কুরবানী করা পশু সম্পদ ধংস নয় পশু সম্পদের ভারসাম্য রক্ষা করা

লিখেছেন লিখেছেন Hossain Al Irfan ১১ অক্টোবর, ২০১৩, ১০:৪০:০৪ সকাল

সত্য বচনের খোড়া যুক্তির আলোকে আমার এই লেখা সত্য বচন সত্যহীনতার পথ বেঁচে নিয়ে অজ্ঞতার মধ্য দিয়ে কতগুলো যুক্তি দাড় করেছেন ।

উনি বাংলাদেশকে নাই এর দেশ বানিয়ে ফেলছেন । উনি যুক্তি দেখায়ছেন খনিজ সম্পদ শেষ হয়ে যাবে ২০২৫ সাল নাগাদ,খনিজ সম্পদের সাথে বলদের কি সম্পর্ক?বলদ হল চতুষ্পদ প্রাণী খনিজ সম্পদ কি চতুষ্পদ প্রাণী?তুলনা করতে হয় সমজাতীয় জিনিসের মধ্যে এই জ্ঞান ও নেই দেখি । যেটার জন্ম আছে সেটার মৃত্যু আছে সেটা বোধ হয় সত্য বচনের মনে নাই। সত্য বচনকে বলতে চাই খনিজ আর পশু নয় আপনি ও নিঃশেষ হবেন এই নশ্বর পৃথিবীতেকে । সত্য বচন লিখছেন হালের বলদ নাই বর্তমানে বলদের দরকার ও নাই কারণ ৭০% কৃষক বলদ দিয়ে চাষ করে না ।উনি যুক্তিটি দিয়েছে কৃষকের প্রতি মায়া দেখিয়ে ,সত্য বচনের এই জ্ঞান ও নেই যে প্রতি বছর দিন মজুর কৃষকরা অল্প মূলধন আর পরিশ্রম করে তারা ৩০০০০ হাজার থেকে ১০০০০০-১৫০০০০ টাকার একটা আমাউন্ট পাই যা তাদের বেঁচে থাকতে সাহায্য করে ।আর মেয়ে বিয়ে দেওয়া ও ছেলেদের লেখাপড়া করাতে সামর্থ্য অর্জন করে। যারা কুরবানী করে তাদের মাঝে আত্মীয়ের বন্ধন আরও সুদৃঢ় হয় । প্রতি বছর বৈদেশিক মুদ্রা অর্জিত হয় কোটি কোটি টাকা । সত্য বচনের দাদার দেশের নিম্ন বর্ণের জাত বলে যাদের অবজ্ঞা করে তারা ও প্রতি বছর গরু বিক্রি করে স্বাবলম্বী হয় । সত্য বচনের অপর নাম বচনে অজ্ঞ । উনার কাছে আমার প্রশ্ন গবাদিপশু আপনি সৃষ্টি করছেন নাকি আল্লাহ সৃষ্টি করছে? আল্লাহর জিনিস আল্লাহর উদ্দেশেই ব্যবহার করা কি অন্যায় ?অনধিকার চর্চা করলে জুতা খাবেন , আপনাদে পাঠা বলি দিলে কি পশু ধংস হয় না? ইসলাম কোন নাপাকির ধর্ম নয় মনে রাখবেন ,আমরা বেশ্যার মাটি দিয়ে বানানো জড় পদার্থের কাছে নত হয় না।

http://www.bdtomorrow.net/blog/blogdetail/bloglist/7216/sarahbegum

তার লেখার আলোকে আমার মন্তব্য নিচে

কুকুরের কাজ নয় মানুষের ব্রেইন নিয়ে চিন্তা করা তেমনি আপনার মত অপদার্থের কাজ নয় ইসলামের নীতি বুঝা । কুকুর মানুষ নিয়ে যুক্তি দিলে যেমন হবে আপনার যুক্তি ও তেমন হবে ।মূর্খ কেউ যদি খোড়া যুক্তি দেয় তাহলে সেটা প্রতিষ্ঠিত হবে মনে করা অজ্ঞতা ।গরু ছাড়া চাষ করা যায় সেই জ্ঞান ও নাই দেখি । বর্তমানের মানুষ বলদ দিয়ে চাষ করে না ,আপনি যুক্তি দিলেন পশু সম্পদ শেষ হয়ে যাচ্ছে আরে জ্ঞানী এইটাও জেনেন না সমস্ত কুরবানীতে গাভী কুরবানী হয় ১০%এর নিচে ,তাহলে পশু সম্পদ বিলিন হয় কেমনে ?

বিষয়: বিবিধ

১৫৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File