আসুন গুম অপহরনের কুচিন্তা ঝেড়ে ফেলি !

লিখেছেন লিখেছেন তীর্যক১০ ১৩ মে, ২০১৫, ০৪:৫৬:৩৬ বিকাল



ছোটকালে বড়দেরকে পুকুরের একপ্রান্তে টুপ করে ডুব দিয়ে অন্যপ্রান্তে ভেসে উঠা দেখে বিস্ময়ে অবাক হয়ে যেতাম। এখন পুকুরে নেমে গোসল করাটাকে খুবই মিস করি। শহরে থাকার কারণে প্রবাস হতে ছুটিতে গেলেও পুকুরে নামার তেমন সুযোগ হয়না বললেই চলে। সুযোগটা আসে কেবল শ্বশুর বাড়ী গেলে, পুকুরে নেমে দীর্ঘক্ষন এপ্রান্ত ও প্রান্ত দাপিয়ে বেড়াই। পুকুরের একপ্রান্তে ডুব দিয়ে অন্যপ্রান্তে উঠে আমিও আমার শহুরে পিচ্চিগুলোকে আনন্দ দিই। তারাও উতসাহ দিতে ছাড়েনা, "আব্বু আবার করেন, ঐ দিকে যান তো, ঐ দিকে যান তো"।

বিএনপি নেতা সালাউদ্দীন ও মাওলানা সাঈদীর সাফাই সাক্ষি সুখরন্জন ঢাকাতে টুপ করে ডুপ ভারতের মেঘালয়ে উঠে আমাদের কে সেরকমই একটা বিনোদন দিয়েছেন।

আসুন অপহরনের কুচিন্তা ঝেড়ে ছোট কালের "টুপ করে ডুপ দেবার" রোমঞ্চকর কল্পনায় বিভোর হই, দেখবেন গুমটুম কিছুইনা, সব সালাউদ্দীনদের ভেলকিবাজি!

যারা হারিয়ে যাচ্ছেন, জীবন্ত ফিরে আসছেননা, তারা ডুপ দিয়ে দম রাখতে না পেরে যমের হাতে ধরা খেয়েছেন। এটা তাদের অদৃস্টের ফল, এতে কারও হাত নেই। রিজওয়ানার মত স্ত্রী তো আর সবার কপালে জোটেনা!!!

জয় বাংলা।

বিষয়: বিবিধ

১২২২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

319822
১৩ মে ২০১৫ বিকাল ০৫:৫৬
শেখের পোলা লিখেছেন : বাংলা দেশে এখন তাহলে রেজওয়ানাদের বড়ই প্রয়োজন৷ আর মার মনে পড়ে ছোটবেলায় ম্যাজিক দেখার কথা৷ যাদুকর গোলাম রসুল বা এ বি সরকার স্টেজের সামনে গর্ত খুঁড়ে একজন জ্যান্ত মানুষকে পিছ মোড়া দিয়ে বেঁধে ঐ গর্তে নামিয়ে উপরে তক্তা দিয়ে মাটি দিয়ে দিতেন৷ কিছুক্ষন পর গর্ত খুলে দেখাযেত ফাঁকা৷ ঐ লোকের নাম ধরে ডাক দিতেন, অন্ধকার রাতে অনেক দুর থেকে জবাব আসত,'আমি এখানে'৷ কিছু তাগড়া লোক গিয়ে তারে পাঁজা কোলা করে ধরে নিয়ে আসত৷ আমাদের আইন শৃঙ্খলা বাহিনী এখন সে যাদুই দেখাচ্ছে৷ টিকিট ছাড়া আর ওপের মঞ্ছে৷
319875
১৩ মে ২০১৫ রাত ০৮:৪৬
তীর্যক১০ লিখেছেন : অনেক ধন্যবাদ
319951
১৪ মে ২০১৫ রাত ০৪:৪০
কাহাফ লিখেছেন :
অসহ্য-অসহনীয় বিদ্যমান বাস্তবতায় অন্ততঃ কাল্পনিক সুখও কম দামী নয়!
আপনার পরামর্শ মেনে চললে তা হাসিল হবে!
এটাই বা কম কিসে???
320013
১৪ মে ২০১৫ দুপুর ০২:১৯
তীর্যক১০ লিখেছেন : অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File