বাংলাদেশে এখন যুদ্ধাপরাধ সংঘটিত হচ্ছে

লিখেছেন লিখেছেন সজিব ওয়াজেদ ২০ এপ্রিল, ২০১৩, ০৮:২২:২৯ সকাল

html

বাংলাদেশে এখন যুদ্ধাপরাধ সংঘটিত হচ্ছে। কারণ দেশজুড়ে একটি রাজনৈতিক গোষ্ঠীকে নির্মূল করার জন্য গণহত্যা চলছে। এই যুদ্ধাপরাধ ও গণহত্যার ব্যাপারে একটা পক্ষ পষ্টতই খুনীদের পক্ষে অবস্থান নিয়েছেন। আরেকটা পক্ষ ভাবছেন এত বিপুল পরিমাণে মানবাধিকর লঙ্ঘিত হচ্ছে এমতাবস্থায় ইনসানিয়াতের জায়গা থেকে এক পশলা করুনা বর্ষণ করা জরুরি।

কিন্তু মুশকিলটা কতখানি ব্যাপক ও গভীর তা আমাদের কারোরই মাথায় সম্ভবত ঢুকছে না। জামায়াত-শিবিরের অব্যাহত প্রতিরোধ একটা বাস্তবতা তৈরি করেছে। যাকে এড়িয়ে যাওয়া বা ধামাচাপা দেওয়ার সুযোগ নাই। শেখ হাসিনা শুধু নিজে বিপদে পড়েন নাই,তার সভাসদরা, তার দলের লোকেরা ও সমর্থকরাও বিপদে পড়ে গেছেন। পুলিশকে অস্ত্র সংবরণের কান্ডজ্ঞানটা কাজে লাগাতে না পারার ব্যর্থতার কারণে আজ মানুষের খুনের রক্তে তাদের হাত মাখামাখি।

দেশীয় ও আন্তর্জাতিক আইনকে বাঙালী জাতীয়তাবাদের গুলতি দিয়া তার উত্খাত করতে পারবেন না। ইসলাম বিদ্বেষ দিয়াও না। তারা এমন শক্তিশালী নয় যে তারা হত্যাকান্ডের অভিযোগে বিচারের মুখোমুখি না হয়ে পারবেন। সত্য তো এই যে জামায়াতের চেয়ে তাদের অবস্থান আরো দুর্বল, রাজনৈতিক মতাদর্শ ও আন্তর্জাতিক সমর্থনের কারনে।

http://coalitionbdus.blogspot.com/2013/03/blog-post_2342.html

বিষয়: বিবিধ

১৬২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File