যারা আপনার হটাৎ বদলে যাওয়া নিয়ে হাসি তামাশা করছে, তাদের বলুন, আল্লাহই আমার জন্য যথেষ্ট।

লিখেছেন লিখেছেন ঘুম ভাঙাতে চাই ২১ ডিসেম্বর, ২০১৫, ০৯:২৫:০৭ রাত



আপনি আপনার পূর্বের জীবনে যা করেছেন, তার অধিকাংশ হয়ত ভুল ছিল, বাড়াবাড়ি ছিল আর এজন্যই আজ আপনি নিজেকে পাল্টে ফেলার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। আর আপনি চেষ্টা করছেন বলেই আজকে আপনি যেই পরিচ্ছন্ন জীবনটার স্বাদ উপভোগ করছেন, সেটাই আপনার বর্তমান পরিচয় এবং সেটাই আপনি। আপনার পূর্বের কর্মকান্ড আপনার বর্তমান অবস্হানকে represent করেনা কারণ সেটা বর্তমানের মানদন্ডে নিছকই ভুলেভরা অতীত বা দুঃখভরা স্মৃতি। অতীতে ফেরা সম্ভব না, আপনি এখন বর্তমানে, আপনি অতীতে অবস্হান করছেননা, সময় পার হয়ে গেছে অনেক তাই বর্তমানটাই বাস্তব। আপনার অতীত ভুল ছিল বলেই আপনি সেটাকে ত্যাগ করেছেন, আঁকড়ে ধরে বর্তমানে তাকে টেনে আনেননি। আপনি আজ চিন্তা করছেন ভবিষ্যৎ নিয়ে তাই বর্তমান জীবনবোধটাকে আঁকড়ে ধরে তা ভবিষ্যতের জন্য নিয়ে যেতে চাচ্ছেন। কিন্তু কিছু মানুষ থাকবেই এরা আপনার এই হটাৎ বদলে যাওয়াকে ভালো চোখে কখনোই দেখতে পারেনা। কারণ তারা হল লেজকাটা শেয়ালের মত একেকটি জীবন্ত উদাহরণ। তারা মন্দকে আঁকড়ে ধরে সব কিছুই নষ্ট করেছে এবং সেই মন্দ অতীতকে বর্তমানেও আঁকড়ে ধরে বসে আছে, লালন-পালন করে বড় করছে। অথচ "তারই মত অন্য কেউ তারই চোখের সামনে পাল্টে যাচ্ছে, অতীতকে ডাস্টবিনে ছুড়ে ফেলছে"- এটা সহ্য হয়না তাদের। তাই তারা খুব জঘন্য ও নিকৃষ্টতম পন্হায় পাল্টে যাওয়া মানুষটার পেছনে লাগে। তার অতীত জীবনের ভুলগুলো মানুষের সামনে প্রকাশ করে তাকে হেয়-প্রতিপন্ন করে, অতীতের ভুলের সাথে বর্তমানের তুলনা করে হাসি-তামাশা করে, মিথ্যার আশ্রয় গ্রহণ করে, তার মনোবল ভেঙ্গে দেয়, তাকে খারাপ প্রমাণ করার সর্বোচ্চ প্রচেষ্টায় এরা লিপ্ত হয়ে যায়- যেন সে তার প্রচেষ্টায় ব্যর্থ হয়। মানুষের চোখে আরো বেশি ঘৃণার পাত্রে পরিণত হয় এবং তার বর্তমান ভাল কাজগুলি, ভাল প্রচেষ্টাগুলি মানুষের চোখে নিছকই ধোঁকাবাজি, ভাওতাবাজি, অভিনয়-ভান বলে প্রতিয়মান হয়। আপনি যদি এমন কেউ হন, আপনাকে বলব,প্লিজ! মন খারাপ করবেননা।

