মালয়েশিয়ায় 'মিষ্টি বউ'দের জমকালো গালা নাইট

লিখেছেন লিখেছেন মিকি মাউস ০৭ ডিসেম্বর, ২০১৫, ১০:০৯:১৯ রাত



বাংলা সংস্কৃতি ও বাংলাদেশীদের প্রসংসায় প্রবাসী বাংলাদেশীদের মালয়েশিয়ান 'মিষ্টি বউ' রা আয়োজন করেছে এক জমকালো গালা নাইট ও ডিনারের। শনিবার কুয়ালালামপুরের গ্র্যান্ড কন্টিনেন্টাল হোটেলে মিষ্টি বউদের সংগঠন কেলাব স্ত্রী বা কেআইবি আয়োজন করে এ অনুষ্ঠানের।

স্থানীয় সময় সন্ধা ৭ টায় কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় মুল অনুষ্ঠানের। এরপর মালয়েশিয়া এবং বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয় সমবেত কণ্ঠে। মালয়েশিয়ানদের কন্ঠে বাংলাদেশের জাতীয় সঙ্গীত শুনে অনুষ্ঠানে আগত অতিথিদের অভিভূত করে।



মালয়েশিয়ান স্ত্রীরা সালোয়ার কামিজ, লেহেঙ্গা ও শাড়ি পরে বাংলাদেশী সাজে সজ্জিত হয়ে অনুষ্ঠানে উপস্থিত হন। অন্যদিকে বাংলাদেশীরা জামাইরা বাহারি রঙের পাঞ্জাবি পায়জামা পরে অনুষ্ঠানে যোগদেন। মালয়েশিয়া ও বাংলাদেশী শিল্পীদের গান ও নাচ, বলিউড ড্যান্সগ্রুপের পরিবেশনা ও ছোটছোট বাচ্চাদের ফ্যাশন শো অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে।

অনুষ্ঠানে বাংলাদেশীদের বিয়ে করা মালয়েশিয়ান নারীদের 'আয়রন লেডি' হিসেবে ঘোষণা করে তাদের মধ্যথেকে ২৬ জনকে ক্রেস্ট তুলে দেওয়া হয়। ক্রেস্ট তুলে দেন মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ দুতাবাসের ফাস্ট সেক্রেটারি এমএসকে শাহীন ও লেবার উইং সাহিদা সুলতানা।



ক্রেস্ট প্রাপ্তরা হলেন- আইদা উস্মিতা বিনতে মালেক, সালবিয়ানা বিনতে ওসমান, সিতি নুর শরিফা সাফুরা, নুর ফাজিলা বিনতে মুসা, রোসেমিনা আলবানী, শায়লা বিনতে সাদিক, নুরায়হা বিনতে আব্দুল আজিজ, সুজার ওয়াতানি, জুলিয়ানা বিনতে মোহাম্মদ ইব্রাহিম, আরিনা ওয়াটি মালিকি, হামিদা বিনতে আরশাদ, নাসিরা বিনতে নামসি, শাকিলা বিনতে মুনিফ, আগুস্তিন বিনতে সাফিন, নুরহাসানা বিনতে আহমাদ রিফাই, সিতি রহমাহ বিনতে সালেহ, নুর ফারাহ হিদায়া জুলফা, ওয়ান হালিমাহ বিনতে ওয়ান ইসহাক, আনিতা আয়ু বিনতে মাট আরিফিন, মারিয়ানা বিনতে মুহাম, জারিমাহ ,লিজা বিনতে হুলদি, আজলিয়ানি বিনতে মোহাম্মদ, নুর সাকিনা বিনতে আব্দুল রাশিদ, সুসি, নুর আলিজা বিনতে মাসলিম প্রমুখ।

এমন সুন্দর ঝাকজমকপূর্ণ একটি অনুষ্ঠানের আয়োজন করায় কেলাব স্ত্রীদের বাংলাদেশ দুতাবাসের পক্ষথেকে ধন্যবাদ জানান ফাস্ট সেক্রেটারি এমএসকে শাহীন ও লেবার উইং সাহিদা সুলতানা।

এমএসকে শাহীন ও শাহিদা সুলতানা পৃথক পৃথক বক্তব্যে বলেন, এমন একটি অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে মালয়েশিয়া বাংলাদেশের মধ্যে পারস্পরিক আন্তরিকতা ও বন্ধুত্ব আরও দৃঢ় হলো। মালয়েশিয়া যেমন বাংলাদেশের সুখ দুখে পাশে থাকে তেমনি বাংলাদেশ ও তাদের পাশে আছে।

