একটি ভারতীয় পাসপোর্টের অপেক্ষায় আছি ।

লিখেছেন লিখেছেন নষ্ট প্রজন্ম ২৭ মে, ২০১৩, ১২:৩৯:১২ রাত



বাংলাদেশ বিক্রি হয়ে গেছে! আওয়ামীলীগ এ দেশটাকে ভারতের কাছে বিক্রি করে দিয়েছে গোপনে!

তার সূত্র ধরেই ভারতীয় পররাষ্ট্র মন্ত্রনালয় বাংলাদেশের নারায়নগঞ্জে কনটেইনার পোর্ট নির্মানের টেন্ডার করার দুঃসাহস করেছে! এই হচ্ছে পুরো টেন্ডার ডকুমেন্ট:

http://www.mea.gov.in/Portal/Tender/1141_1/1_NIT.pdf

এ নিয়ে নৌমন্ত্রী শাজাহান খানকে প্রশ্ন করলে এই শুয়ারের বাচ্চা জবাব দেয়, কোন্ শর্তে পোর্ট করতে দেয়া হয়েছে তা ফাইল না দেখে বলা যাবে না। অথচ নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আলাউদ্দিন ইনকিলাবকে নিশ্চিত করেছেন, নারায়ণগঞ্জের পোর্টের বিষয়ে সরকার অবগত আছে। বেসরকারি প্রতিষ্ঠান কুমুদিনি কল্যাণ ট্রাস্টের সঙ্গে যৌথ উদ্যোগে ভারত এই অভ্যন্তরীণ বন্দর নির্মাণ করবে। মিডিয়াতে খবর প্রকাশের পরে কুমুদিনী ট্রাস্ট ও হাসিনার সরকার বলেছে, তারা এ সম্পর্কে কিছুই জানে না। অথচ অন্য কোনো দেশের কোনো সরকার বা কোম্পানি এ দেশে বিনিয়োগের উদ্যোগ নিলে তার সুনির্দিষ্ট প্রস্তাব সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে পেশ করতে হয়। বিনিয়োগ বোর্ডসহ সরকারের বিভিন্ন দফতর থেকে সে প্রস্তাব অনুমোদন করিয়ে নিতে হয়। এক্ষেত্রে কোনো কিছুই করা হয়নি। এমনকি বাংলাদেশের জাতীয় সংসদ এ ব্যাপারে কিছু জানে না।

বাংলাদেশে বিরোধী দলের উপর নির্যাতন, হেফাজত সহ মুসলমানের উপর মামলা হামলা, মসজিদ মাদ্রাসা বন্ধ করা, মিটিং মিছিল নিষিদ্ধকরন এসব কিছুর উদ্দেশ্যই হচ্ছে- নির্বিবাদে ভারতীয়করন চলতে দেয়া। যাতে করে প্রতিবাদ করার সাহস হারিয়ে ফেলে দেশের জনগন।

বলি, বাংলাদের মানুষ কি সব মারা গেছে, নাকি র’য়ের দালাল হয়ে গেছে?

বিষয়: বিবিধ

১৫৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File