আমরা কি অত্যন্ত অপ্রয়োজনীয়ভাবে ভারতীয় আভ্যন্তরিন যুদ্ধে জড়িয়ে পড়ছি !!!

লিখেছেন লিখেছেন তীর্যক১০ ১৮ নভেম্বর, ২০১৪, ০২:৫৬:০৮ দুপুর

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম একজন চৌকশ গল্পকার। বিরোধি দলীয় বিশেষতঃ জামায়াত-শিবিরের কর্মীদের ধরে রিমানেড়্ নিয়ে স্বীকারোক্তির নামে নিত্য নতুন গলেপর অবতারনায় তার জুড়ি সে নিজেই। বর্ধমানের বোমা বিস্ঘফোরনে ঘটনায় তদন্তকারী সংস্থা এনআইএ-এর প্রতিনিধি দল গতকাল তার কাছে কিছু জঙ্গীর নাম দিয়েছে।

এখন দেখা যাক বিশিস্ট গল্পকার এই মনিরুল দেশীয় ইসলামি সংগঠনগুলোকে নিয়ে কেমন গল্প ফাঁদে। হরকাতুল জিহাদ, হিজবুত তাহরীর, আলকায়েদা প্রধানের অড়িও বার্তা ও বাংলাদেশে ঘাটি গাড়া এবং সর্বশেষ আনসারুল্লাহ বাংলাটিম গল্প সমূহ ফ্লপ হবার পর এখন স্বয়ং প্রভুগন দৃশ্যপটে।

শুরু হয়ে যাবে প্রত্যক্ষ ভারতীয় ডিকটেশান, অমুক জঙ্গী তাকে ধর! তমুক তালেবান তাকে মার!! কিংবা অমুক আলকায়েদার শীর্ষ নেতা তোমার দেশে আছে, তাকে আমাদের কাছে হস্তান্তর না করলে আমরা হামলা করবো !!! ভৃত্যের কি করার আছে প্রভূর হুকুম তামিল বিনা !!!

এদিকে এনআইএর প্রতিনিধিদলের সাথে বৈঠকের পর স্বরাষ্ট্র সচিব জানান, গত ২ অক্টোবর পশ্চিমবঙ্গের বর্ধমানে একটি বাড়িতে বিস্ফোরণে দুইজন নিহত হওয়ার পর তদন্তে নেমে বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির সম্পৃক্ততার কথা জানায় এনআইএ। তাদের মতে ভারত ও বাংলাদেশ দুই দেশেই এ দুষ্কৃতরা রয়েছে, এদের খুঁজে বের করা দরকার।

আর এভাবেই সেবাদাস আওয়ামি সরকার ভারতীয় আভ্যন্তরিন গোলযোগে আমাদের প্রিয় মাতৃভূমিকে জড়িয়ে ফেলছে অত্যন্ত অপ্রয়োজনীয়ভাবে। জঙ্গী বা বিচ্ছিন্নতাবাদি দমনের নামে ভারত কাশ্মিরী মুসলমান কিংবা সেভেন সিস্টারের বিদ্রোহ দমন অভিযানে বাংলাদেশকে জড়িয়ে ফেলছে অত্যন্ত সুকৌশলে; তাতে ভারত লাভবান হলে্ও আমরা প্রতিপক্ষ রূপে চিহ্নিত হচ্ছি তাদের স্বাধিনতাকামী দলগুলোর কাছে। যা আমাদের মাতৃভূমিকে অনিরাপদ করে তুলবে সেটা বলাই বাহুল্য। ভবিষ্যতে জঙ্গী ধরার নামে ভারতীয় সামরিক অভিযানের পথ সুগম হলো বলা চলে।

