আমি নাস্তিক ও গণহত্যার নতুন সংজ্ঞা

লিখেছেন লিখেছেন জানজাবিল ব্লগিং ০২ মার্চ, ২০১৩, ১০:২৫:৫৮ সকাল

গতকাল দেশবাসী গণহত্যার নতুন একটা সংজ্ঞা পেল। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া গত ২ দিনে দেশে যে হত্যা হয়েছে তাকে গণহত্যা বলে অখ্যায়িত করেছেন। শুধু তাই নয় মির্জা ফখরুল সাহেব ৭১ এর গণহত্যাকেও নাকি হার মানিয়েছে। আমাদের একটু ফ্ল্যাশ ব্যাক করতে হবে ৫২ ও ৭১ এ। সেই সময় লক্ষ লক্ষ মানুষ একটি দাবীতে প্রাণ দিয়েছিল আর দেশের ৯৮ ভাগ লোক সেই দাবীর পক্ষে ছিল। আর ২ ভাগ ছিল রাজাকার, আল-বদল, আল-শামস, শান্তি কমিটি ইত্যাদির সদস্য। সেই রাজাকার সদস্যদের গাড়ীতে বাংলাদেশের জাতীয় পতাকা কিছু দিন আগেও শোভা পেয়েছিল। সেই রাজাকার সদস্য যারা তৎকালিন দেশি বিদেশী মিডিয়ার দলিল পত্রে যাদের নাম শোভা পাচ্ছে। তাদের আজ যারা বিচারের সম্মুখিন করেছে তারা আজ নাস্তিক হয়েছে।

আজ দেশের সরকারী সম্পদ, পুলিশ, বিজিবি সদস্য কেউ জামাতের হামলা থেকে রেহাই পাচ্ছে না। জানমালের নিরাপত্তা, নিজের নিরাপত্তা, বিশৃঙ্খলা রক্ষা করতে গিয়ে কতিপয় লোক প্রাণ হারিয়েছে তাদের আজ গণহত্যা বলা হচ্ছে। দেশবাসী গত ২/৩ দিনে কি দেখল। অনলাইনে, টিভি পত্র পত্রিকায় কি দেখা যাচ্ছে কোথাও থানা হামলা করা হচ্ছে, কোথাও ফাড়িতে হামলা চালিয়ে পুলিশ হত্যা করা হচ্ছে এ সবের প্রতিরোধ করতে যেয়ে প্রাণহানী ঘটলে সেটা হচ্ছে গনহত্যা। প্রশাসনকে ধন্যবাদ বিশৃঙ্খলাকারীদের কঠোর হস্তে দমন করার জন্য।

এই পোস্টটা করার পর আমাকেও নাস্তিক হিসাবে অনেকেই মন্তব্য করবে। নাস্তিক কাকে বলে যে আল্লাহকে বিশ্বাস করে না। নিয়মিত ৫ওয়াক্ত নামায আদায় করা, মিথ্যা কথা না বলা সুদ ঘুষ না খাওয়া, রোযা রাখা, যাকাত দেওয়া ইতাদি পালন করাই ইসলাম। আজ নব্য কিছু নবী রাসুলের আবির্ভাব হয়েছে এই দেশে। তারা নিজেরাই ঘোষনা করছে কে আস্তিক আর কে নাস্তিক। প্রকৃত এরাই ইসলামে বিভেদ সৃষ্টিকারী।

বিষয়: বিবিধ

১৪৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File