পাক সেনারা পারেনি, আপনারাও পারবেন না!

লিখেছেন লিখেছেন তারকা ০৯ জানুয়ারি, ২০১৩, ১১:৩৫:৪১ রাত



র‍্যাব যখন শুরু হয়েছিল খুব ভাবের সাথেই শুরু হয়েছিল। ব্যাপক জৌলুস নিয়েই তার যাত্রা হয়েছিল। সন্ত্রাসী পিচ্চি হান্নান কে ক্রসফায়ারের মধ্য দিয়ে তাদের কাছে মানুষের ব্যাপক প্রত্যাশা তৈরি হয়।

এরপর এই র্যাব দেশের কুখ্যাত সব সন্ত্রাসীকে একে একে পাঠিয়েছিল পরপারে। সংশ্লিষ্ট এলাকার মানুষেরা স্বস্তি ফিরে পেয়েছিল এসব ঘটনায়। কেউ আবার আনন্দের আতিশয্যে মিষ্টি খেয়েছে, খাইয়েছে।

কিন্তু ক্ষমতার অপব্যবহারের পর থেকে ক্রমেই বিতর্কিত হয়ে ওঠে প্রতিষ্ঠানটি।

বিভিন্ন মহল থেকে তাদের বিচার বহির্ভুত হত্যার প্রতিবাদে কথা ওঠে।

কিন্তু এ দেশে বিকাশের মত চিহ্নিত সন্ত্রাসীরা ছাড়া পেয়ে যায়, সরকারের ইশারায় বহু খুনের অভিযোগে আটক ২৪ জন ফাঁসির আসামী মাফ পেয়ে যায়, সারা বিশ্বের লোক বিশ্বজিতের হত্যাকারীদের দেখতে পেলেও অজানা ইশারায় পুলিশ অজ্ঞাত নামাদের নামে মামলা করে, নিপীড়িতদের উপর উল্টো শোষকরাই মামলা করে, এরকম হাজারো অবিচারের পুনরাবৃত্তি যেখানে নিয়মিত ঘটনা, সেখানে বিচার বিচার কিংবা আইনকে ডেমকেয়ার দেখাবে র্যাব এটাই স্বাভাবকি।

আমরা র্যাবকে একটি সার্বভৌমত্ব রক্ষার অন্যতম শক্তি হিসেবে জানি।

কিন্তু সরকারের আস্কারা কিংবা মদদ পেয়ে যদি এই একসময়ের জনপ্রিয় প্রতিষ্ঠানটি কক্ষপথ হারিয়ে অবিচারে লিপ্ত হয়, মানুষ গুম করতে ব্যস্ত থাকে। অথবা অস্বীকার করে কিংবা অস্বীকার করার পর যাদেরকে দোষী দাবি করে তাদের খুঁজে না বের করে তবে কঠিন জবাবের মুখোমুখি হতে হবে।

কারণ, বিশ্বের পরাক্রমশালী পাক সেনা বাহিনীও এদেশের নিরস্ত্র অথচ বুদ্ধিমান মানুষের সঙ্গে লড়াই করতে পারেনি।

র্যাব, পুলিশসহ সব ধরনের নিরাপত্তাবাহিনীর প্রতি আমাদের হৃদয়গভীর আহবান, দেশের জন্য কাজ করুন।

কোনো সাহসী পদক্ষেপের কারণে হয়তো সাময়িক রোষানলে পড়তে পারেন তবে ইতিহাস আপনাকে তার দেয়ালে স্বর্ণাক্ষরে আঁকড়ে রাখবে।

ভালোবাসুন দেশকে, যেমন ভালোবাসেন প্রিয় মাকে! নেতার মনোপূত নয় দেশের স্বার্থে কাজ করুন, সত্য প্রতিষ্ঠিত করুন। সত্যই আপনাকে ইতিহাসের সত্যমানুষ হিসেবে প্রতিষ্ঠিত করবে।

বিষয়: বিবিধ

১৫৭৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File