আল্লাহর রাসূলের একজন সাহাবীর গল্প মনে পরে গেল। হ্যা! তিনি ছিলেন মূর্তিপুজারক, তিনি ছিলেন পাপী। কিন্তু যখন আল্লাহর রাসূল (ﷺ) মক্কায় ইসলামের দাওয়াত সবার কাছে পৌছে দিচ্ছিলেন, তখন সেই পাপীই তার অতীতের জন্য অনুতপ্ত হয়ে ইসলাম গ্রহণ করলেন যদিও তিনি জানতেন এর জন্য তাকে মক্কাবাসীর হাতে চরমভাবে অপমান-অপদস্ত হতে হবে, অত্যাচার-নির্যাতন ভোগ করতে হবে। মুসলিম হবার পূর্বে একজন চরিত্রহীনা নারীর সাথে তার গভীর প্রেমের সম্পর্ক ছিল এবং তিনি সেই নারীকে বিবাহের আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু মুসলিম হবার পর তিনি যেমন তার অতীত জীবন ত্যাগ করলেন, পাপের রাস্তা ত্যাগ করলেন এবং ঠিক সেভাবেই চরিত্রহীনা প্রেমিকার সাথেও যোগাযোগ বন্ধ করে দিলেন যদিও তিনি তাকে ভালবাসতেন। সেই প্রেমিকা জেনে গেল তিনি মুসলিম হয়ে গেছেন এজন্যই তার কাছ থেকে দূরে দূরে থাকছেন। তাই একদিন হটাৎই সেই প্রেমিকা পথের মাঝে সেই সাহাবীকে আটকালো এবং তাকে জিঙ্গেস করল, তুমিতো আমাকে ভালবাসতে, আমাকে বিয়ে করার কথা ছিল, আমার জীবনের ভাল-খারাপ কোন ব্যাপারেই তোমার আপত্তি ছিলনা- তবে আজ কি হল যে মুসলিম হয়েই তুমি পাল্টে গেলে?? ভালবাসার কথা, অতীতের কথা কিভাবেই বা ভুলে যেতে পারলে?? সাহাবী তার কথায় আবেগী হয়ে পরেন। তিনি রাসূল (ﷺ) এর কাছে সব কিছু খুলে বলেন এবং "তাকে বিয়ে করা যাবে কিনা?" জানতে চাইলেন। তখন মহান আল্লাহ জানিয়ে দেন, মুমিন যেন বিয়ে করে শুধুমাত্র মুমিনকেই, তাকেই, যে চরিত্র সংশোধন করেছে। অমুসলিম, চরিত্রহীন, মুনাফিক তার জন্য অবৈধ যদিও সে তোমাদের কাছে কাম্য হয়।

সাহাবী (রাঃ) আর সেই বাজে অতীত ও তার চরিত্রহীনা প্রেমিকাকে জীবনে টানেননি বরং ত্যাগ করেছিলেন সারা জীবনের জন্য। ত্যাগ করেছিলেন সেই নারীর প্রতি তার আবেগ।

জীবনটা এমনই। আপনি বাজে অতীতকে যতই বিদায় জানাতে চাইবেন, অতীত অন্যকথায় শয়তান ততই নতুন কোন জাল বিছিয়ে আপনাকে অতীতের জীবনে পাকড়াও করে নিয়ে যেতে চাইবে, কিছু লোক আপনার পেছনে লেগে থাকবেই। আপনার নতুন জীবন, নতুন রূপ তারা কিছুতেই সহ্য করতে পারবেনা। আপনার ভাল কাজ-কর্ম তাদের চোখে অভিনয় মনে হবে। আপনাকে শান্তনা দেয়ার জন্য শুধু কোরানের এই আয়াতটাই শোনাবো:

অতএব; তুমি ধৈর্যধারণ কর, যেমন ধৈর্যধারণ করেছিল দৃৃঢ়প্রতিজ্ঞ রাসূলগণ। আর তুমি তাদের জন্য তাড়াহুড়ো করোনা। তাদেরকে যেই বিষয়ে সতর্ক করা হয়েছে তারা যেদিন নিজ চোখে তা দেখবে, সেদিন তাদের মনে হবে, তারা দিবসের এক দন্ডের বেশি পৃথিবীতে অবস্হান করেনি। এটা এক ঘোষণা পাপাচারী সম্প্রদায়কেই ধ্বংশ করা হবে। (সূরা আহকাফ, আয়াত: ৩৫)

