সরকারি দলের কর্মীরাই কুরআন পুড়িয়েছে : এরশাদ (কপি-পেস্ট)

লিখেছেন লিখেছেন পোস্টম্যান ১২ মে, ২০১৩, ০৬:৩০:০৬ সকাল



১১ মে (রেডিও তেহরান): বাংলাদেশের ক্ষমতাসীন সরকারের শরীক দল জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, “হেফাজতে ইসলাম নয়, সরকারি দলের কর্মীরাই বায়তুল মোকাররমের সামনে কুরআন পুড়িয়েছে।”

আজ (শনিবার) দুপুরে রংপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ দাবি করেন। এরশাদ বলেন, “হেফাজতের পক্ষে এ ধরনের তাণ্ডব চালানো কোনোভাবেই সম্ভব নয়। তাদেরকে জড়িয়ে মিথ্যা গল্প বানানো হয়েছে।” এরশাদ আরও বলেন, "হেফাজতে ইসলাম কোনো সন্ত্রাসী দল নয়। তাদের শান্তিপূর্ণ সমাবেশে সরকার বাধা দিয়েছে।"

এরশাদ বলেন, "গণজাগরণ মঞ্চ শাহবাগে সড়ক অবরোধ করে তিন মাস কর্মসূচি পালন করে জনগণের যাতায়াতে সমস্যার সৃষ্টি করেছে। তাদের খাবার, অর্থ ও নিরাপত্তা দেয়া হয়েছে। আর হেফাজতে ইসলাম মাত্র একদিন শাপলা চত্বরে অবস্থান করায় রাতের আঁধারে তাদের ওপর হামলা করা হয়েছে। এই ন্যক্কারজনক ঘটনায় অনেক হতাহত হয়েছে। অথচ সরকার বলছে মাত্র ১১ জন নিহত হয়েছে।"

৫ মে শাপলা চত্বরে হেফাজতের সমাবেশের দিন পল্টন এলাকার দোকানে থাকা প্রায় ৬০০ পবিত্র কুরআন শরীফ পোড়ানো হয়েছে বলে দাবি করেছে বায়তুল মোকাররম মুসল্লি কমিটি। শুক্রবার সকালে বায়তুল মোকাররম মার্কেটে এক সংবাদ সম্মেলনে এ ঘটনায় জামায়াত-শিবিরকে দায়ী করেছে সংগঠনটি।

তবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবি করেছেন, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার নির্দেশে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে কুরআন শরীফ পোড়ানো হয়েছে। এ ঘটনায় বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হবে বলেও জানিয়েছেন তিনি। তবে, ঘটনার পরদিনই এক সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছিল, “বায়তুল মোকাররম মসজিদে অবস্থিত বইয়ের দোকানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা দেবাশীষের নেতৃত্বে লুটপাট এবং পবিত্র কুরআন শরীফসহ ধর্মীয় বই-পুস্তকে অগ্নিসংযোগ করা হয়।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুরআন পোড়ানোর সঙ্গে বিএনপি নেত্রী জড়িত দাবি করলেও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, “হেফাজতে ইসলাম কুরআনে আগুন দিয়ে কুরআন অবমাননা করেছে। আমি ধর্মপ্রাণ মুসলমান ও দেশবাসীকে এই কুরআন অবমাননাকারীদের প্রতিরোধে এগিয়ে আসার জন্য আহ্বান জানাব।”

এ বক্তব্যের প্রতিক্রিয়ায় গত বৃহস্পতিবার হেফাজতে ইসলামের এক বিবৃতিতে উল্লেখ করা হয়, একটি চিহ্নিত মহল পবিত্র কুরআন পোড়ানোর মত জঘন্য নিন্দনীয় ও অমার্জনীয় অপরাধ নিজেরা ঘটিয়ে তার দায়ভার হেফাজতে ইসলামের উপর চাপানোর ঘৃণ্যতম অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এই অপপ্রচারকারীরা এতটুকুও ভাবল না যে, যারা আল্লাহ, রাসূল (সা.), পবিত্র কুরআনের অবমাননার বিরুদ্ধে এবং ইসলামের ইজ্জত রক্ষায় সর্বস্ব ত্যাগ করে প্রতিবাদ কর্মসূচি চালিয়ে আসছে, তাদের দ্বারা এমন জঘন্য কাজের কল্প নাটক জনগণ কখনো বিশ্বাস করবে না। হেফাজতে ইসলাম এরূপ অপপ্রচারের তীব্র নিন্দা প্রকাশ করছে এবং এহেন ন্যক্কারজনক ঘটনার সাথে যে বা যারাই সম্পৃক্ত থাকুক না কেন, সুষ্ঠু তদন্তপূর্বক দোষী ব্যক্তিদের যথাযথ শাস্তির দাবি করছে।#

সূত্র : সরকারি-দলের-কর্মীরাই-কুরআন-পুড়িয়েছে-এরশাদ

বিষয়: বিবিধ

১৫৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File