অতৃপ্তি

লিখেছেন লিখেছেন প্যরাপিন ২৬ মার্চ, ২০১৪, ১২:৩৮:২৪ দুপুর

ছোট কাল থেকে ইচ্ছা ছিলও , একদিন সৈনিক হবো। চেষ্টাও করেছিলাম, ক্লাস নাইনে উঠার পর বিজ্ঞান বিভাগ নিলাম। ছাত্র হিসাবে মোটামুটি ভালো ই ছিলাম । প্রথম সারিতে ছিলাম,স্কাউট করাতাম, সার্টিফিকেট ও পেলাম , একদিন স্যারের কাছে শুনেছিলাম এই সার্টিফিকেটটা থাকলে সেনাবাহিনীতে যাওয়া সহজ হবে । ইন্টার পাশ করার পরে ,ফিজিক্যালি খাটো ছিলাম বলে, সেটা হয়নি । কিন্তু সেই ছোটকাল থেকে একটি দিনে খুব ভালো লাগতো , বলতে গেলে সারাবছর দিনটির অপেক্ষায় থাকতাম যে, কোনদিন বাংলাদেশ সেনাবাহিনীর প্যারেড হবে। খুব ভালো লাগতো। সেনা বাহিনীর যে অনুষ্ঠান দেখতাম । সময়ের পরিক্রমায় আজ প্রবাসে । তবে সে চাওয়া টা আমার এতটকু কমেনি কোন সময় আমাদের সেনা বাহিনীর প্যারেড মিস-করতামনা। কিন্তু এ বার বিজয় দিবসে , আজ স্বাধীনতা দিবসে ও আমাদের সেনাবাহিনীর প্যারেড দেখতে পায়নি। তারা নাকি সহযোগিতা করতেছেন , গি-নীচ বুকে রেকর্ড করতে, এ ব্যাপারে আমার কোন বক্তব্য নেই, আমার কাছ খুব খারাপ লাগতেছে আমাদের সেনাবাহিনীর প্যারেড না দ্যাখে । কি করবো আমাদের মতো আম-পাবলিকের আত্মা অতৃপ্ত ই থাকে।

বেনিনের বিমান এক্সিড্যান্টে যে দিন আমাদের সেনা অফিসাররা নিহত হলেন , নিজের অজান্তে চোখে পানি এসে-গিয়েছিলো। সে বছর নব বর্ষের পিকনিক আমার করিনি।

আমার লিখায় কেউ রাগ কিংবা খুশি হন , আমি প্যরাপিন কোন রি-য়্যাকশন নেই।

বিষয়: বিবিধ

১১০৬ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

198162
২৬ মার্চ ২০১৪ দুপুর ১২:৫৭
পুস্পিতা লিখেছেন : আওয়ামী লীগ সরকার এমন অবস্থা করেছে সেনাবাহিনীর কাজ যেন এখন নাচ-গান-ব্যবসা ইত্যাদি! দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব-স্থিতিশীলতা ইত্যাদি গৌণ!
198163
২৬ মার্চ ২০১৪ দুপুর ১২:৫৮
ভিশু লিখেছেন : সেনাবাহিনীকে সরকার যা করতে বলবে, তাই তো করবে, তাই না?! জনগণকেই সেই সরকারকে ক্ষমতায় বসাতে হবে - যারা সত্যিকারের আন্তরিকতার সাথে দেশ ও দেশের মানুষের প্রকৃত প্রত্যাশা-কল্যাণের প্রতি যথাযথ গুরুত্ব দিবে!
198164
২৬ মার্চ ২০১৪ দুপুর ০১:০০
প্যরাপিন লিখেছেন : আপনার কথাটা অনেকটা সত্যি, ধন্যবাদ।
198172
২৬ মার্চ ২০১৪ দুপুর ০১:০৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সিমান্তে বিএসএফ চালায় মেশিনগান
আমাদের সেনাবাহিনি গায় গান।
২৬ মার্চ ২০১৪ দুপুর ০১:৪৫
148149
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন : রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সিমান্তে বিএসএফ চালায় মেশিনগান
আমাদের সেনাবাহিনি গায় গান।
198190
২৬ মার্চ ২০১৪ দুপুর ০১:২০
চোথাবাজ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
198224
২৬ মার্চ ২০১৪ দুপুর ০১:৪৯
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন :
{{{ ছোট কাল থেকে ইচ্ছা ছিলও , একদিন সৈনিক হবো। চেষ্টাও করেছিলাম, ক্লাস নাইনে উঠার পর বিজ্ঞান বিভাগ নিলাম। ছাত্র হিসাবে মোটামুটি ভালো ই ছিলাম । প্রথম সারিতে ছিলাম,স্কাউট করাতাম, সার্টিফিকেট ও পেলাম , একদিন স্যারের কাছে শুনেছিলাম এই সার্টিফিকেটটা থাকলে সেনাবাহিনীতে যাওয়া সহজ হবে । ইন্টার পাশ করার পরে ,ফিজিক্যালি খাটো ছিলাম বলে, সেটা হয়নি }}}

ভাই আপনার আর আমার অতৃপ্ত বাসনা একই , আমারও অনেক ইচ্ছা ছিল, কিন্তু পারি নাই,

একই ইচ্ছা = একই চেষ্টা = একই ব্যর্থতা






198230
২৬ মার্চ ২০১৪ দুপুর ০১:৫২
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : সময়ের পরিক্রমায় আজ প্রবাসে । তবে সে চাওয়া টা আমার এতটকু কমেনি ভালো লাগলো অনেক ধন্যবাদ পিলাচ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File