স্বরণ করুন নবী পত্নী ও উম্মুল মুমিনীন আইশা (রাঃ) এর কথা। যখন তার চরিত্রে অপবাদ দেয়া হয়েছিল, তিনি বলেছিলেন, আমার জন্য আল্লাহই যথেষ্ট তিনি উত্তম বিচারক। আমি নবী ইউসুফ (আঃ) এর মতই ধৈর্যধারণ করলাম কারণ তাকেও আমার মত অপবাদ দেয়া হয়েছিল কিন্তু তিনি ছিলেন নিষ্পাপ।

মহান আল্লাহ নিজে কুরআনে ঘোষণা দিলেন আইশা (রাঃ) নিষ্পাপ। তিনি আইশা (রাঃ) কে সন্মানিত করেছিলেন এবং যারা এই অপবাদ রটিয়েছিল ও যেসব নারী-পুরুষ তাতে কান দিয়েছিল, আল্লাহ সকলকেই অপদস্ত করেছিলেন। তাই ধৈর্যধারণ করুন এবং আজ যে বা যারা আপনার হটাৎ বদলে যাওয়া নিয়ে হাসি তামাশা করছে তাদের বলুন, আমার জন্য আল্লাহই যথেষ্ট। সুতরাং, তাদের সামান্য হাঁসতে দাও, অতঃপর তারা অনেক বেশি কাঁদবে, এটা হল তাদের (কৃতকর্মের) পুরস্কার যা তারা উপার্জন করতো। (সুরাহ তওবাহ, ৮২)"

