কোন মুসলমানের নামে কোন কথাই বাড়িয়ে বলা যাবে না!!!

লিখেছেন লিখেছেন নেহায়েৎ ২৩ জুলাই, ২০১৫, ১০:১৫:২৭ সকাল

গতকাল ড. খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর স্যার এবং ড. সাইফুল্লাহ স্যারের দুইটা আলোচনা শুনলাম ইউটিউবে। শুনে আমি একটু আতংকিত। আমরা যারা মুসলমান কিন্তু ইসলামের জ্ঞান নাই তারা ভয়াবহ বিপদে আছি।

-

যেকোন মুসলমানের সমালোচনার ক্ষেত্রে আমাদের সাবধান হতে হবে। অনেক বেশি সাবধান হতে হবে। কারণ যে ব্যাক্তি যা নয় সেটা যদি আমরা বলি, বিচারের দিন কঠিন অবস্থার মুখোমুখি হতে হবে। যেমন- ড. খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর স্যার বললেন- যারা বলেন- ডাঃ জাকির নায়েক ইহুদী-খ্রিষ্টানদের দালাল। শেষ বিচারের দিন তাদের কাছে দলিল চাওয়া হবে যে, তোমরা যারা এই মুসলমানকে ইহুদীদের দালাল বলেছ, তারা দলিল-প্রমাণ দাও। না দিতে পারলে তাদেরকে রাখা হবে, যেখানে দোযখবাসীদের দূর্গন্ধযুক্ত রক্ত-পূঁজ, মল-মূত্র জমা হবে, সেই ডাষ্টবিনে। এবং বলা হবে তোমরা যতোদিন তোমাদের কথার দলিল-প্রমাণ দিতে না পারবে ততোদিন তোমরা এখানে থাক।

-

আমাদের হুশিয়ার হতে হবে কোন মুসলমানের ক্ষেত্রেই কোন কথাই নূন্যতম বাড়িয়ে বলা যাবে না। তবে কোন মুসলিম ভুল করলে সেই পরিমাণ বলা যাবে যতটুকু সে করেছে। এর তিল পরিমাণ বাড়িয়ে বললে আমাদের কঠিন বিচারের মুখোমুখি হতে হবে।

-

গতকাল আর একটা ওয়াজ শুনলাম নুরুল ইসলাম ওলিপুরী সাহেব এর। তিনি বললেন- ডাঃ জাকির নায়েক এক বান্দর আর মতিউর রহমান আরেক বান্দর। তখন সকল শ্রোতা সমস্বরে বলে উঠল ঠিক ঠিক! আমি শুনে পুরাই টাস্কিত। একজন আলেম এর মুখে একজন মুসলিমের নামে এ কেমন কথা! কোন দলিলের ভিত্তিতে তিনি দুইজন মুসলিমকে বান্দর বললেন?!?

-

আসুন আমরা সাবধান হই। আমরা যারা আবেগের বশে-রাগের বশে-হিংসার বশে বিভিন্ন আলেম এর নামে আজে-বাজে কথা বলি, ছবি বিকৃত করি। সাবধান! সাবধান!! সাবধান!!!

অন্ধ হিংসা হতে দূরে সরে আসি। আল্লাহকে ভয় করি। আখিরাতকে প্রধান্য দেই। কোন দলকে নয়, বিশেষ গোষ্ঠীকে নয়, কোন বিশেষ ব্যাক্তিকে নয়।

বিষয়: বিবিধ

১৩৪৮ বার পঠিত, ১৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

331247
২৩ জুলাই ২০১৫ সকাল ১০:৫১
জ্ঞানের কথা লিখেছেন : অনেক উত্তম কথা। আসলেই সবাধান হওয়া উচিত মুসলিমের বিরুদ্ধে কথা বলার ব্যাপারে। তবে গোমড়াহির বিষয় হলে তা প্রকাশ করাও কিন্তু জরুরী।

