হয় গণতন্ত্র না হয় ইসলাম,,,দুইটা একসাথে নয়।।

লিখেছেন লিখেছেন মনিরুল এম জেড টি ইসলাম ০৮ জানুয়ারি, ২০১৫, ০৭:০৩:০৫ সন্ধ্যা

আপনি যদি বিশ্বাস করেন যে আপনার পিতা মাতা আপনার ভাল চায়, তাহলে অবশ্যই বিশ্বাস করবেন যে, আপনাকে যিনি সৃষ্টি করেছেন সেই তিনিও আপনার কম ভাল চান না!!

ধরেন,, আপনার পিতা মাতার পাচটি সন্তান। এখন বলেন তাদের এই পাচটি সন্তানকে কি তারা একই আদর্শে বড় করবে নাকি ভিন্ন ভিন্ন আদর্শে??

অবশ্যই তাদের প্রত্যেক সন্তানকেই সচ্চরিত্রবান, নীতিবান, সত্যবাদি ইত্যাদি রুপেই বড় করবার চেষ্টা করবে। যতই সন্তান বড় হোক আর যতই বিবেক বুদ্ধি হোক তারা সব সময়ই সন্তানদের ভাল চাইবে আর সেই একই আদর্শের দিকে ডাকবে।

এখন দেখেন এই ক্ষেত্রে আপনার পিতা মাতা (যারা এই দুনিয়াতে আপনাকে সর্বচ্চ ভালবাসে) তারা কিন্তু আপনার গণতান্ত্রিক অধিকার খর্ব করার চেষ্টা করছে। সব ভাল মন্দ আপনার বিবেক বুদ্ধির উপর তারা ছেড়ে দিতে চায় না কারন তাদের কাছে মনে হয় আপনি যেকোন সময় ভুল করতে পারেন।

আর এই পিতা মাতার চাইতেও লক্ষ গুন বেশী ভালবাসেন সেই মহান সৃষ্টিকর্তা আল্লাহ সুবহানুতায়ালা। তিনিও আমাদের কম ভাল চান না!! আর তাই তো তিনি আমাদের সকল কিছুর সমাধান পাঠিয়েছেন, সহজ, সরল ও সঠিক পথ প্রদর্শন করেছেন সেই মহাগ্রন্থ আল কোরআনের মাধ্যমে।

তিনিও আমাদের গণতান্ত্রিক অধিকারকে অস্বীকার করেনছেন। আমাদের বিবেক বুদ্ধির উপর সব কিছু ছেড়ে দেন নি।

কারণ মহান আল্লাহ তায়ালাই সব চাইতে ভাল বোঝেন কোনটা আমাদের জন্য ভাল আর কোনটা খারাপ।।

যদি সৃষ্টিকর্তারুপে আল্লাহকে বিশ্বাস করেন তাহলে গণতন্ত্রকে অবিশ্বাস করুন আর যদি গণতন্ত্রকে বিশ্বাস করেন তাহলে তো,, আল্লাহকেই অবিশ্বাস করা।।

বিষয়: রাজনীতি

১০৮০ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

299858
০৮ জানুয়ারি ২০১৫ রাত ১০:২৫
মোতাহারুল ইসলাম লিখেছেন : গণতন্ত্র কুফরী মতবাদ, মুসলমানদের জন্য একমাত্র রাস্তা ইসলাম, এ ব্যাতিত অন্য কিছু তালাশ করার সুযোগ নেই।
০৯ জানুয়ারি ২০১৫ সকাল ০৭:০৬
242753
আনিসুর রহমান লিখেছেন : Politics all about strategies. Please try to understand that and also try to understanding prophet plicy about that matter.
299864
০৯ জানুয়ারি ২০১৫ রাত ১২:২৫
রক্তলাল লিখেছেন : ইসলামের শত্রুরা চায় এসব বলে মুসলিমদের জংগি হিসাবে তুলে ধরতে।

গণতন্ত্রের সাথে ইসলমের বিরোধ কোথায়?

দুইটা দুই ধরনের জিনিষ। যেমন, আপনি যে কমপিউটার ব্যবহার করছেন সেটাকে কি আপনি ইসলামের সাথে তুলনা করবেন?

গনতন্ত্র হল টিভি রেডিও'র মত। কি বাজাবেন আপনার ব্যাপার। গণতন্ত্র, সংসদ না থাকলে মানুষের স্থানীয় সমস্যা কোথায় তুলে ধরবে?


১১ জানুয়ারি ২০১৫ রাত ১০:৩৯
242948
মনিরুল এম জেড টি ইসলাম লিখেছেন : আরে ভাই গণতন্ত্রে সার্বভৌমত্ব এর মালিক হল জনগন আর ইসলামি শাসন ব্যাবস্থায় সার্বভৌমত্ব এর মালিক মহান আল্লাহ সুবহানুতায়ালা।।
ফারাকটা বুঝতে পারছেন তো ভাই??
299866
০৯ জানুয়ারি ২০১৫ রাত ১২:৫১

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File