বিষয়: বিবিধ

১৯৫১ বার পঠিত, ৩১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

354900
২১ ডিসেম্বর ২০১৫ রাত ০৯:৫০
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ, ভারাক্রান্ত হৃদয়ে আপনার পোষ্টটি আশার বাণী যোগাবে। সুন্দর পোষ্টটির জন্য অনেক অনেক শুকরিয়া। জাযাকিল্লাহ খাইর।
২২ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:০৫
294701
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম জান্নাতের বাবা। Happy আসলে ভাইয়া এটা না কোন ব্লগ পোস্টনা। একজন বড় বোনকে ইমেইলে বলা কিছু শান্তনার বাণী। আমার পরিচিত একজন বড় বোন যিনি আগে ছিলেন খুবই আধুনিক কিন্তু গত ২ বছরের মত হল নিজেকে একদমই পরিবর্তন করে ফেলেছেন। ইসলাম জানার-মানার জন্য, পরিবার-আত্বীয় স্বজনদের মানানোর জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। এটা হয়ত তার কিছু বন্ধু-বান্ধবীর মোটেও পছন্দ হয়নি। গতকাল কেউ একজন তার ফেসবুক আইডি হ্যাকড করেছে এবং তার কিছু আপত্তিকর ছবি আপলোড করেছে তারই ফেসবুক আইডিতে। যা তার ফ্রেন্ডলিস্টে থাকা শত শত দ্বীনি ভাই-বোন, আত্বীয়-স্বজন সবার নজরে পরেছে। আমি তার সাথে মোবাইলে যোগাগোগ করে ব্যাপারটি জানাই কিন্তু অন্যরা ব্যাপারটা বুঝতে না পেরে তাকে অনেক আজেবাজে কথা বলা শুরু করল। তিনি কিছুই বুঝতে পারছিলেন না, যেহেতু তার আইডি হ্যাকড হয়েছে তাই ফেসবুকেও ঢুকতে পারছিলেন না। অবশেষে এক ভাই তার ফেসবুক আইডিতে তার আইডি পুনরুদ্ধার করে, সব ছবি ডিলিট করে এবং প্রকৃত ঘটনা সবাইকে জানায়। ব্যাপারটায় এই বড় বোন খুবই মর্মাহত হয়েছেন। তার সন্মান নষ্ট হয়েছে, সবার কাছে তিনি খুব ধার্মিক বলে পরিচিত। যেহেতু তিনি আমার সাথে সব ব্যাপারে পরামর্শ করেন, তাই তাকে পরামর্শ দিলাম আমি ইমেইলে একটা লেখা পাঠাচ্ছি তিনি যেন তা নিজের নামে তার ফেসবুক ওয়ালে পোস্ট করেন। তারপর তাকে এই লেখাটা ইমেইল করার পরে ভাবলাম অনেকদিন আমি ব্লগের বাইরে তাই এটা ব্লগে দিলে মন্দ হয়না তাই সেটাই করলাম। Good Luck Good Luck
২২ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:২৫
294712
আবু জান্নাত লিখেছেন : এমন লিখা আপনার কাছ থেকে আরো আশা করছি। জাযাকিল্লাহ খাইর।
২২ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:৩৮
294715
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসলে লেখালেখি খুব কষ্টকর হয়ে গেছে। আমার কোন কম্পিউটার নেই, ভালো কোন মোবাইলও নেই যেটা দিয়ে আমি লিখব। ভাইয়াদের ল্যাপটপ বা বোনের ল্যাপটপটা হাতে পেলে হয়ত দুকলম লেখা হয়। কিন্তু লিখতে হয় লুকিয়ে লুকিয়ে আবার তাদের পারসোনাল ল্যাপটপগুলো ধরলে তারা খুব বিরক্ত হয়, মাঝে মাঝে কিছু কথাও শুনিয়েও ছাড়ে। তাই সচরাচর তাদের পারসোনাল জিনিসে হাত দেইনা। তাই আসলে লিখালিখি অনেকটাই বন্ধ। এজন্য অধিকাংশ সময় অনুপস্হিত থাকি। নিজের একটা ল্যাপটপ বা মিনিমাম একটা ট্যাবলেট পিসি থাকতো থাহলে আলাদা কথা ছিল। তাই ইচ্ছা থাকলেও উপায় নেই আসলে। আপনারা লিখুন সুযোগ পেলে আমি ইনশাআল্লাহ আসব। Happy
২২ ডিসেম্বর ২০১৫ দুপুর ০২:১৭
294742
আবু জান্নাত লিখেছেন : আল্লাহ তায়ালা আপনার জন্য সুব্যবস্থা করে দিন।
354901
২১ ডিসেম্বর ২০১৫ রাত ০৯:৫২
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


খুব সুন্দর গুরুত্বপূর্ণ বিষয়ে লিখেছেন,
আপনাকে অনেক ধন্যবাদ, জাযাকাল্লাহ
২২ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:০৬
294704
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম সাইফ বাবুর পিতা। ভাইয়া কেমন আছেন? এটা আসলে কোন ব্লগ পোস্ট ছিলনা প্রকৃত ঘটনা উপরে আবু জান্নাত ভাইয়ার উত্তরে লিখেছি। হাহা। জাঝাক আল্লাহ ভাইয়া। Good Luck Good Luck
২২ ডিসেম্বর ২০১৫ দুপুর ০১:০২
294728
আবু সাইফ লিখেছেন : কাহিনী পড়লাম, খুব ভালো কাজ করেছেন, আল্লাহতায়ালা আপনাকে আরো করার তাওফীক দিন!!

সেই সাথে দোয়া করি তিনি আপনার জন্য ল্যাপটপ বা ট্যাবলেটের ব্যবস্থা করে দেন- যদি তা কল্যানকর হয়!!Praying Praying
২২ ডিসেম্বর ২০১৫ দুপুর ০২:১২
294740
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : "সেই সাথে দোয়া করি তিনি আপনার জন্য ল্যাপটপ বা ট্যাবলেটের ব্যবস্থা করে দেন।"
হাহাহাহা Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor ভাইয়া খুব মজা পেলাম।
২২ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:২১
294758
আবু সাইফ লিখেছেন : ল্যাপটপ বা ট্যাবলেট পাবার খুশীতে আগাম হেসে নিচ্ছেন তো!! তা বেশ!!!

