অবিলম্বে আল্লামা সাঈদীর মুক্তি ও চলমান গণহত্যা বন্ধের দাবীতে বিক্ষোভে উত্তাল স্পেনের রাজধানী মাদ্রিদ

লিখেছেন লিখেছেন মুক্তিযোদ্ধা সন্তান ০৫ মার্চ, ২০১৩, ০১:৩১:৫৩ দুপুর











আওয়ামী কেঙ্গারু ট্রাইবুনাল কতৃক আল্লামা দেলওয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে প্রহসনের ফাঁসির রায় ও ২৮ ফেব্রুয়ারী থেকে অদ্যবদি পর্যন্ত নিরীহ জনসাধারনের উপর নির্বিচারে গুলি বর্ষণ এবং চলমান গণহত্যার প্রতিবাদে "সেভ বাংলাদেশ" স্পেন শাখার উদ্যেগে স্পেনের রাজধনী মাদ্রীদের প্রানকেন্দ্র লাভাপিয়েস চত্ত্বরে এক বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ নুরুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন স্পেন বিএনপির সভপতি জনাব খোরশেদ আলম মজুমদার।

সমাবেশে বক্তারা বাংলাদেশের বর্তমান মানবাধিকার পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং আল্লামা দেলওয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে ফ্যাসিবাদী সরকারের দেওয়া প্রহসনের ফাঁসির রায়কে প্রত্যাখ্যান করে তাঁকে অবিলম্বে নিঃ শর্ত মুক্তি দেওয়ার জোর দাবি জানান। বক্ততারা মহানবী (সHappy ও আল্লাহকে নিয়ে কটুক্তিকারী নাস্তিক ও তাদের সমর্থকদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবী জানান।

সমাবেশে বিপুল সংখ্যক বিদেশী ও তরুন প্রজন্মের অংশগ্রহন ছিল উল্লেখ যোগ্য।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন স্পেন বিএনপির সভপতি জনাব খোরশেদ আলম মজুমদার সেক্রেটারী জনাব আব্দুল কায়্যূম পংকি, IFE (Islamic forum of Europe) স্পেন শাখার সভাপতি মোরশেদ আলম, ইব্রাহিম খলিল সেভ বাংলাদেশের সেক্রেটারী নুরুল আলম, ওলামা পরিষদের আহ্বায়ক হাফেজ মাওলানা জহির উদ্দীন, রমিজ সরকার, আতিকুল্লাহ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে এক বিশাল মিছিল মাদ্রিদের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে বাংলাদেশ মসজিদের সামনে গিয়ে শেষ হয়।

বিষয়: বিবিধ

১২০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File