কোরআন নাজিলের মাস মাহে রামাদান ! অর্থসহ কোরআন পড়ি ।

লিখেছেন লিখেছেন জান্নাতে যেতে চাও যারা ০৭ জুন, ২০১৬, ১১:৫১:২৬ রাত

আলহামদুলিল্লাহ দেখতে দেখতে আমাদের সামনে আরেকটি রমজান চলে আসলো । আজ দ্বিতীয় রমজান অনেক বরকতময় একটি দিন আমরা পার করছি ! রমজানের দিনগুলো আমাদের তখনই বরকতময় হবে যদি আমরা রমজানের পুরোপুরি হক আদায় করে চলতে পারি ! যতোটুকু সম্ভব কথা কম বলা ও বেশী করে নফল ইবাদত করা বেশী বেশী নামাজ পড়া । অহেতুক কারো সাথে বিবাদে জড়িয়ে না পরা ।মহান আল্লাহ তায়ালা এই রমজান আমাদের জন্যে নেয়ামত হিসেবে পাঠিয়েছেন সুতরাং আমরা পুরো রমজানটাকে সুন্দরভাবে কাজে লাগাই ! রমজান হচ্ছে কোরআন নাজিলের মাস এ মাসে মহান আল্লাহ তায়ালা তার প্রিয় রাসূল (স.) এর ওপর কোরআন অবর্তীণ করেছেন এ দিক দিয়ে রমজান মাস অনেক ফজিলতপূর্ণ একটি মাস । এ রমজানে আমরা বেশী বেশী কোরআন তেলাওয়াত করবো যদি আমরা কোরআন অর্থসহ পড়ি তাহলে কোরআন তেলাওয়াতের যে ছোয়াব সেটাও পেলাম পাশাপাশি অর্থসহ পড়লে আমরা সে অনুযারী আমলও করতে পারবো ! এই রমজানে হয়তো আমরা অনেকেই আছি পবিত্র কোরআন খতমও করবো । সুতরাং যখন আমরা কোরআন পরবো চেষ্টা করবো অর্থসহ পড়ার । মহান আল্লাহ তায়ালা আমাদেরকে কোরআন বুঝে পড়ার এবং কোরআন অনুযারী চলার ও পুরো রজমান তাকওয়া অজর্ন করে যাতে আমরা রমজানের সর্ম্পূণ রোজাগুলো রাখতে পারি সে তৌফিক দান করুন । আল্লাহ তায়ালা আমাদের কবুল করুন । আমাদের রোজা আমাদের তেলাওয়াত আমাদের ইবাদত কবুল করুন । আমীন !

বিষয়: বিবিধ

১৩২৯ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

371318
০৮ জুন ২০১৬ রাত ০১:২২
আফরা লিখেছেন : আচ্ছা আপনি কি আপু নাকি ভাইয়া আমার কেন যেন মনে হচ্ছে আপনি একটা আপু ।


জান্নাতে কে না যেতে চায় !! আমি ও চাই । যাওয়ার রাস্তাটাও চিনি কিন্তু রাস্তায় চলা অনেক কঠিন শুধু পিছলে যেতে চায় পা ।

মহান আল্লাহ তায়ালা আমাদেরকে কোরআন বুঝে পড়ার এবং কোরআন অনুযারী চলার ও পুরো রজমান তাকওয়া অজর্ন করে যাতে আমরা রমজানের সর্ম্পূণ রোজাগুলো রাখতে পারি সে তৌফিক দান করুন । আল্লাহ তায়ালা আমাদের কবুল করুন । আমাদের রোজা আমাদের তেলাওয়াত আমাদের ইবাদত কবুল করুন । আমীন !

জাজাকাল্লাহ খায়ের ।

০৮ জুন ২০১৬ রাত ০৩:৫৩
308135
জান্নাতে যেতে চাও যারা লিখেছেন : আসসালামু আলাইকুম আপু কেমন আছেন । আল্লাহ তায়ালা আপনাকে আমাকে সবাইকে কবুল করুন । দোয়া করি আল্লাহ আপনাকে ভালো রাখুন । আসলে জান্নাত তো আল্লাহ তায়ালার কাছে চাইলেই আমরা পাবো ইনশাআল্লাহ যদি সে অনুযায়ী আমরা আমল করতে পারি । আল্লাহ তায়ালার ওয়াদা এটা ।
371325
০৮ জুন ২০১৬ রাত ০১:৪৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
সাম্প্রতিক এক জরিপ এ দেখা গেছে বাংলাদেশে মাত্র দুই শতাংশ শিক্ষিত মুসলিম অর্থসহ কুরআন অধ্যয়ন করেছে।
০৮ জুন ২০১৬ রাত ০৩:৫৪
308136
ইরফান ভাই লিখেছেন : এই ব্যাপারে তথ্যসহ একটি পোস্ট করলে খুব ভাল হত।
০৮ জুন ২০১৬ রাত ০৩:৫৬
308137
জান্নাতে যেতে চাও যারা লিখেছেন : আলহামদুলিল্লাহ দুই শতাংশ এটাতো ভালো খবর ইনশাল্লাহ আস্তে আস্তে সব বাধা দুর করে সকলেই কোরআন অর্থসহ বুঝে পড়বেন । আল্লাহ আমাদের সকলের সহায় হোন । আল্লাহ আপনাকে ভালো রাখুন ।
371339
০৮ জুন ২০১৬ রাত ০৩:৫২
ইরফান ভাই লিখেছেন : পিলাচ
০৮ জুন ২০১৬ রাত ০৪:৪৩
308144
জান্নাতে যেতে চাও যারা লিখেছেন : আল্লাহ আপনাকে ভালো রাখুন । জাযাকাল্লাহু খায়ের ।
371343
০৮ জুন ২০১৬ রাত ০৪:৫১
সরকার বিরোধী লিখেছেন : আল্লাহ আমাদের রোজাগুলো কবুল করুন । আমিন ।
371349
০৮ জুন ২০১৬ সকাল ০৭:২১
বিবর্ন সন্ধা লিখেছেন : السلام عليكم ورحمة الله وبركاته

পৃষ্ঠার হিসাব করলে, আমার কোরআন পড়ার পরিমাণ অনেক কম হয়, কিন্তু চেষ্টা করি যেন প্রতিদিন ই পড়তে পারি, তবে অবশ্য ই তা অর্থ সহকারে পড়তে চাই। অর্থ না পড়লে মনে হয়, অর্ধেক পড়া বাকি রয়ে গেলো।
371357
০৮ জুন ২০১৬ সকাল ১০:০৮
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় ভাই। সুন্দর আহ্বান মাশাআল্লাহ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File