জুতার ফিতাটা ছিঁড়ে গেলে বা হাতের লাঠিটা মাটিতে পড়ে গেলে সেটাও আল্লাহতায়ালার কাছে চাইতে বলেছেন প্রিয়নবী মুহাম্মাদﷺ

আল্লাহতায়ালার কাছে চাওয়ার মজাই আলাদা- নিশ্চিত পাওয়া যায়, হয় দুনিয়াতেই, নাহলে আখেরাতে, অথবা তার বদলে উত্তম কিছু!!

অতএব, খুশীতে গড়াগড়ি খেতে থাকুন!!
২২ ডিসেম্বর ২০১৫ রাত ০৮:৪৮
294791
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : সরি ভাইয়া। হ্যা! আসলেই তাই। সুন্দর বলেছেন ভাইয়া দোয়া করবেন আমার জন্য। আমার রূপ যেন দুরকম না হয়। মানুষের কাছে আমি ভাল কিন্তু আল্লাহর কাছে, নিজের কাছে নিকৃষ্ট- এমন হতে চাইনা। Good Luck Good Luck
354915
২২ ডিসেম্বর ২০১৫ রাত ০১:৪০
শেখের পোলা লিখেছেন : কোরআন ও হাদীশের বরাতে সুন্দর উপদেশ৷ জাজাকাল্লাহ খাইরান, মাতাজী৷
২২ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:০৮
294707
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : চাচাজান, আসসালামু আলাইকুম। চাচাজান, এটা আসলে কোন ব্লগপোস্ট ছিলনা Don't Tell Anyone Don't Tell Anyone আসল রহস্য আবু জান্নাত ভাইয়ার মন্তব্যে বলেছি। Happy Happy Good Luck Good Luck
354924
২২ ডিসেম্বর ২০১৫ সকাল ০৮:৪০
আওণ রাহ'বার লিখেছেন : অামি এ বিষয়গুলো দীর্ঘদিন ধরে দেখি ভাবি তাড়পর কোন বিষয়ে নিজের অভিব্যক্তি প্রকাশ করি নিজে নিজেই।
বেশিরভাগ সময়ে সেটা থাকে একান্ত নিজের মধ্যে। হয়তো ছাপার হরফ হয়ে সেটা ঠাই পায়না ব্লগের পাতায়! হয়তো টুকে রাখি স্মৃতির খাতায়। নীরবে নিভৃতে দোয়া করি ইয়া রব্ব তোমার এই বান্দাগনকে হেদায়াত এর উপর এস্তেকামাত রাখো।
কেউ মুসলমান হলে নিজে নিজেই আল্লাহর কাছে শুকরিয়া প্রকাশ করি! কেউ বখে গেলে আফসোস করি এবং আল্লাহর কাছে পানাহ চাই আল্লাহ আমাকে এমন হওয়া থেকে বাঁচান।
দুটো ঘটনা প্রচণ্ড ভাবায় আমাকে;
Good Luck সেই ব্যাভিচারিণী মহিলা যাকে একটা কুকুরকে পানি পান করানোর জন্য মহান রব্ব ক্ষমা করেছেন।
Good Luck বলয়াম বিন বউরা এতবড় বুযুর্গ হওয়া সত্ত্বেয় বেয়াদবির কারণে কুকুরের মত জিহ্বা বের করে মরেছে।
ক্ষমা মহান আল্লাহর হাতে এবং সেটা ব্যাপক তাই মহান রবের কাছে সবার জন্য মাগফিরাত এর দোয়া করি। আমিন।
আপনাকে ধন্যবাদ সুন্দর লিখাটির জন্য
২২ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:১০
294709
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম। মাশাআল্লাহ কতদিন পর আপনার দেখা। কোথায় হারিয়ে যান? আমি হারিয়ে গিয়েছি দেখে কি সবাইকে হারিয়ে যেতে হবে? খুব মর্মস্পর্শী মন্তব্য ভাইয়া। আসলে যেটা লিখেছি এটা মোটেও কোন ব্লগপোস্টের চিন্তা করে লেখা হয়নি। আসল রহস্য ফাঁস করেছি আবু জান্নাত ভাইয়ার মন্তব্যে। জাঝাক আল্লাহ ভাইয়া। অনেক ভাল থাকবেন। Good Luck Good Luck
354980
২২ ডিসেম্বর ২০১৫ দুপুর ০৩:৫৬
আফরা লিখেছেন : আলহামদুল্লিলাহ ! খুব সুন্দর বিষয়ে একটা লিখা পড়লাম। আসলে আমরা কেউ ই জানি আল্লহ কখন কাকে হেদায়াত দিবেন ।

