হায়রে বাঙ্গালী ললনা, ন্যাংটা হবি তাও মানুষ হবিনা। (সবার জন্য প্রযোজ্য নহে)।

লিখেছেন লিখেছেন প্রেসিডেন্ট ১২ জুন, ২০১৩, ১১:৪৩:২৪ সকাল

২০১১ সালের ৩০ সেপ্টেম্বর রাতে বনানীর ১১ নম্বর সড়কের পারসোনা বিউটি পার্লারে ‘স্পা' করাতে যান একজন নারী চিকিৎসক। সেখানে একটি কক্ষে তিনি পোশাক পরিবর্তনের পরে কক্ষে সিসিটিভি দেখতে পান। এ নিয়ে তখন তোলপাড় শুরু হয়।

কিন্তু কোন প্রকার শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়নি তখন পারসোনার বিরুদ্ধে। সেই সুযোগ নিয়ে পারসোনা এখন আরো অপ্রতিরোধ্য, আরো বেপরোয়া।

এবার তারা বলছে, পার্লারে ঢুকতে চাইলে তাদের কাছে মুচলেকা দিতে হবে। মুচলেকায় বলতে হবে, পার্লারে প্রবেশের পর ভেতরে অপ্রীতিকর বা অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটলে পার্লার কর্তৃপক্ষ দায়ী থাকবে না। পারসোনা কেন নারী সেবা গ্রহীতাদের পূর্ণ নিরাপত্তা দিতে পারছে না তা নিয়ে রীতিমত সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। এ অবস্থায় অনেক গ্রাহক বলছেন, পারসোনা এভাবে কার্যত স্বীকার করে নিল যে তারা নারী গ্রাহকদের গোপনীয়তার নিরাপত্তা দিতে পারবে না।

বনানীর ১১ নম্বর রোডে অবস্থিত পারসোনার শাখায় এ নিয়ে প্রায় প্রতিদিনই কর্তৃপক্ষের সঙ্গে গ্রাহকদের বচসার ঘটনাও ঘটছে বলে জানা গেছে।

সংশ্লিষ্টরা বলছে, পার্লারের ভেতর গোপন ক্যামেরায় গ্রাহকের চিত্রধারণ বা চুরির মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটলেও যেন কেউ আইনের আশ্রয় গ্রহণ করতে না পারে, সেজন্যই এই মুচলেকার পথ বেছে নিয়েছে পারসোনা কর্তৃপক্ষ।

একজন গ্রাহক মিরপুরের বাসিন্দা হালিমা আজিজ বলেন, গত মাসের ১৫ তারিখে আমি স্পা করতে গিয়েছিলাম। স্পা করতে মাঝে মাঝে পুরা শরীর থেকে পোশাক খুলে ফেলতে হতে পারে। আবার ওয়াক্সিং করার সময়ও পুরা শরীর ওয়াক্সিং করতেও প্রায় সব পোশাক খুলে ফেলতে হয়। তারা গোপন ক্যামেরার মাধ্যমে আমাদের এই পোশাকবিহীন শরীর ধারণ করতেই পারে। আমরা যেহেতু মুচলেকা দিচ্ছি এক্ষেত্রে তারা আরও বেশি করেই করতে পারে। পারসোনার সুনাম খ্যাতি বেড়ে গেছে। তাই বলে এই প্রতিষ্ঠান এই রকম অপরাধ করতে পারে না। তাই পারসোনা যদি এই বিষয়টি তুলে না নেয়,তবে আমাদের অবশ্যই বয়কট করতে হবে।

অনলাইনে Sk. Chorabali নামক একজন পাঠকের মন্তব্য এক্ষেত্রে বেশ উল্লেখযোগ্য-

বিবাহিতদের বলি- ঘরে জামাইরা কি অচল নাকি যে পার্সনোয় গিয়ে ম্যাসেজ মেরে আসতে হয়?

আর অবিবাহিতরা কিসের টানে ম্যাসেজ মারতে ওখানে যান? ওখানে গেলে কি রূপ চুইয়ে চুইয়ে পড়ে নাকি?



বিষয়: বিবিধ

৩৫০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File