জাজাকাল্লাহু খায়র।
২৫ জুলাই ২০১৫ সকাল ০৯:৪৯
273760
নেহায়েৎ লিখেছেন : কারো দোষ বলার ক্ষেত্রে একটুও বাড়িয়ে বলা যাবে না। তবে মানুষকে গোমড়াহী হতে সচেতন করার জন্য যতটুকু প্রয়োজন তা সুন্দর ভাষায় বলা যাবে। তাতে কারো বিরুদ্ধে হিংসা যেন প্রকাশ না পায়।
331250
২৩ জুলাই ২০১৫ সকাল ১১:৩৯
হতভাগা লিখেছেন : হাসিনা - খালেদা , তারেক - জয় এরাও মুসলমান । এদেরকে নিয়ে যে কুতসা রটনা করা হয় সেটাও কি ঠিক ?
২৫ জুলাই ২০১৫ সকাল ০৯:৫১
273761
নেহায়েৎ লিখেছেন : রাষ্ট্রপ্রধানরা ভুল বা জুলুম করলে তাদের বিরুদ্ধে অভিযোগ করতে হলে দোষ তো বলতেই হবে। তাই তখন দোষ বলা যাবে।
331272
২৩ জুলাই ২০১৫ দুপুর ০১:৫৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমরা তো এখন গিবতকারি দেরই সত্যবাদি বলে মনে করি।
২৫ জুলাই ২০১৫ সকাল ০৯:৫২
273762
নেহায়েৎ লিখেছেন : এটাই আমাদের দোষ। আমরা যেন নিজেদের সংশোধন করতে পারি। আল্লাহ সেই তাওফিক দান করুন।
331279
২৩ জুলাই ২০১৫ দুপুর ০২:১৯
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২৫ জুলাই ২০১৫ সকাল ০৯:৫২
273763
নেহায়েৎ লিখেছেন : জাঝাকাল্লাহু খাইরান।
331282
২৩ জুলাই ২০১৫ দুপুর ০৩:১৪
চিরবিদ্রোহী লিখেছেন : খুব সুন্দর কথা বলেছেন। গিবত এবং ইলজাম দুটোর কোনটাই প্রকৃত মুমিনের কাজ হতে পারে না। জাযাকাল্লাহ খইর
২৫ জুলাই ২০১৫ সকাল ০৯:৫২
273764
নেহায়েৎ লিখেছেন : বারাকাল্লাহুমা ফিকুম।Happy
331289
২৩ জুলাই ২০১৫ দুপুর ০৩:৫০
আবু জান্নাত লিখেছেন : তোমরা যারা এই মুসলমানকে ইহুদীদের দালাল বলেছ, তারা দলিল-প্রমাণ দাও। না দিতে পারলে তাদেরকে রাখা হবে, যেখানে দোযখবাসীদের দূর্গন্ধযুক্ত রক্ত-পূঁজ, মল-মূত্র জমা হবে, সেই ডাষ্টবিনে। এবং বলা হবে তোমরা যতোদিন তোমাদের কথার দলিল-প্রমাণ দিতে না পারবে ততোদিন তোমরা এখানে থাক।

উপরোক্ত কথাটির পক্ষে কোন দলিল থাকলে উপস্থাপন করুন প্লিজ।
সুন্দর পোষ্টটির জন্য শুকরিয়া। জাযাকাল্লাহ খাইর
২৫ জুলাই ২০১৫ সকাল ০৯:৪৮
273758
নেহায়েৎ লিখেছেন : জি এটা শুনলেই আপনার দলিল পেয়ে যাবেন ইনশা আল্লাহ। এখানে সুন্দর করে এই কথা বলেছেন শাইখ। আমি শুনেই লিখেছি। সাধারণত বানিয়ে কথা বলা বা লেখার চেষ্টা করি না।
https://www.youtube.com/watch?v=FANNxX_lP4w
২৫ জুলাই ২০১৫ সকাল ০৯:৪৮
273759
নেহায়েৎ লিখেছেন :
https://www.youtube.com/watch?v=FANNxX_lP4w
331316
২৩ জুলাই ২০১৫ রাত ০৮:৩২
শেখের পোলা লিখেছেন : আমাদের পরিবর্তন দরকার৷ আপনাকে ধন্যবাদ৷
২৫ জুলাই ২০১৫ সকাল ০৯:৫৩
273765
নেহায়েৎ লিখেছেন : আল্লাহ আমাদের তাওফিক দান করুন। আমীন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File