তাহেরা হত্যার প্রতিবাদে উত্তাল আলমডাঙ্গা (ছবি ব্লগ)

লিখেছেন লিখেছেন মোস্তাফিজ ফরায়েজী জেরী ১৪ ডিসেম্বর, ২০১৪, ১০:২১:৫২ সকাল



ছোট-সুন্দর শহর আলমডাঙ্গা, তবে দেশের অন্য সব মফস্বল শহর থেকে আলমডাঙ্গা কিছুটা আলাদা। আলমডাঙ্গা কিংবা চুয়াডাঙ্গা মানেই চরমপন্থি। কিন্তু যারা আলমডাঙ্গার ইতিহাস জানেন, তারা স্বীকার করে নেবেন আলমডাঙ্গার ইতিহাস মেকিতে ভরা নয়। ব্রিটিশবিরোধী প্রায় সকল আন্দোলনে আলমডাঙ্গাবাসীরা অংশগ্রহণ করেছিলেন, এছাড়া ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রামে আলমডাঙ্গাবাসীরা অংশগ্রহণ করেছিলেন। একটা কথা আছে, আলমডাঙ্গাবাসীরা যখন জাগে তখন কারো ক্ষমতা থাকে না তাদের ঠেকানোর। আলমডাঙ্গার ইতিহাসের যে আবার উত্থান ঘটতে যাচ্ছে তা টের পেয়েছিলাম কয়েকমাস আগে বিদ্যুৎ স্পর্শিত হয়ে একজনের মারা যাবার পর। আলমডাঙ্গাবাসী সেদিন বিদ্যুৎ অফিস ঘেরাও করে, তারপর ঘেরাও করে থানা। সেদিন থানার পুলিশেরাও ভয়ে লুকিয়ে ছিলো। এ ঘটনার পর আলমডাঙ্গার বিদ্যুৎ ব্যবস্থার উন্নতি ঘটতে থাকে এবং তার সুফল এখন আলমডাঙ্গাবাসীরা ভোগ করছে।

এবার যে কারণে আলমডাঙ্গাবাসীরা জেগে উঠলো সেটা হলো, এক কিশোরীকে ধর্ষণ করে হত্যা, যার নাম তাহেরা, এস এস সি পরীক্ষার্থী। কয়েকজন বখাটে ছেলে তাহেরাকে ধর্ষণ করে হত্যা করে। এরকম ঘটনা দেশের অনেক স্থানে ঘটেছে তবে সেখানকার মানুষেরা জাগে নি, তবে আলমডাঙ্গাবাসীরা আজ শক্ত হাতে রাস্তায় নেমেছে। তবে অবাক করার মতো ব্যাপার হয়তো দেশবাসীর নজর এখন সেখানে নেই। আলমডাঙ্গাতে যা হচ্ছে তা যদি ঢাকাতে হতো তাহলে ঢাকা কেঁপে উঠতো।

আলমডাঙ্গাবাসীর এই আন্দোলনে সবাইকে একাত্মতা প্রকাশ করার জন্য আহ্বান জানাচ্ছি। তার সাথে দেশবাসীর কাছে আবেদন তাহেরার কথা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দিন।

তাহেরা হত্যার বিচার দাবিতে আজকের কর্মসূচীঃ

টি এন ও অফিস ঘেরাও এবং মিছিল।

তাহেরা হত্যকান্ডের পর সংগৃহীত ছবিসমূহ-





















তাহেরা হত্যাকান্ড নিয়ে আলমডাঙ্গার কবি রাহিম আজিমুলের লেখা কবিতা।



বিষয়: বিবিধ

২৪৬১ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

294169
১৪ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৪০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এভাবেই যদি মানুষ জেগে থাকে তাহলে ইনশাআল্লাহ এই হত্যার বিচার হবে।
294316
১৪ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:৪১
ভিশু লিখেছেন : এই নিত্যদিন অবিচার-অনাচার-অন্যায়কারী সরকারের কাছে বিচার চাইতে হবে ঠিক, কিন্তু এখানে সবই প্রহসণ। অধিকারহারা গরীবদের জন্য যতো আইন-নিয়ম। ক্ষমতাসীন-প্রভাবশালীদের জন্য সব মাফ। এভাবে একটা দেশ কিভাবে চলতে পারে?
295182
১৭ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:০৩
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : আলমগ ডাঙ্গার মতো জেগে উঠুক বাংলার প্রতিটি প্রান্তর! ধর্ষকদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনা হোক।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File