বিষয়: বিবিধ

১৩১৫ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

285509
১৮ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:২৫
সোনালী দিন লিখেছেন : ভারতের প্রদেশে থাকবেন ভারত সরকারের নীতিমালা মানবেন না তা কি করে হয়।
১৮ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৩৫
228826
তীর্যক১০ লিখেছেন : সেটাই ভাবছি ... আসলে আমরা স্বাধিন আছি কিনা ,,, আমাদের ঘসেটি বেগম ভারতের বিগত ৫/৭ বছরে যে সকল গোপন চুক্তি করেছেন, তার কোন শর্তাবলী কোথা্ও প্রকাশ করা হয়নি। সুতারাং আমরা জানিনা ্ওটা তার বাপের ২৫ সালা গোলামি চুক্তি নাকি তার চেয়্ওে জঘন্য!
285516
১৮ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪০
নজরুল ইসলাম টিপু লিখেছেন : একজন জানালেন, ভদ্রলোক যেভাবে হেসে হেসে সুন্দর বাক্যে কথা বলে, ব্যবহারিক জীবনে তার আচরণ সম্পূন্ন উল্টো। হাসতে হাসতে যারা নিসংশতা ও বিভৎসতা দেখাতে পারে তিনি তাদের অন্যতম। যোগ্যতার চেয়েও উপরোক্ত গুনের কারণেই তিনিই এই পদে বহাল।
১৮ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:২৩
228844
তীর্যক১০ লিখেছেন : ঠিক বলেছেন, মিথ্যাকে সত্যরুপে উপস্থাপনে তার যোগ্যতায় তিনি তার গুরুনী কে ছুয়ে ফেলেছেন ,,, তবে ভাবছি ভিনদেশী গোয়েন্দারা যখন তাদের সবক দেন ,,, তখন তাদের কেমন লাগে ... আত্মসম্মানবোধটা কি সবার থাকেনা!!
285524
১৮ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:০১
বিপ্লবী লিখেছেন : ভৃত্যের কি করার আছে প্রভূর হুকুম তামিল বিনা
১৮ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:২৫
228845
তীর্যক১০ লিখেছেন : আওয়ামিলীগ দেশের জনগনকে বংশপরম্পরায় ভারতের দাসানুদাস বানিয়ে রাখতে চায় ,,,
285553
১৮ নভেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৪
মুিনর লিখেছেন : ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ভারত কেন আমাদের সহযোগিতা করেছে? নিশ্চয়ই যে কোন স্বার্থের বিনিময়ে। একশত বছর পর্যন্ত ভারত তার স্বার্থ সিদ্ধি করবে। এ জন্য যাকে যেভাবে দাস বানাতে হয় বানাবে, প্রয়োজন হলে সমস্ত মিডিয়া ক্রয় করে নিবে। যারা তাদের কথা শুনবে না বিভিন্ন অজুহাতে তাদের বন্ধ করে দিবে।
১৮ নভেম্বর ২০১৪ রাত ১০:২১
228964
তীর্যক১০ লিখেছেন : আপনি ঠিক বলেছেন, চেতনাবাজরা্ও বলে ভারতের দেনা শোধ হবার নয় ,,,, সুতারাং দেশটা দিয়ে হল্ওে দেনা শোধের সে কি দায় !!!!
285559
১৮ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:০৯
ফখরুল লিখেছেন : এটাই আমাদের স্বাধীনতার প্রাপ্তি। হাসু বুবুর ভারত প্রেমের ফসল হিসেবে বাংলাদেশ কে বিশ্বের দরবারে একটি জঙ্গি রাষ্ট্র হিসেবে চিহ্নিত করাই ভারতের লক্ষ্য।
১৮ নভেম্বর ২০১৪ রাত ১০:২২
228966
তীর্যক১০ লিখেছেন : স্বাধিনতা নয় ... কেবল একটি পতাকা দন্ড় পেয়েছি আমরা। বাকিটা ভারতের ইচ্ছা-অনিচ্ছার উপর ....
285571
১৮ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৩৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : যে জাতি নিজের ভাগ্য বিধর্মির হাতে তুলে দেয় তার আর কি হতে পারে!!!
যেখানে এই বিষয় নিয়ে ভারতেই প্রচন্ড বিতর্কের সৃষ্টি হয়েছে যে এটি পশ্চিমবঙ্গের তৃনমূল সরকারের সাথে ভারতের কেন্দ্রিয় বিজেপি সরকারের বিরোধের কারনে সাজান ঘটনা সেখানে বাংলাদেশের আগাবাড়িয়ে চলা হাস্যকর। ভারতের অভ্যন্তরিন যুদ্ধে আমরা আগেই জড়িয়ে পরেছি। ভারতের বর্তমান অর্থনৈতিক অবস্থা থেকে উত্তরনের কোন সুযোগ বর্তমান বিজেপি সরকারের নাই। তাই তারা অস্তিত্ব রক্ষায় থেলবে হিন্দুত্ব কার্ড।
১৮ নভেম্বর ২০১৪ রাত ১০:২৬
228972
তীর্যক১০ লিখেছেন : কারণ আমাদের দেশের কথিত চেতনাজীবিরা "মোর ক্যাথলিক দেন দা পোপ"। ভারতের বিভিন্ন প্রাদেশীক সরকার যেখানে নিজ ভাল মন্দের বিচার নিজেরা করে, সেখানে বাংলাদেশ সরকার তা্ও পারেনা। ক্ষমতার বিনিময়ে সার্ভভৌমত্ব বেচে দিলে চিন্তা বা কর্মের স্বাধিনতা থাকে কি?
285750
১৯ নভেম্বর ২০১৪ সকাল ০৬:৩৪
কাহাফ লিখেছেন :
"মানষিক ভাবে গোলাম হলেই মানুষ ভৌগলিক ভাবে গোলাম হয়।"
মরহুম অধ্যাপক গোলাম আজম সাহেবের এই অমীয় কথামালার বাস্তব প্রতিফলন এ গুলো!
Praying Praying Praying
১৯ নভেম্বর ২০১৪ দুপুর ০২:৪৯
229249
তীর্যক১০ লিখেছেন : আর মানসিক গোলাম তৈরী হয় সাংস্কৃতিক আগ্রাসন দিয়ে, ্ওটা ইতোমধ্যে ষোলকলা পূর্ন হয়েছে ,,, ধন্যবাদ আপনাকে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File