একজন মানুস যখন খারাপ পথ ছেড়ে ভাল পথে আসে তখন সমাজের সবার উচিত তাকে উৎসাহ ও অনুপ্রেরনা দেয়া যাতে ভাল পথে চলা তার জন্য স হজ হয় ।

কিন্ত আমাদের সমাজে এর বিপরীদ টা করা হয় ।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ।
২২ ডিসেম্বর ২০১৫ রাত ০৯:৩৯
294805
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : লিখাটা তো লিখেছিলাম শর্মি আপির জন্য। তার উপকারে লেগেছে অনেক। পরে ভাবলাম ব্লগেও এটা চালিয়ে দেয়া যায়। সবাই বলছে আমি ব্লগিং থেকে দূরে। তাই ফাঁকিবাজি বুদ্ধি কাজে লাগিয়ে দিলাম আরকি Don't Tell Anyone Don't Tell Anyone।এখানে আসি কিছু প্রিয় ব্লগারদের টানে। আর আপনাকে আমাকে আপু থেকে আবার ভাইয়া বানিয়ে দিলেন। হাহা আচ্ছা! আপনি আমার কাছাকাছি বয়সের তাই তুমি বলেই ডাকবেন। সেটাই সহজ। আর আমার লেখায় মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ প্রিয় আফরা সাইয়ারা। জাঝাক আল্লাহ। Good Luck Good Luck
৩০ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:০৭
295394
গাজী সালাউদ্দিন লিখেছেন : আর আপনাকে আমাকে আপু থেকে আবার ভাইয়া বানিয়ে দিলেন।

আপনি ছেলে কি মেয়ে, তা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়, বরং আপনার লেখা, তার উদ্দেশ্যই আমার কাছে গুরুত্বপূর্ণ। তবুও আমি আপনাকে বোন বলে সম্বোধন করায় এক ব্লগার আপনার লিঙ্গ পরিচয় নিয়ে প্রশ্ন তুলেছে। তখনি আমার খটকা লাগে। তাই বলব, একটা পরিচয় নির্ধারণ করুন যদি তাতে আপনার অসুবিধা না হয়। ধন্যবাদ।
355037
২৩ ডিসেম্বর ২০১৫ রাত ১২:৩০
দ্য স্লেভ লিখেছেন : অতি উত্তমভাবে সত্য বলেছেন। শয়তান খারাপ অতীতে ফিরতে সর্বোচ্চ চেষ্টা করে। আর নফস তো রয়েছেই। কিন্তু যারা আল্লাহর উপর নির্ভর করে তাদের জন্যে আল্লাহই যথেষ্ট। আর এরূপ ডেসপারেট বান্দাকে আল্লাহ সাহায্য করেন
২৩ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:২০
294888
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : জী ভাইয়া! পাপী আমরা সবাই, উত্তম সেই যে ফীরে আসে। আর যারা ফীরতে পারে আল্লাহ তাদের মন্দগুলি উত্তমে পরিণত করেন। অনেক ধন্যবাদ ভাইয়া।Good Luck Good Luck
355051
২৩ ডিসেম্বর ২০১৫ সকাল ০৯:১১
হতভাগা লিখেছেন :
গতকাল কেউ একজন তার ফেসবুক আইডি হ্যাকড করেছে এবং তার কিছু আপত্তিকর ছবি আপলোড করেছে তারই ফেসবুক আইডিতে।


