রাজনীতির চালে প্রধানমন্ত্রী হেরে গেলেন বেগম জিয়ার কাছে। আগামি ৯৬ ঘন্টা সে কথাটাই প্রমাণ করবে হয়ত।

লিখেছেন লিখেছেন হককথা ০৫ মে, ২০১৩, ১২:০২:০৯ রাত

রাজনীতির সুগভীর চালে বেগম খালেদা জিয়ার কাছে আবারও অপ্রত্যাশিতভাবে হেরে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে প্রধানমন্ত্রী মাত্র কদিন আগেও 'চোর বাটপারে'র সাথে বসতে সরাসরী অস্বীকারই কেবল করেননি, তিনি এ নিয়ে ব্যংগ বিদ্রুপও করেছেন, সেই তিনিই এখন প্রতি ঘন্টায় ঘন্টায় বিরোধি দলীয় নেত্রীকে আলোচনায় বসার আমন্ত্রণ(!) জানাচ্ছেন! ইনুও আর খালেদা জিয়াকে 'রাজনীতি ছেড়ে মাইনাস' হবার কথা বলছেন না, নাসিমও আর 'জামাত ছেড়ে আসুন' বলে হুংকার দিচ্ছেন না। আসলে বিড়াল কী আর অল্প ঠেলায় গাছে উঠে?

ঠেলার নাম বাবাজী। সরকার বড় ঠেলায় পড়েছে। নিজেদের খোঁড়া গর্তে নিজেরাই আটকেছে। আর ঠিক এই সুযোগটাই নিয়েছেন চতুর রাজনীতিবীদ বেগম জিয়া।

কিভাবে? সেটাই বলছি , রাতটুকু পোহালেই হেফাজত এ ইসলামির অবরোধ, ঢাকার প্রবেশমুখের ছয়টি পয়েন্টে লক্ষ লক্ষ লোকের সমাবেশ। মাত্র কয়েকঘন্টা আগে বেগম খালেদা জিয়া শাপলাচত্বরে মহাসমাবেশ করলেন। ১৮ দলীয় জোটের হাজার হাজার নেতা কর্মী ঐ মহাসমাবেশের নামে ঢাকা এসে হাজির হয়ে গেল, আর ঠিক পরদিন, ৬ তারিখ ঢাকা অবরোধ, কয়েক লক্ষ লোকের দ্বারা।

ওদিকে বেগম জিয়া সরকারকে ৪৮ ঘন্টা সময় বেঁধে দিয়েছেন, যা শেষ হবে ৭ তারিখ দুপুরে।

নিজেদের জান মাল কুরবানী করার মত অদম্য মনোবল নিয়ে কয়েক লক্ষ লোক যদি আল্লামা শফীর নির্দেশে ঢাকার অবরোধ দীর্ঘস্থায়ী করে সেখানে অবস্থান করতে থাকে, বা ঢাকার ভেতরে রওয়ানা দেয়, আর ৪৮ ঘন্টা মেয়াদ পেরিয়ে বেগম খালেদা জিয়া যদি তার কর্মী বাহিনীকে ঢাকা অবস্থানের কথা বলেন, তা হলে, অবস্থাটা কেমন হবে?

সাধেই কি বললাম, রাজনীতির সুগভীর চালে প্রধানমন্ত্রী হেরে গেলেন বেগম জিয়ার কাছে আবারও। সেটাই বোধ হয় আরও সুস্পষ্ট হয়ে উঠবে আগামি ৭২ থেকে ৯৬ ঘন্টার মধ্যে।

বিষয়: বিবিধ

১৮৭৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File