শুধু মা দিবসেই মাকে স্মরণ নয় ! ৩৬৫ দিনই মায়ের জন্যে বিশেষ দিন

লিখেছেন লিখেছেন জান্নাতে যেতে চাও যারা ১১ মে, ২০১৪, ০৪:০৬:৫৩ বিকাল

মা দিবসে মাকে কিছু উপহার ফুল আর মাকে I love you বললাম এতেই মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ নয় বা মায়ের প্রতি দায়িত্ব শেষ হয়ে যায় না ! মায়ের জন্যে প্রতিটি দিনই বিশেষ দিন । মাতো মা ই তাই না ? মায়ের জন্যে কি আর দিবস লাগে ? মায়ের জন্যে তো প্রতিটি দিনই একটি দিবস প্রতিটি দিনই বিশেষ দিন ।

৩৬৫ দিন বৃদ্ধাশ্রামে মাকে রেখে একটি দিন ফুল আর উপহার দিয়ে মাকে স্মরন করলাম আর বাকি দিনগুলি মায়ের কোনো খরব নিলাম না তা তো মায়ের প্রতি ভালোবাসার নির্দশন বহন করে না ! এটা মায়ের প্রতি এক ধরনের অবজ্ঞাই প্রকাশ পায় । প্রাশ্চ্যাত দেশগুলোতে ইহুদী খৃষ্ট্রানরা মাকে ৩৬৪ দিন বৃদ্ধাশ্রামে রাখে তাই তাদের জন্যে হয়তো মা দিবস একটা বিশেষ দিন হতে পারে কারন তারা ৩৬৪ দিন মাকে দেখেনা তাই এই দিবসে ফুল আর কিছু গিফট নিয়ে মাকে দেখতে আসেন ;কিন্তু আমরা যারা মুসলমান ইসলাম ধর্ম পালন করি তাদের জন্যে মা একটি দিবস হতে পারে না ? কারন আমাদের জন্যে প্রতিটি দিনই মা দিবস ।

বিষয়: বিবিধ

১২৫৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

220255
১১ মে ২০১৪ বিকাল ০৪:৪০
পুস্পিতা লিখেছেন : এসব দিবস ধর্মনিরপেক্ষতাবাদীদের আবিস্কার। এসবের মাধ্যমে তারা যেন সন্তানদের এই শিক্ষা দিতে চায় পিতা-মাতার প্রতি দায়িত্ব শুধু এই একদিনই। অন্যসময় তাদের জন্য শুধুই অবহেলা ও বৃদ্ধানিবাস!
১১ মে ২০১৪ বিকাল ০৪:৫০
167932
জান্নাতে যেতে চাও যারা লিখেছেন : অনেক ধন্যবাদ পুষ্পিতা আপনার সুন্দর মন্তব্যের জন্য । আর আপনার লেখাও অনেক সুন্দর । আল্লাহ আপনাকে ভালো রাখুক দোয়া করি ।
220267
১১ মে ২০১৪ বিকাল ০৪:৫৬
নীল জোছনা লিখেছেন : জাজাকাল্লা সুন্দর বলেছেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File