আগের সময়ে আপলোড করা সেই আপত্তিকর ছবিগুলোতো এখন ছড়িয়ে গেছে ।

আপনার সেই দ্বীনি বোন এখন সেই আপত্তিকর ছবিগুলোকে মিটিগেট করতে তার হিজাব পড়া , নিকাব পড়া , নামাজ রত , ক্বুরআন তেলাওয়াত রত থাকা অবস্থার ছবি দিতে পারে ।


মেয়েরা আধুনিক অবস্থায় নিজের অবস্থান ও পজিশন জানান দিতে ফেসবুকে কি রকম ভঙ্গি দিয়েই না ছবি তোলে !!

সে এখন আলোর পথে এসেছে , সেরকম কিছু ছবি দিলেই তার সাবেক ফেসবুক বন্ধু (অধুনা হিংসাকারী) দের চেহারা ভচকিয়ে দিতে পারে ।

এরকম না করলে এটা কি বিরোধীরা বুঝে নেবে না যে- সে দ্বীনি পথে গিয়ে রক্ষনাত্মক হয়ে গেছে । আগেরমত আক্রমনাত্মক নেই ।
২৩ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:১৮
294887
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ধন্যবাদ ভাইয়া আপনার রসাত্নক মন্তব্যের জন্য। ট্যাটু বা উল্কি করা ইসলামে হারাম এবং কোরআনে শয়তানের কাজ বলে আখ্যায়িত করা হয়েছে। কাজেই আপনি যদি কোরআনের আয়াত বা আল্লাহর নাম লিখেও ট্যাটু বা উল্কি আঁকেন, সেটিও হারাম এবং শয়তানেরই কাজ। একান্ত বাধ্য না হলে(হজ্জ্বে যাবার জন্য) বা খুব দরকারী প্রয়োজন(কেউ হারিয়ে গেল, তখন তার অনুসন্ধানের জন্য পূর্বে তোলা তার ছবি ব্যবহার করে তার অনুসন্ধানে কাজে লাগানো যেতে পারে)ছাড়া অপ্রয়োজনীয় ছবি তোলা অবশ্যই হারাম। আপনি হিজাব-নেকাব পরেই তুলুন বা মাথা খোলা রেখে, উভয় ক্ষেত্রেই ফলাফল এক। হারাম, হালাল হয়ে যায়না। ছেলেরা ভাবে তারা এই নির্দেশনার বাইরে তাই নারীদের ছবি তুলে ফেববুকে আপলোড করতে মানা করলেও নিজেরা ঠিকই দেয়, এটাও অবশ্যই হারাম। যা নারীর জন্য হারাম, তা পুরুষের জন্য হালাল হয়ে যায়না। আপু ফেসবুকে কোন ছবি দেয়না। অনেক আগে হিজাব ছাড়া তার ২টা সেলফি ফেসবুকে ছিল তবে দ্বীনি পথে চলা শুরু করার পর সেগুলি আর রাখেননি তবে সেই ফটোগুলি ফেসবুকে ওনলি মি করা ছিল, তা ডিলিটও করা হয়নি। হ্যাকার সেই ছবিই ব্যবহার করেছে। ইসলাম পালন প্রদর্শনের বিষয় না, কারণ ইবাদত প্রদর্শনেচ্ছা হল শিরক পর্যায়ের পাপ। কেউ ভাল করলে তাকে উৎসাহিত করা উচিত, হাসি তামাশা নয়। কারণ পাপী আমরা সবাই কিন্তু উত্তম সেই যে, ফীরে আসে। এটাই আমি বলতে চেয়েছি। জাঝাক আল্লাহ ভাইয়া আপনার উপস্হিতির জন্য।Good Luck Good Luck
২৩ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৫:০৭
294892
হতভাগা লিখেছেন :
কারণ পাপী আমরা সবাই কিন্তু উত্তম সেই যে, ফীরে আসে। এটাই আমি বলতে চেয়েছি।


