নিষিদ্ধ হলেও জামায়াতের লাভ, না হলেও

লিখেছেন লিখেছেন মাওহিবা তাকিয়া ১৩ জুন, ২০১৩, ১২:২০:১৮ দুপুর

জামাত শিবির নিষিদ্ধ হয়ে যাবে এটা নিয়ে অতটা মাথা ঘামানোর কোন কারন নাই । আর জামাত এত তাড়াতাড়ি নিষিদ্ধ হচ্ছে না । আপাতত নিবন্ধন বাতিল হবে । যদিও এটি বলতে গেলে নিষিদ্ধকরন প্রক্রিয়ার প্রথম ধাপ ।

সে যাই হোক ,গত চার বছরে জামাত শিবিরের সাথে যেই আচরন সরকার করেছে তা কখনোই এ কথা প্রমান করে না যে তারা তাদেরকে বৈধ মনে করতো । একটা নিষিদ্ধ ঘোষিত দলকে প্রোগ্রাম করতে দেয়া হয় না ,তাদেরকেও দেয়া হয় নি । গনহারে গ্রেফতার চালানো হয় ,তাদেরকে করা হয়েছে । হাজার রকম নির্যাতনের শিকারতো পলিটিক্যালি বৈধ থেকেও জামাত শিবির সহ্য করেছে । সেক্ষেত্রে নিষিদ্ধ হওয়ার পর যে সিচুয়েশন সামনে আসবে তা কখনোই তাদের অচেনা মনে হবে না । আর নিবন্ধন বাতিল করলেও নির্বাচন ছাড়া সব কাজতো জামাত করতেই পারবে ,তাই না ?

আমি বেশ অবাক হয়ে লক্ষ্য করেছি ,আমার আইডিতে যে জামাতি এবং শিবিরের এক্টিভিস্টরা ফ্রেন্ড আছে তাদের মাঝে নিষিদ্ধ হওয়ার সম্ভাবনার খবরটা মোটেই আতংক ছড়ায়নি । সরকারের সাথে তাদের গত চার বছরের ইন্টারএকশনের ফল এটাই ।

তাছাড়া ইউ শ্যুড বিয়ার ইন মাইন্ড দ্যাট ,প্রতিটি সফল ইসলামি দল ,সেটা তিউনিসিয়ার আন নাহদা হোক কিংবা মিসরের ইখওয়ান ,তাদের অন্যতম বৈশিষ্ট্যই ছিল যে তারা দীর্ঘদিন নিষিদ্ধ ছিলেন । আর জামাত শিবিরের নিজেদের ঐতিহ্যের সাথে ব্যাপরটা এমনভাবে যায় যে ,প্রতিকূল পরিবেশের সাথে সাফল্যের সম্পর্ক যে সমানুপাতিক তা তারা ভালোই জানে । রাজশাহী ভার্সিটিতে শিবিরের আজীবন স্ট্রাগলের কথা আমরা জানি । একদিকে সেখানে তাদের নিহতের সংখ্যা বেড়েছে ,আর তার সাথেই পাল্লা দিয়ে বেড়েছে সদস্য বৃদ্ধির হার । ইসলামি আন্দোলন কার্যকরী আউটপুট তখনি পেয়েছে যখন এই আন্দোলনের উপর অত্যাচার সবচেয়ে ধারাল খড়গ নেমেছে । অতএব হতাশ হওয়ার তো কিছুই নেই ।

ইসলামি আন্দোলনের বৈশিষ্ঠ্যই হল এই যে ,যখন নির্যাতন গানিতিক হারে বেড়ে যায় ,সাফল্য তখন চক্রবৃদ্ধি হারে কাছে আসতে থাকে । আর মনে রাখা উচিত আমাদের সাথে আছে মহান আল্লাহর ওয়াদা ।

"Verilly this is the team of Allah which come out victorious."- আল কোরআন ।

-আরেফিন ইশাত [ফেইসবুক থেকে]

বিষয়: বিবিধ

১৭৫৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File