লোকের কথায় কি ছাঁই স্বর্ন হবে?

লিখেছেন লিখেছেন মাহবুবা সুলতানা লায়লা ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ০৮:০১:১৮ রাত



কথায় বলে আপন থেকে পর ভালো! আর পর থেকে জঙ্গল ভালো! জঙ্গল থেকে কি ভালো জানা নেই! তবে এখন জঙ্গলে নয় পৃথিবীর সবচেয়ে দামী দুই জায়গার একটিতে আছি! আলহামদুলিল্লাহ্ মদিনাতে আছি। আর প্রিয়তম স্বামীর সাথে আছি। অনেকেই জানতে চায় তোমার স্বামী এত বছর বিদেশ করে কি করেছে? কত টাকা জমা করেছে? তোমাকে কত ভরি গয়না দিয়েছে। আমি বলি আলহামদুলিল্লাহ্ দুনিয়াতে তেমন কিছুই করতে পারেনি। মোহরানা ছাড়া তেমন গয়না ও আমার নেই। আর আমি মনে করি আমার স্বামীই আমার পৃথিবীর সবচেয়ে দামী অলংকার আমার গয়না। আর কোন গয়না আমার চাইনা। আর এতে আমি আফছূছ করিনা। কারন এই নিয়ে আফছূছ করে আমাদের দুজনের পার্থিব সাময়িক সুখকে আমি নষ্ট করতে চাইনা। কারন আমি বিশ্বাস করি মহান আল্লাহ যাকে যা দেবার তা কেউ নিতে পারবেনা আর যাকে না দিবে সে তা পাবেনা। যা আমার নেই তা নিয়ে আফছূছ করেও কোন লাভ নেই। যা আমার তাই নিয়ে আল্লাহর শুকরিয়া করি ও তৃপ্ত থাকি আলহামদুলিল্লাহ্! আর আল্লাহর কাছে প্রার্থনা যা পাইনি তা যেন আখেরাতে আমাদের দেন তার ক্ষমা ও সন্তুষ্টির মাধ্যমে। লোকের কথায় কি ছাঁই স্বর্নে রুপান্তরিত হবে?

বিষয়: বিবিধ

৯০৮ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381796
১১ ফেব্রুয়ারি ২০১৭ রাত ০৮:৩৫
হতভাগা লিখেছেন :

মক্কা মদিনা অবশ্যই দামী জায়গা । কিন্তু নিজের দেশকে ফেলে কি সেখানে থাকতে ভাল লাগে ? ভাই সাহেবকে নিয়ে দেশে চলে আসেন । সেখানে যেমন পরিশ্রম করছেন তার অর্ধেক পরিশ্রম দেশে করলে অনেক ভাল থাকবেন।
১২ ফেব্রুয়ারি ২০১৭ দুপুর ০২:৪৮
315655
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ!‍ ভাইয়া আপনার কথা ঠিক। আমি এখানে কোন পরিশ্রম করছিনা। আলহামদুলিল্লাহ্ আর জীবিকা বৃদ্ধির উদ্দেশ্যে মদিনা ত্যাগ করা নিষেধ। আল্লাহ চাইলে যে কারো জন্যে মদিনাতেও রিযিক বৃদ্ধি করতে পারেন। আর যারা মদিনাকে ভালোবেসে মদিনাতে বসবাস করে ও সৎ জীবন-যাপন করে এখানে মৃত্যু হয় তাদের জন্য সুপারিশ করা রাসূল (সঃ) এর উপর ওয়াজিব। তাই শেষ বিদায় পর্যন্ত এখানেই থাকার প্রার্থনা আল্লাহর দরবারে। দোয়া করবেন আল্লাহ যেন আমাদের প্রার্থনা কবুল করেন। আমিন।
১২ ফেব্রুয়ারি ২০১৭ রাত ০৮:৫৭
315672
হতভাগা লিখেছেন :
আর জীবিকা বৃদ্ধির উদ্দেশ্যে মদিনা ত্যাগ করা নিষেধ।


০ তাহলে মদিনাতে তো লোকে লোকারন্য হয়ে যাবার কথা !
১৪ ফেব্রুয়ারি ২০১৭ দুপুর ০৩:১৮
315684
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! বর্তমানে তো মদিনাতে অনারবীদের সংখ্যাই বেশী।
381800
১২ ফেব্রুয়ারি ২০১৭ দুপুর ০২:০৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমিন। এই উপলব্ধি যদি সব নারীর থাকত!!!
১২ ফেব্রুয়ারি ২০১৭ দুপুর ০৩:০৭
315656
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ!‍ আছে ভাইয়া এখানের অনেক বোনের মন-মানষিকতা এরকমই। জাযাকুমুল্লাহ্
381810
১২ ফেব্রুয়ারি ২০১৭ রাত ০৮:২১
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, আপু সুন্দর উপলব্ধিমুলক লিখাটির জন্য অনেক অনেক ধন্যবাদ।
ইনশাআল্লাহ ২০১৮ এর মধ্যে আম্মু ও আমার স্ত্রীকে নিয়ে পবিত্র হজ্ব পালনের খুব আশা আছে। দোয়া করবেন, মহান আল্লাহ যেন আমার এই আশাটা পূরণ করেন।
১৪ ফেব্রুয়ারি ২০১৭ দুপুর ০৩:১৯
315685
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! মহান আল্লাহ আপনার মনের ইচ্ছাকে কবুল করত মক্কা-মদিনা সফর করাকে সহজ করে দিন। আমিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File