আসুন বাংলা ব্লগিং এর বিরুদ্ধে প্রতিক্রিয়াশীল চক্র অপপ্রচার রুখে দিই

লিখেছেন লিখেছেন সুশীল ২০ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:৫৭:২৭ রাত



বাংলা ব্লগের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে প্রতিক্রিয়াশীল একটা গোষ্ঠী। তাদেরকে রীতিমত উস্কানি দিয়ে যাচ্ছে আমাদের সবচেয়ে বেশি স্বাধীনতা ভোগকারী কিছু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ।বাংলা ব্লগ বাঙ্গালির স্বাধীন মত প্রকাশের একটা প্রধান মাধ্যম ।এই জগতের মাধ্যমে আমরা আমাদের তাৎক্ষনিক মতামত জানাতে পারি কিন্তু এখন এর বিরুদ্ধে প্রতিক্রিয়াশীল চক্র নেমেছে অপপ্রচারে । তাদের এখনই রুখতে হবে । এখন রুখতে না পারলে ওরা আমাদের কণ্ঠ চেপে ধরবে । ওদের অপপ্রচারের জবাব দেওয়ার মোক্ষ্ম সময় এখনই ।

কিন্তু কিভাবে ? আমরা যারা ব্লগিং করি আমাদের প্রত্যককে স্ব স্ব জায়গা থেকে সুষ্ঠু বাংলা ব্লগিং সম্পর্কে সাধারন মানুষকে জানাতে হবে ।আমার দেশ , নয়া দিগন্ত, দিগন্ত টেলিভিশন , সংগ্রাম , ইনকিলাব অপপ্রচার করে যাচ্ছে বাংলা ব্লগ তথা ব্লগিং সম্পর্কে । ওরা ব্লগিং বা ব্লগারদের সম্পর্কে একটা নেতিবাচক ধারনা তৈরি করতে প্রায় সফলতার পথে । কিন্তু প্রগতিশিল ধারার গণমাধ্যম গুলো এই ব্যাপারে এখনও নীরব । তারা একটা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে সুস্থ ধারার বাংলা ব্লগিং সম্পর্কে ।

আমার জানামতে যারা ব্লগিং করে তাদের মধ্যে শিক্ষক শ্রেনি আছেন ।ওনারা বাংলা ব্লগের অপপ্রচারের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারেন । শিক্ষার্থীদের মাঝে যদি ব্লগিং সম্পর্কে একটা সুস্পষ্ট ধারনা দেওয়া যায় তাহলে এটি সমাজে একটা গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে বলে মনে করি । একজন শিক্ষক সমান যদি ১০০ জন শিক্ষার্থী হয় এবং ১ জন শিক্ষার্থী সমান যদি ৫ জন সদস্য হয় তাহলে একজন শিক্ষকের মাধ্যমে একই সময়ে ৫০০ জনের কাছে সুস্থ ব্লগিং সম্পর্কে একটা ম্যাসেজ পৌঁছে যাবে ।

ব্লগ একটা উম্মুক্ত প্লাটফর্ম । এই প্লাটফর্মে আমরা আমাদের স্বাধীন মত প্রকাশ করতে পারি , আমরা আমাদের না বলা কথা বলতে পারি , লিখতে পারি কবিতা ।ধর্ম - বিজ্ঞান - প্রযুক্তি - দেশ - মুক্তিযুদ্ধ এমন কি বিষয় যা আমরা এই মাধ্যমে পাইনা ? কেন আমরা জ্ঞান চর্চার বিশাল এই প্ল্যাটফর্মটিকে কলুশিত করার সুযোগ দিবো ? আসুন আমরা যার যার জায়গা থেকে সচেতন হয় আমাদের সবার প্রিয় বাংলা ব্লগিং জগতটাকে বাচাতে ।

বিষয়: বিবিধ

১২৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File