : অনেক মেয়েই সাজুগুজু নিয়ে প্রয়োজনের চাইতে বেশি ব্যস্ত থাকে।আবার অনেকে আছে কোন নায়িকার মতো নিজেকে দেখতে চায় আর শুরু হয় তার সাজুগুজু...Rolling on the Floor
292142
০৭ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:০১
গাজী সালাউদ্দিন লিখেছেন : রুপ যৌবন কখনো চিরস্থায়ী নয়, মেয়েদের শরীর খুব কম সময়ে নেতিয়ে পড়ে, তাই রুপ নিয়ে বেশি ঘষা মাঝা করলে হতাশাই বেশি পাবে যখন ঘষা মাঝা করেই রুপের ঝলক ফিরিয়ে আনা যাবেনা।

আর হা লিখাটি দুইবার এসেছে, পোস্ট করার সময় খেয়াল রাখবেন।
ধন্যোবাদ।
০৮ ডিসেম্বর ২০১৪ সকাল ১০:২২
235821
প্রবাসী আশরাফ লিখেছেন : লেখছি একবার দুইবার কেমনে আইলো ঠিক বুঝতে পারতাছিনা...তাছাড়া অফিসের কাজের ফাঁকে ফাঁকি দেয়ে লেখি বলে রিভিউ করার সুযোগও কম থাকে।ধন্যবাদ ধরিয়ে দেবার জন্য।
292231
০৮ ডিসেম্বর ২০১৪ রাত ০২:২২
আফরা লিখেছেন : সাজুগুজু আর রূপ চর্চা কিন্তু এক নয় ।নিজের সজীবতাকে ধরে রাখার জন্য সাজুগুজু নয় রূপচর্চা করা প্রতিটা মেয়েদেরই শুধু নয় ছেলেদের ও করা উচিত ।
০৮ ডিসেম্বর ২০১৪ সকাল ১০:২৬
235822
প্রবাসী আশরাফ লিখেছেন : নিজের দেহের যত্ন নেওয়া আর কোন নায়িকার মতো সুন্দর হবার জন্য অতিরণ্জিত সাজুগুজু,চুল কাট-ছাট,ব্রু প্লাগ,এমনকি কসমেটিক সার্জারি করে ত্বক পরিবর্তন ইত্যাদি এগুলোর কথাই বলছি।এমন অনেকে আছে যে আল্লাহর দেওয়া মুখোঅবয়বের প্রতি সন্তুষ্ট না হয়ে হতাশা প্রকাশ করে।এটা বুঝতে চেষ্টা করেনা যে কালো কিংবা ফর্সা ত্বক এটা আল্লাহর ইচ্ছাতেই হয়েছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File