যৌনতার শহরে কি করছেন দীপু মনি?

লিখেছেন লিখেছেন নো কমেন্ট ০৩ সেপ্টেম্বর, ২০১৩, ০৮:২৮:৩২ রাত

চট্টগ্রামের গ্রামাঞ্চলে একটা প্রবাদ আছে- ‘মা’র পরনে ছিড়া ত্যানা, পুতে করে বাবুআনা’।

অর্থাৎ মায়ের পড়নে ছেঁড়া কাপড়। কিন্তু, ছেলে ফিটফাট হয়ে চলছে। যখনি ‘বাফার স্টেট’-এর বাংলা অর্থ বুঝতে না পারা পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির বিদেশ সফরের নিউজ মিডিয়ায় ফলাও করে প্রচার হয় তখনি প্রবাদটি মনে পড়ে যায়।

যে দেশের লাখ লাখ মানুষ দুইবেলা পেট ভরে খেতে পারেনা; যে দেশে লাখো মানুষ বেঁচে থাকার মৌলিক চাহিদাগুলো থেকে বঞ্চিত হয়ে খোলা আকাশের নিচে ঝড়-বৃষ্টি, গরম-শীতের সাথে যুদ্ধ করে বেঁচে আছে; সে দেশের পররাষ্ট্রমন্ত্রী বছরের বেশির ভাগ সময় বিদেশের দামী হোটেলে অবস্থান করেন জনগণের ট্যাক্সের টাকায়!

বিদেশ সফরে দীপুমনির আয়োজন দেখলে মনেই হয়না উনি এমন একটা দেশের পররাষ্ট্রমন্ত্রী, যে দেশের বেশীর ভাগ মানুষই মাসের পর মাসে পুরনো জামা-কাপড় দিয়ে দিন পার করছে।

মিডিয়ায় এমন খবর পাবলিশ হয়েছে- দীপু মনি বিদেশ সফরে এতটাই ব্যস্ত যে মাঝে মাঝে বিমানবন্দর থেকে নেমে অফিসে এসে আবার অফিস থেকেই বিমানবন্দরে যেতে হয় পররাষ্ট্রমন্ত্রীকে। বাসায় গিয়ে একটু বিশ্রাম নেবার সময়টুকুও পাননা!

একটি জাতীয় দৈনিকের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিউজ কাভার করা সাংবাদিক বন্ধুর মতে, কলকাতার মানুষরা যেমন অতিথি এলে বুঝতে পারে না ‘দাদা খেয়ে এসেছে নাকি গিয়ে খাবে’ তেমনি আমাদের পররাষ্ট্রমন্ত্রীকে দেখেও বোঝার উপায় নেই উনি কি বিদেশ থেকে আসছেন নাকি বিদেশ যাচ্ছেন।

ঘনঘন বিদেশ সফরের বিশ্বরেকর্ড করে তীব্র সমালোচিত হবার পরও পররাষ্ট্রমন্ত্রী দীপু মনিকে সমালোচিত হবার লজ্জা একটুও ছুঁয়ে যায়নি। মালেশিয়ায় বাংলাদেশী শ্রমিকদের বড় একটা অংশ যখন ব্যাপক ধর-পাকড়ের শিকার হয়ে জেলের ভেতর যাচ্ছে তখন দীপু মনি লাসভেগাসের পথে!

মদ-জুয়া, যৌনতার বিলাসবহুল শহর হিসেবে বিশ্বে পরিচিত লাসভেগাসে কী করছেন দীপুমনি? গুরুত্বহীন সফরে অবসর না কাটিয়ে পররাষ্ট্রমন্ত্রীর কি নৈতিক এবং রাষ্ট্রীয় দায়িত্ব ছিলনা মালেশিয়ায় সরকারের বিশেষ অভিযানে আতংকে থাকা বাংলাদেশী শ্রমিকদের জন্য কূটনৈতিক তৎপরতা চালানো?

আহমেদ আরিফ

ফেসবুক: https://www.facebook.com/ahmedarif2011

(লেখার মতামত একান্তই লেখকের এবং নিউজ ইভেন্ট ২৪ ডটকম-এর সম্পাদকীয় নীতির আওতামুক্ত)

বিষয়: বিবিধ

১৯৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File