বাংলাদেশের মিডিয়া! গুলো কি উত্তর দিবে ইতিহাসের কাছে?

লিখেছেন লিখেছেন মুিনর ১৮ ডিসেম্বর, ২০১৩, ০৫:২৮:৫৪ বিকাল



গতকাল রাতে ভিবিন্ন চ্যানেলে খবর দেখতেছিলাম হঠাত চ্যানেল আই সামনে আসলে একটি খবর অনেক মনোযোগ দিয়ে দেখতেছিলাম, সেটি হল: সাতক্ষীরায় যৌথবাহিনীর সহায়তায় বিভিন্ন স্থানে জামায়াতের আমীরের ঘরবাড়ীসহ প্রায় ৫০/৬০ ঘরবাড়ী ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে জনতা।

এখন আমাদের প্রশ্ন: এ জনতা কারা? কেনই বা যৌথবাহিনীর সহায়তায় মানুষের ঘরবাড়ী ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে বা হচ্ছে? কিছুই স্পষ্ট করেননি সুশীল বান্ধব চ্যানেল আই।

জামায়াত শিবির বা ১৮ দলীয় জোটের অবরোধ, হরতালের সময় যদি এভাবে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়, তখন আমাদের মিডিয়াগুলো! সাজিয়ে গুছিয়ে কোন তদন্ত ছাড়াই বলে দিত, এটা জামায়াত শিবিরের তান্ডব। অথচ এই ভাঙচুর, অগ্নিসংযোগ ও তান্ডব সরকারী দল ও করতে পারে জনগণের sympathy পাওয়ার জন্য।

গত কয়েকদিনে সাতক্ষীরা, লক্ষীপুর, ফেনী ও কোম্পানীগন্জের বসুরহাটে পুলিশ বা য়ৌথবাহিনীর সহায়তায় ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামী লীগ তান্ডব চালিয়ে এতগুলো মানুষকে হত্যা করেছে, আমাদের হলুদ বা দালাল মিডিয়াগুলো বর্তমান ফ্যাসিবাদ সরকারের বিরুদ্ধে এসব হত্যাকান্ডের বিরুদ্ধে তেমন কিছুই বলে না। কারণ এরা জামায়াত শিবির বা বিএনপি করে হলুদ মিডিয়াগুলোর নিকট এটাই তাদের একমাত্র অপরাধ।

নীলফামারী সদর উপজেলার রামগঞ্জ বাজার, টুপামারী ও লক্ষ্মীচাপ ইউনিয়নে আওয়ামী লীগ-পুলিশের অত্যাচারে ১৮ দলীয় জোটের নেতা কর্মীরা নিজ এলাকা ছেড়ে পালিয়ে বেড়াইতেছে, এলাকার মসজিদগুলোতে আযান ও সালাত হচ্ছে না। কোন কোন মসজিদে আযান দিলেও মুসল্লীর অভাবে ইমাম ও মোয়াজ্জিনরাই কেবল নামাজ আদায় করছেন।



অপর দিকে ঐতিহ্যবাহী রামগঞ্জ বাজার ও বাজার এলাকা টুপামারী, লক্ষ্মীচাপ ইউনিয়নে জামায়াত, বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট অব্যাহত থাকায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

রামগঞ্জ বাজারের সকল দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান থেকে ব্যবসায়ীরা মালামাল সরিয়ে নিয়েছেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীর উপস্থিতি নেই বললেই চলে। এলাকায় বিরাজ করছে এক ভৌতিক পরিবেশ।

স্থানীয় বায়তুল ফালা জামে মসজিদের ইমাম ওলামালীগের নেতা মাওলানা কাছেম আলী বলেন, মসজিদে আযান দিলেও মুসল্লী নেই।

এ সব ঘটনাগুলো প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এড়িয়ে যাচ্ছে। এ দায় কাদের? মিডিয়া কর্মীদের উপর আক্রমণ হলে এরই দায়িত্ব কাদের উপর যাবে?

বিষয়: বিবিধ

১৮৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File