সোস্যাল মিডিয়াতে ছবি পোস্ট করা প্রসঙ্গে

লিখেছেন লিখেছেন আবু মাঈশা ২৪ জুলাই, ২০১৫, ০৪:৪৭:৪২ রাত

না শেষ পর্যন্ত না লিখে পারছি না! বিশেষ করে এই ঈদ এবং তার পরবর্তীতে বেশীর ভাগ পাবলিকের ফেসবুক পোস্ট ভালো ভাবে নজর দেয়া সম্ভব হয়নি।এমন কি যে ভাইদের স্ত্রীদের সব সময় হিজাব করতে দেখি সে ভাইরা পর্যন্ত নিজেদের বউদের সাথে এ রকম কিছু ছবি পোস্ট করেছেন যা সম্পূর্ন পর্দার খেলাপ। খুবই হতাশ হয়ে এই ছবি গুলি যখন ফেসবুকে ভেসে উঠে। আমার মাঝে মাঝে খুব ইচ্ছে হয় একবার ফোন করে কিছু ভাইকে জিজ্ঞেস করি যে ভাই আপনি কোন উদ্দেশ্যে আপনার প্রিয়তমা স্ত্রীর/কন্যার এই সুন্দর চেহারাটি মানূষের সামনে ফুটিয়ে তুলেছেন?? আর কিছু ভাইদের স্ত্রী কন্যারা তো কানাডা আমেরিকা এসে এমন হয়ে গেছে যে তারা বাঙ্গালী না ইংলিশ সেটা তাদের পোষাক দেখে পরিমাপ করা খুবই অসম্ভব হয়ে পড়ে! পর্দার কথা সেক্ষেত্রে আলোচনায় না আনাই ভালো। আমি সেই সকল ভাইদের জন্য দুহাত তুলে আল্লাহর কাছে দুআ করি মহান আল্লাহ যেন ইসলামের প্রকৃত স্বরুপ জানার এবং বুঝার তাওফিক দেন।

যারা (ফ্যাশন করেই হোক কিংবা ফরজ পালনের উদ্দেশ্যেই হোক) মিনিমাম পর্দা করেন তাদের অন্তত এই চারটি পয়েন্টে খুবই নজর দেয়া উচিৎ। বিশেষ এই সকল সোস্যাল মিডিয়াতে কোন ছবি পোস্ট করার আগে...

একঃ এমন ছবি প্রকাশ না করা যা অন্য পূরুষের নজর কাড়ে...

দুইঃ এমন ছবি পোস্ট না করা যা থেকে শরীরের গড়ন প্রকাশ পায়।

তিনঃ ছবিতে শরীরের কাপড় এতটা সচ্ছ হওয়া যাবে না যাতে করে শরীর দেখা যায়।

চারঃ এমন জমকাল পোশাকের ছবি পোস্ট না করাই ভালো যেটা অন্য পূরুষকে আকর্ষণ করে।

আর যারা পর্দা করেন না তাদের জন্য আমি শুধু কোরানের সুরা নুরের ৩১ নাম্বার আয়াতের সরল তরজমা তুলে ধরছি...

'আর হে নবী! মু’মিন মহিলাদের বলে দাও তারা যেন তাদের দৃষ্টি সংযত করে রাখে এবং তাদের লজ্জাস্থানগুলোর হেফাজত করে আর তাদের সাজসজ্জা না দেখায়, যা নিজে নিজে প্রকাশ হয়ে যায় তা ছাড়া। আর তারা যেন তাদের ওড়নার আঁচল দিয়ে তাদের বুক ঢেকে রাখে। তারা যেন তাদের সাজসজ্জা প্রকাশ না করে, তবে নিম্নোক্তদের সামনে ছাড়া স্বামী, বাপ, স্বামীর বাপ, নিজের ছেলে, স্বামীর ছেলে, ভাই, ভাইয়ের ছেলে, বোনের ছেলে, নিজের মেলামেশার মেয়েদের, নিজের মালিকানাধীনদের, অধীনস্থ পুরুষদের যাদের অন্য কোন রকম উদ্দেশ্য নেই এবং এমন শিশুদের সামনে ছাড়া যারা মেয়েদের গোপন বিষয় সম্পর্কে এখনো অজ্ঞ। তারা যেন নিজেদের যে সৌন্দর্য তারা লুকিয়ে রেখেছে তা লোকদের সামনে প্রকাশ করে দেবার উদ্দেশ্যে সজোরে পদক্ষেপ না করে। হে মু’মিনগণ! তোমরা সবাই মিলে আল্লাহর কাছে তাওবা করো, আশা করা যায় তোমরা সফলকাম হবে।'

মহান আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন।

বিষয়: বিবিধ

১২৬৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

331345
২৪ জুলাই ২০১৫ সকাল ০৭:৫০
শেখের পোলা লিখেছেন : আমিন৷
331355
২৪ জুলাই ২০১৫ সকাল ১১:৩২
হতভাগা লিখেছেন : ফেসবুক চলে আসার পর ছবি তোলার হার যেটা আগে ছিল মাসে ১/২ টা , এখন সেটা দিয়ে হয়ে দাঁড়িয়েছে মিনিমাম ১০০ টা ।

ছেলেদের চেয়ে বেয়েরাই এই ছবি (সেলফি ) তুলে বেশী ।

তাদের সুন্দর চেহারা ও কায়া সারা দুনিয়াকে দেখানোর সুযোগ তারা ভালভাবেই কাজে লাগায় ।

মেয়েরা রুপচর্চা করে এবং ছবি তোলে অন্য মেয়ের চোখে ঈর্যা জাগাতে এবং পুরুষ ও পরপুরুষকে আকৃষ্ট করতে । তা তারা যতই পর্দানশীন টাইটেলধারী হোক না কেন ।
331412
২৪ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৪০
সামছুল লিখেছেন : আমিন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File