০ মাশা আল্লাহ ! সুন্দর বলেছেন
355179
২৪ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:০০
ঝিঙেফুল লিখেছেন : চমৎকার শিক্ষণীয় পোস্টের জন্য ধন্যবাদ।
৩১ ডিসেম্বর ২০১৫ রাত ১০:৫১
295491
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ঝিঙেফুল আমি হারিয়ে গিয়েছি বলে কি আপনিও অভিমানে গায়েব??? অনেক মিস করি। Good Luck Good Luck
355489
২৮ ডিসেম্বর ২০১৫ দুপুর ০১:০৫
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, ভাইয়া আপনার এই লিখাটা খুব খুব ভাল লেগেছে, আল্লাহ আমাদের সবাইকে বুজার ও মেনে চলার তোফিক দান করুন, আমিন।
ধন্যবাদ আপনাকে
৩১ ডিসেম্বর ২০১৫ রাত ১০:৫১
295492
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম। জাঝাক আল্লাহ ভাইয়া এত্ত সুন্দর ও হৃদয়ছোয়া একটা মন্তব্য রেখে যাওয়ার জন্য। আমীন। Good Luck Good Luck
১০
355734
৩০ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:১০
গাজী সালাউদ্দিন লিখেছেন : বদলে গিয়ে স্রোতের সাথে তাল মিলিয়ে চললে শুধু সহ্যই নয়, আপন করে নেয়, বিপরীতে চললেই উক্ত ব্যক্তিটি হয়ে যায় সবার মাথা ব্যথার কারণ।
লেখাটা অনেক অনেক ভাল হয়েছে, যদিও বরাবরই ভাল লিখেন।
৩১ ডিসেম্বর ২০১৫ রাত ১০:৫২
295493
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম প্রিয় ভাইয়া। আপনাকে আমার লেখায় পেলে কেন জানি মনে হয় কোন অপূর্ণতা পূর্ণ হল। জাঝাক আল্লাহ ভাইয়া। Good Luck Good Luck
১১
360981
০১ মার্চ ২০১৬ রাত ০৯:২৮
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : আপনার প্রতিটা লিখা অন্তর স্পর্শী। প্রভু হে ক্ষমা করো, আমাদের অন্তরকে আর বক্র করে দিও না। অতীত গুনাহ থকে পানাহ চাই। আল্লাহ আপনাকে আরো ভালো ভালো লিখা আমাদের জন্য পেশ করার তৌফিক দিন। আমিন।
১২
376323
১৫ আগস্ট ২০১৬ সন্ধ্যা ০৭:৪৩
গোলাম সারোয়ার চৌধুরী লিখেছেন : লিখাটা অনেক ভাল লেগেছে ও যৌক্তিক। কিন্তু আমি একজন কে এই কথাগুলো বলাতেই সে বলেছিল "রাসূল স. এর সময় যে বা যারা ভুল করেছিল তারা তো তখনো কাফির ছিলেন। যেমন- হয়রত ওমর রা.। (আপনিও এখানে একজন সাহাবির কথা উল্লেখ করেছেন যিনি মুসলিম হয়ে নিজেকে শুদ্ধরে নিয়ে ছিলেন) কিন্তু যারা ইসলামের ও ঈমানের দাবি করেও ভুল করে তাদেরকে তো আর ভাল বলা যায় না! যদিও সে নিজেকে শুদ্ধরে নেয়"। কিন্তু আমার কথা হল- ভুল যে কেউ করতেই পারে হোক না কাফির বা মুসলিম। তবে দেখার বিষয় হল- তার বর্তমানটা কোন অবস্থায় আছে। কিন্তু আমি তাকে কোন ভাবেই বুঝাতে পারিনি যে -"ভাল মুসলিম হয়েও ভুল করে যদি নিজকে শুদ্ধরে নিয়ে আল্লাহর পথে ফিরে আসে তাকে ভাল বলাটাই ইনসাফ হবে।"

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File