এম্বেসী ঘেরাও কর্মসূচী: 'ল্যাম্প পোস্ট' থেকে 'গনজাগরণ মঞ্চ'

লিখেছেন লিখেছেন মু নূরনবী ১৮ ডিসেম্বর, ২০১৩, ০৫:২৫:২০ বিকাল



বাংলা নিউজ ২৪.কম এর অফিসিয়াল ফেইজবুকে দ্বিতীয় মুক্তিযোদ্ধাদের পাকি পতাকায় আগুন দেওয়ায় একদল শাহবাগীর এই শীতে একটু তাও পাওয়ার অহংবোধ দেখে তাদের প্রতি করুণা করতে হচ্ছে হল!

পাকিস্তানের পতাকায় আগুন দিল ক্ষুব্ধ জনতা

না! পাকিদের পতাকা দিয়ে তোমরা শুধু আগুন কেন নেংটি তৈরি কর তাতে আমার কিছু যায় আসে না। কারণ, ৭১ এ তাদের মাথা মোটা কিছু রাজনীতিকের কারণেই আজ পাকিস্তানের পশ্চাত দেশে হাত বুলানোর সাহস ভারত পেয়েছে! তাই তাদের প্রতি সিমপ্যাথি দেখানোর ইচ্ছেটুকুও নেই।

তথাকথিত দ্বিতীয় প্রজন্মের মুক্তিযোদ্ধাদের পাকি পতাকা পোড়ানোর ফটোশুট এবং ফেসবুকে আরেক দলের আস্ফালন দেখে আমার 'ল্যাম্প পোস্ট' নামক অখ্যাত সেই সংগঠনটির কথা মনে পড়ে যায়। যারা সরকারের রক্ত চক্ষুকে উপেক্ষা করে ফেলানীকে কাঁটা তারে ঝুলিয়ে রাখার প্রতিবাদে বাংলাদেশে ভারতীয় দূতাবাস ঘেরাও করার কর্মসূচী ডিক্লেয়ার করে। অল্প কয়টি ছেলে-মেয়ে প্ল্যাকার্ড হাতে নিয়ে যখনই গুলশান থেকে ইন্ডিয়ার এম্বেসির দিকে রওয়ানা হলো তখন তাদেরকে মারতে মারতে পায়জামা পর্যন্ত ছিঁড়ে ফেলেছিল। অথচ তাদের সেই আন্দোলনে ছিল না কোন হিংস্রতা। তারা মৌলবাদীদের কোন সংগঠনও নয়। মূলত বামধারার একটি সংগঠন।



আজ পুলিশের প্রটেকশনে কিছু ছাত্রলীগের ছেলে দিয়ে পাকিস্তানের পতাকায় অগ্নি সংযোগের মাধ্যমে যে তথাকথিত দেশ প্রেম দেখানোর এবং বাংলা নিউজের মত হলুদ মিডিয়াগুলোর বিকৃত উতসবের আমেজ দেখে- হেসে খুন হয়ে যাই!

শুধু এতুটুক বলি, একবার পুলিশ সরাইয়া দেখ হে দিল্লীর অনুগতরা---- দেখবে সারা দেশের মানুষ ইন্ডিয়ান এম্বেসীর ইট-সুরকী খুলে নিয়ে যাবে। কোন চিহৃ রাখবে না!



বিষয়: বিবিধ

২০৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File