প্রজন্মের সাক্ষাৎকার[(৩য় পর্ব)প্রসঙ্গঃ থাবা বাবা]ঃ

লিখেছেন লিখেছেন মোহাম্মাদ মহসিন ২০ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:৫৮:২৭ রাত

আমি ঃ রাজিব হায়দার অরুফে থাবা বাবার মৃত্যুতে আপনার প্রতিক্রিয়া কি ?

ব্লগারঃ রাজিব শহীদ হয়েছে তার অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোঁকাহত । আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি ও কফিন ছুয়ে ঘাতক জামাতিদের বিচার করার শপথ নিয়েছি।

আমি ঃ (গান বাজনা ও নাচানাচি করে এমন শোক পালনের বিরল দৃষ্টান্ত দেখে কিছুক্ষণ থমকে গিয়ে) প্রশ্ন করলাম আচ্ছা দুইটা প্রশ্ন করতে পারি, একটা থাবা বাবার সৎকার সম্পর্কে আরেকটা এই হত্যার বিচার সম্পর্কে ?

ব্লগারঃ হ্যা অবশ্যই।

আমি ঃ আচ্ছা আপানারা ইসলামকে অপমান করেন ঠিক আছে মানলাম তা না করলে আপনাদের লাল পানি হালাল হয়না কিন্তু থাবা বাবাকে এত অপমান করলান কেন? উনি কি দোষ করলো উনিইতো আপনাদের আইডল ছিল কিন্তু মৃত্যুর পর তাকে এত অপমান করলেন কেন?

ব্লগারঃ কি বলতে চাইছেন একটু ক্লিয়ার করে বলেন।

আমি ঃ থাবা বাবাতো সারা জীবন আপনাদের একটাই মেসেজ দিয়ে গেছে যে ইসলাম কোন আধুনিক ও বুদ্ধিমান মানুষের ধর্ম হতে পারেনা(নাউজুবিল্লাহ) এটা নাকি ভণ্ডামি(নাউজুবিল্লাহ)...আরও কত কি তা আপানারা উনার সহকর্মী ও ভক্ত হিসেবে আমার চেয়ে ভালো জানেন।তাই আমার প্রশ্ন হোল, উনার সারা জীবনের শ্রম ঘাম মাটি করে দিয়ে মৃত্যুর পর উনার জানাজা(জানাজা কোন দিকে ফিরে পরেছে আর জানাজার সময়ত দুরের কথা শেষ কবে যে অজু করেছে তা কে জানে আর হয়তো অজুর নিমতটাও জানেনা)পড়া, শহীদ উপাদি দেওয়া ইত্যাদি ইত্যাদি সেকেলে ভন্ডামি করে(নাউজুবিল্লাহ) উনার মত বুদ্ধিজীবীকে ভণ্ডদের(নাউজুবিল্লাহ) ভিরে ভিড়ালেন কেন? উনিত জীবনের ৩২ বছর ইসলামকে ও মুসলমানদের গালাগাল করেছে কিন্তু ওপারে বসে আইবারত অনন্তকাল আপনাদের গালাগালি করবে আমার মনে হয় আপনার উনাকে এইভাবে অপমান না করলেও পারতেন......

ব্লগারঃ উমম......... আমি এত কিছু বুঝিনা শুধু হত্তাকারি জামাতিদের বিচার চাই তাদের রাজনীতি বন্ধ করে দিব ও বাংলাদেশ হতে তাড়িয়ে ছারব।

আমি ঃ ( হুম এত অবুঝ বলেইত সৃষ্টিকর্তাকে বুজতে পারেননা...)আচ্ছা যাহোক আপনি বলছেন হত্যাকারীরা জামাত শিবির করে কিন্তু আমি বুঝতে পারছিনা তারাতো নিভু নিভু আগুনে তুষ ছিটিয়ে হাত পুড়বার মত কাচা খেলোয়াড় নয়।

ব্লগারঃ মানে......??? যাইহোক এটা ওদেরই কাজ এরা ধর্মের নাম দিয়ে সব করে।

আমি ঃ মানে হোল শাহবাগে যখন লাখো মানুষের ডল তখন তারা কিছুই করলনা কিন্তু এই লাখো জনতা যখন গুঁটিকয়েকে রূপ নিল তখন তাদের কি ভূতে যে ভর করলো তারা এমন বোকামি করে আবার লাখো মানুষ জড় করে নিজের পায়ে নিজেই কুড়াল মারবে???আমারতো মনে হচ্ছে আপনাদেরকে গুটিকয়েক থেকে আবার হাজার লাখে পরিণত করতেই এমন ছলনার আশ্রয় নেওয়া হয়েছে।আবারও আপনাদের পুতুল বানিয়ে পুতুল খেলা হচ্ছে।আচ্ছা এইবার আসি তদন্ত ও প্রমানে...... ডিবি পুলিশের ভাষ্যমতে এটার সাথে সরাসরি মহিলা জড়িত উনার একমুঠো রোদ্দুর হাতে এক গুচ্ছ মহিলার চুল পাওয়া গেছে এবং সেদিন উনি উনার বান্ধবি তাঞ্জিলাকে নিয়ে বিকেলে ৫-৩০ এর দিকে বাসা থেকে বের হয় তারপর উনার কল লিস্ট থেকে উনার পরিচিতদের নাম্বার পাওয়া যায় যাদের সাথে খুন হওয়ার কিছুক্ষণ আগেও কথা হয়েছিল এবং তারা একি টাওয়ারের মধ্যে ছিল আর উনার বহু নারীর সাথে সবধরনের সম্পর্ক ছিল যে কারনে স্ত্রী ছাড়াও বান্ধবীদের সাথেও ঝগড়া হতো এ থেকে বুঝা যায় উনার বন্ধু-বান্ধবী বা পরিচিতরাই এ খুনের সাথে জড়িত তাহলে কোন সুত্রে আপনারা জামায়াতকে দায়ী করছেন??? ভিত্তিহীন সন্দেহের ভিত্তিতে জামায়েত কে নিষিদ্ধ করার জন্য আন্দোলন করতে পারেন কিন্তু ষোল কোটি মানুষের চাক্ষুষ সাক্ষীর বিশ্বজিৎ এর খুনি ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধের দাবী করতে পারেননা কেন??

তারপরও কীভাবে বলবো আপনারা নিরপেক্ষ আপনারা প্রকৃত খুনিদের বিচার চাইতে এসেছেন ??? আর আপনারদের চেয়ে বড় ধর্মব্যবসায়ীতো আর নেই বেচে থাকলে নাস্তিক থাকেন আর ইসলাম, মুসলিমদের গালমন্দ করেন আর মরে গেলে জানাজা পড়ে স্বঘোষিত শহীদ হন।

ব্লগারঃ (উত্তরে কিছু না পেয়ে সেই স্বরুপে ফিরে গেল)গালমন্দ করতে শুরু করলো...

বিষয়: রাজনীতি

১০৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File