বাতিঘরঃ ২পর্ব

লিখেছেন লিখেছেন নতুন মস ১৯ জুন, ২০১৪, ০১:২৬:০১ দুপুর

(সঠিক বাংলা অর্থ এবং ব্যাখ্যাসহ)আল কোরআন হচ্ছে ইসলাম ধর্ম বুঝার প্রথম স্তর ।এরপর আমাদের হাতে আসে হাদীস গ্রন্থ(আবার তৈরি হয়েছে মানুষের মনগড়া জাল হাদীস

'দেশ প্রেম ঈমানের অঙ্গ')।তারপর ইসলামকে ভাল ভাবে বুঝার জন্য অজস্র লেখকদের সঠিক ইসলামিক জ্ঞান ।বেঠিক ইসলামিক জ্ঞান সম্বিলিত নানা ধরনের বই আছে বাজারে।

আছে কেচ্ছা কাহিনী।আবার দিন দিন তৈরি হচ্ছে কত ধরনের ভিডিও ,নাটক ,সিনেমা ।আছে অজস্র কবিতা ,গান ,গল্প ,উপন্যাস ,প্রবন্ধ ।গড়ে উঠেছে অজস্র সংগঠন কয়েকটি ইসলামিক দল ।

যদি আমি ইসলাম সর্ম্পকে সঠিক জ্ঞান অর্জন করার ইচ্ছে পোষণ করি তাহলে দাদা নানার আমলের কিচ্ছা কাহিনী ।তাকে/টেবিলের উপর ধূলায় ঢাকা আরবি আল কোরআন আর ফুটপাত থেকে কেনা ১০০টি হাদীসের বই ।নাস্তিক আর অজস্র মিথ্যা উপন্যাসের জনক নামীদামী লেখকদের ইসলাম নিয়ে লেখা দুই কলমের কালির বর্ণনা বিশ্বাস করে ।বড় গলায় নিজেকে মুসলমান ঘোষণা করা বোকাবী ছাড়া আর কিছু না।

ইসলাম সম্পর্কে কারও জানার আগ্রহ থাকলে তা জানা খুব সহজ।আমাদের সঠিক ইসলামিক জ্ঞান অর্জন করার জন্য পর্যাপ্ত তথ্য হাত বাড়ালে দেখা যাবে আমাদের টেবিলেই এসে হাজির হবে।আমাদের চতুর্দিকের প্রদীপ,মাঝখানে আমরা বসে আছি সৌভাগ্যবান কিছু মানুষ।বাতিঘর হচ্ছে আলো অনুসন্ধান করার সামান্য স্বপ্ন।

বিষয়: বিবিধ

১০৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File