বাংলাদেশে অতিসত্তর বড় রকমের একটি ফরেন ইনভেস্টমেন্ট দরকার !!! 

লিখেছেন লিখেছেন স্বপ্নের বাঙলা ১৬ মার্চ, ২০১৩, ০৮:৪৮:১২ সকাল

বাংলাদেশে অতিসত্তর বড় রকমের একটি ফরেন ইনভেস্টমেন্ট দরকার !!!



মহান মুক্তিযুদ্ধের মহান চেতনা সমুন্নত রাখতে (আসলে মহান মুক্তিযুদ্ধের চেতনা নয় বাকশাল কায়েম এবং ইসলাম নির্মুল করতে) সোনার বাংলা (আসলে আওয়ামী বাংলা) নির্মাণে বর্তমান সরকার যে মহান(?)(ইসলাম নির্মুলের) কাজে হাত দিয়েছেন তাতে অত্যন্ত আশাবাদী অচিরেই আমরা জংগী সন্ত্রাসী (না ছাত্রলীগ নয় ! সরকার ও সাহাবাগী নাস্তিক সরকারের বক্তৃতা বিবৃতি অনুযায়ী এরা আলেম ওলামা এবং মাদ্রাসার জনগণ) মুক্ত, ধর্মনিরপেক্ষ (আনইসলামিক/নাস্তিকবাদী), রাজাকার (কেবল জামায়াতের যদি রাজাকার নাও হয় তারপরও কিন্তু আওয়ামী রাজাকার বাদ দিয়ে) মুক্ত এবং সরকার বিরোধী তথা দেশদ্রোহী (বিরোধীদল/আল্টিমেটাম দল/কথার কাজী কামের অকাজী) মুক্ত নতুন উজ্জীবিত(!)(নব্য বাকশালী) বাংলাদেশ পাবো ।

সে মহান (!) লক্ষ্যে বর্তমান সরকার যে (নির্বিচারে গনহারে পুলিশলীগ দিয়ে আওয়ামী ভাষায়) জংগী সন্ত্রাসী এবং দেশদ্রোহীদের (সরকার বিরোধী নেতাকর্মী) গ্রেফতার করছেন তাতে জেলহাজতে জায়গার সংকুলান হবে না !



এমনিতেই আগে থেকেই অনেক (আওয়ামী ভাষায়) জংগী/দেশদ্রোহী/সন্ত্রাসী/শিবির/এবং অত্যন্ত ভয়ঙ্কর মহিলা শিবির থুক্কু জংগী (বিরোধী দলীয় নেতাকর্মী) জেলে আছেন আর প্রতিদিন সে সংখ্যা আশানুরূপ নাটকীয় হারে বৃদ্ধি পাচ্ছে !

আর চোর, ডাকাত, খুনী এবং অন্যান্য আটক জনসংখ্যা তো এমনিতেই আছেন।

কদিন আগে একটি পত্রিকায় রিপোর্ট পড়েছিলাম বাংলাদেশের জেলখানা গুলোতে ধারণ ক্ষমতার চেয়ে তিনগুণ বেশী বন্দী আটক আছেন !

তাহলে ব্যাপারটা কি দাড়ালো ? 

হ্যাঁ বুঝতে পেরেছেন আশা করি। জেলখানায় আর জায়গা নাই তাই নতুনভাবে আরোও জেলখানা বানাতে হবে ।(যদিও বলা বাহুল্য সময়ের সাহসী সন্তান সম্পাদক মাহমুদুর রহমানের মতে পুরো বাংলাদেশটাই বর্তমানে একটি জেলখানা !) 



দেশের অর্থনৈতিক অবস্থা (শেয়ারবাজার কেলেংকারী/কুইক রেন্টাল-কুইক কামাই কেলেংকারী/ডেসটিনি কেলেংকারী/হলমার্ক কেলেংকারী/পদ্মাসেতু কেলেংকারীর পর) ডিজিটাল (বাকশাল) ভিসন 2021।(ডিজিটাল বাকশাল ভিশন ওরফে আবোল ভিশন তো 2021) কিন্তু জেলখানা বানানোতো বর্তমানে অতি জনগুরুত্যপূর্ন(!)সমস্যা হয়ে দাড়িয়েছে । তাহলে উপায় কি ? উপায় একটাই ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্ট ! 

তাতে লাভ দুটি - ফরেন ইনভেস্টমেন্ট এর কারণে ইকনোমি হবে লাভবান (অন্য কথায় পেট ভরবে আবুলদের) আর আসল কাজ (জনগুরুত্যপূর্ন সমস্যা !) জেলহাজত নির্মানও হয়ে যাবে ! 

তাই বিশ্বব্যাংক কে (বর্তমান হাজত বাসিন্দা এবং ভবিষ্যৎ বাসিন্দাদের পক্ষ থেকে !) অনুরোধ সাম্প্রতিক অতীত (পদ্মাসেতু) ক্ষনিকের জন্য ভুলে গিয়ে আপনারা নিজ থেকে প্রস্তাব নিয়ে এগিয়ে আসুন। আমাদের সরকার লজ্জায় (বাস্তবিক নির্লজ্জ) বলতে পারছেন না। আপনাদের (বিশ্বব্যাংক) এবং (নব্য বাকশালী) সরকারের ঝামেলা পরে মেটাতে পারবেন কিন্তু যে হারে জেলখানার জনসংখ্যা বাড়ছে তাতে যদি তাড়াতাড়ি নতুন জেলখানা তৈরী করা না হয় তবে হাজতিদের মানবাধিকার (!) লংঘিত হবে ! আমাদের সরকার কিন্তু মানবাধিকার (ক্ষমতা ও বাকশাল) রক্ষায় (একদিনে একশত মানুষ থুক্কু শিবির হত্যা করে হলেও!) দৃঢ় সংকল্পবদ্ধ ! আমাদের স্বদেশ মন্ত্রী (বঙ্গবীর কাদের সিদ্দিকীর মতে রাজাকার) ম খা তিনি কিন্তু মানবাধিকার রক্ষায় (28 ফেব্রুয়ারীর গনহত্যা করে) পুরুস্কার প্রাপ্ত ! হাজত বাসিন্দাদের মানবাধিকারের(!)ব্যাপার সেপার তাই দয়াকরে অতি তাড়াতাড়ি একটা ব্যবস্থা করুন।

ও হ্যাঁ ভুলেই গেছি জেল হাজতির (এবং ভিআইপি হাজতির) সংখ্যা আগামী কয়েক দিনে বা সপ্তাহে ব্যাপক হারে বৃদ্ধির প্রচুর সম্ভাবনা। তাই যদি কুইক রেন্টালের বিদ্যুতের(কেলেংকারীর) মতো যদি কোন কুইক জেলখানার ব্যবস্থা থাকে তবে আরোও ভাল হয়। মাঝপথে আপনারাও কিছু কুইক কামাই কামিয়ে নিতে পারবেন ! 

এ সমস্যার আশু সমাধান হবে আপনারা (বিশ্বব্যাংক) তিন আবুলের(দেশ প্রেমিক/রাব্যীশ/সোনার ছেলের) কথা ভুলে জেলখানা নির্মাণে ইনভেস্টমেন্ট করবেন এবং জেল হাজতিদের মানবাধিকার(!) রক্ষায় অবদান রাখবেন সে প্রতাশ্যায় রইলাম !

বিষয়: রাজনীতি

২৯৪৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File