মিষ্টি বউ শাহিদা সুলতানা শাসা বলেন, বাংলাদেশী বর পেয়ে সত্যি আমরা সুখে আছি। আর এ অনুষ্ঠানটি করার মুল উদ্দেশ্য হল মালয়েশিয়ায় বাংলাদেশীদের সন্মান বৃদ্ধি করা। বাংলাদেশিরা এখানে শুধু কাজ করে না তারা দেশের অর্থনীতিতে অবদান ও রাখছে।



মালয়েশিয়ার অর্থনীতিতে বাংলাদেশীদের অংশগ্রহন বাড়ছে দিন দিন। এরই মাঝে ব্যবসা করে উন্নতি করেছেন বহু বাংলাদেশী। ইদানিং বেশকিছু ভালো কাজের জন্য বাংলাদেশীরা মালয়েশিয়া সরকারের প্রসংশার পাত্র হয়ে উঠেছে। ফলে মালয়েশিয়ায় বাংলাদেশীদের ইমেজও বৃদ্ধি পাচ্ছে গাণিতিকহারে। মুলত মালয়েশিয়ায় বাংলাদেশীদের এ সাফল্যের পিছনে অক্লান্ত পরিশ্রম রয়েছে কেলাব স্ত্রীদের।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মালয়েশিয়া কেআইবির অন্যতম সংগঠক শাহিদা সুলতানা শাসা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেলাব স্ত্রী উদ্যোক্তা সূচী, বিশিষ্ট ব্যবসায়ি দাতু কালাম, ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান প্রমুখ। এছাড়া আরও উপস্থিত ছিলেন সাংবাদিক, ব্যবসায়ী ও মালয়েশিয়ায় বিয়ে করা বাংলাদেশীরা।

বিষয়: বিবিধ

২৫২৭ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

353121
০৭ ডিসেম্বর ২০১৫ রাত ১০:১৬
সাইফুল ঈদগাহ কক্স লিখেছেন : মিষ্টি আমার ভাগেরটা কৈ?
০৮ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:০৩
293161
egypt12 লিখেছেন : আপনার ভাগেরটা ভাগ্যে যা আছে তাই Tongue
353128
০৭ ডিসেম্বর ২০১৫ রাত ১০:৩১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মালয়শিয়ান জামাই আর বাংলাদেশি বউদের কোন সংগঠন নাই!!
০৭ ডিসেম্বর ২০১৫ রাত ১১:৩২
293106
আফরা লিখেছেন : বাংলাদেশী মেয়েরা মালে ছেলেদের বিয়ে করলে তো থাকবে , ওদের নাক বুচা , চোখ ছোট ।

353136
০৭ ডিসেম্বর ২০১৫ রাত ১১:৪০
আফরা লিখেছেন : মালয়শিয়ায় ছেলের এত অভাব আগে জানতাম না । তবে এরকম শুনেছি ওখানে অবিবাহিত ছেলে আসলে তার আর রেহাই নাই । এটা শুধু বাংলাদেশীদের মিন করি নাই আরো অনেক দেশকে বুঝিয়েছি ।
০৮ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:৩৭
293193
সামছুল লিখেছেন : আপনার এইটা ভুল ধারনা আমি ১০ বছর মালয়েশিয়ায়া ব্যাচেলার আছি!
০৮ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:০৩
293209
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বাংলাদেশি মেয়েদের এত ঢং কেন???
০৮ ডিসেম্বর ২০১৫ রাত ১১:৩৩
293244
আফরা লিখেছেন : সময় তো এখনো শেষ হয় নাই @ সামছুল ভাইয়া ।
০৮ ডিসেম্বর ২০১৫ রাত ১১:৩৮
293245
আফরা লিখেছেন : মালয়শিয়ান মেয়েরা ঢং আরো বেশি জানে তাই তো ছেলেরা ধরা খায় @ সবুজ ভাইয়া ।
353142
০৮ ডিসেম্বর ২০১৫ রাত ০১:৫১
শেখের পোলা লিখেছেন : খুব ভাল লাগল৷ প্রতিটা মুসলীমদেশের মাঝে এমন বন্ধুত্ব একান্ত কাম্য৷ধন্যবাদ৷
353163
০৮ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:০৪
egypt12 লিখেছেন : মিকি মাউসের মিষ্টি কই?
১০ ডিসেম্বর ২০১৫ সকাল ১০:৫৭
293406
মিকি মাউস লিখেছেন : মিকি মাউস মিসটি কম খায়...
353194
০৮ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:৩৪
সামছুল লিখেছেন : মালয়েশিয়ায় থেকেও মিস করলাম!!
353259
০৮ ডিসেম্বর ২০১৫ রাত ১০:৪৭
হতভাগা লিখেছেন : দেখে তো মনে হচ্ছে কেউ কারও চেয়ে কম ঢঙ্গী না

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File