বিপরীত স্বপ্ন

লিখেছেন লিখেছেন মিকি মাউস ০৮ সেপ্টেম্বর, ২০১৩, ১০:০৫:৩৬ সকাল



‘মম’ খুব জানতে ইচ্ছে করে, কেমন আছো তুমি? এখনও কি তুমি স্বপ্ন দেখো সুন্দর একটা ঘরের, যে ঘরময় ছুটে বেড়াবে তোমার সন্তান। যেখানে থাকবে সুখ আর শান্তি। তুমি বলতে জীবনে অনেক কষ্ট পেয়েছি, আর কষ্ট নয়, এবার একটু সুখ চাই সুখ।

সত্যি কি তুমি সুখী হয়েছো, সুখ পাখি কি ধরা দিয়েছে তোমার জীবনে, নাকি এখনও সুখ পাখিটাকে খুঁজে বেড়াচ্ছো? জানি না তুমি কেমন আছো, তবে সবসময় কামনা করি তুমি ভালো থাকো, সুখে থাক।

মনে আছে তোমার, প্রথম একদিন তুমি আমাকে বলেছিলে, তোমাদের বাড়ীর পাশে কি নদী আছে? আমি জানতে চাইলাম কেন? তুমি বললে আগে বল আছে কিনা?

যখনই বললাম আছে, তৎক্ষনাৎ তুমি বলেছিলে তাহলে তো আমার স্বপ্ন সত্যি হয়ে যাবে। আমি জানতে চাইলাম কি তোমার সেই স্বপ্ন।

তোমার স্বপ্ন ছিল এমন যে,

তুমি আমার বাবুদের মা হবে বলে আমার সাথে তোমার জীবনকে জুড়িয়েছো। দুজন একসাথে সুখেই আছি। এরই মাঝে একদিন আমি আর তুমি আমাদের বাড়িতে গেলাম। সেখানে তোমাকে অনেকেই ভালো চোখে দেখেনি।

সবাই তোমাকে আমার জীবন থেকে সরে যেতে বলছে। এরজন্য ব্যাপক বকাঝকা করছে তোমাকে আর আমাকে। এমন অবস্থায় তুমি অসহায়ের ন্যায় বসে ছিলে। আর আমি স্বার্থপরের ন্যায় তোমাকে রেখে আমাদের বাড়ীর পাশ দিয়ে বয়ে চলা নদীতে একটি নৌকা করে চলে যাচ্ছি।

এমন দৃশ্য স্বপ্ন দেখে পরদিন তুমি আমাকে জড়িয়ে ধরে ভয়ার্ত কণ্ঠে বলেছিলে, সত্যি কি তুমি আমাকে এভাবে বিপদের মুখে একা রেখে চলে যাবে?

আমি স্বান্তনার স্বরে বলেছিলাম, দূর পাগলী, তোমাকে ছেড়ে আমি কোথাও যাব না। বাঁচবো দুজন একসাথে, মরবো ও দুজন একসাথে।

কিন্তু দেখো, তোমার সেই স্বপ্ন উল্টো হয়েছে। আমি নয়, তুমি আমাকে ছেড়ে গেছো। তুমি স্বপ্নটাকে নিজের মত করে বাস্তবে রূপ দিলে। তোমার নয়, স্বপ্নটা আমার দেখা উচিৎ ছিল।

এইতো সেদিন, সোহরাওয়ার্দি উদ্যানের শিখা চিরন্তনের পাশে বসে একটা গ্যাস বেলুন কিনে তা উড়িয়ে দিয়েছিলাম। সবাই একরকম মনে করে বেলুন উড়ালেও আমি কিন্তু অন্য কিছু মনে করে তা উড়িয়ে ছিলাম।

সেই বেলুনে একটি নতুন ৫ টাকার নোট বেঁধে দিয়েছিলাম এবং সেখানে নাম্বার লিখে দিয়েছিলাম। কেউ মনে হয় খুজে পায়নি সেই বেলুন। পেলে অবশ্যই ফোন করতো। করেনি ফোন।

আজও অপেক্ষায় আছি সেই ফোনের এবং তোমার ফিরে আসার। ভালো থেকো তুমি অনেক ভালো।

পোস্ট বাই ক্রিস্তান

বিষয়: বিবিধ

১৮৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File