"মূল্যায়ন"

লিখেছেন লিখেছেন মাহবুবা সুলতানা লায়লা ৩০ জানুয়ারি, ২০১৭, ০২:৩৪:৩৪ রাত

কাছের মানুষ গুলো যখন কাছে থাকে তখন কেউই মূল্যায়ন করেনা। এমন কি অনেক পরিবারে নিজ পরিবারের লোকেরাও মূল্যায়ন করেনা। যখন সে দুরে অনেক দুরে চলে যায় চাইলেই তখন ছুটে আসতে পারেনা তখন তার দাম বেড়ে যায় অনেক অনেক। সবাই তখন তাকে মিস করে। তখন সময় করে মেসেজে খোজ খবর নেয়। আরো মূল্য বাড়ে যখন সে না ফেরার দেশে চলে যায়। যখন আর তাকে মেসেজ দিয়েও পাওয়া যায়না। তখন তার মূল্যায়ন বেড়ে যায় সর্বক্ষেত্রে। তখন জনমুখে শুনা যায় আহারে কত ভালো আছিলো। কিন্তু যখন সে ভালো মানুষটাই ভালো কাজগুলো করেছে তখন তারাই গাল-মন্দ করেছে। আর হারানোর পর এতই দাম দিচ্ছে যে মনে হয় বেঁচে থাকতে তাকে কতইনা সম্মান করেছে। মানুষ আপনজনকে হারালেই বুঝে কি হারিয়েছে। তখন ইচ্ছে হয় ইস........যদি সে থাকতো তবে এটা করতাম সেটা করতাম। কিন্তু তখন আর তাকে খুশি করার কোন সুযোগই কাজে লাগানো যায়না। তাই বেঁচে থাকতেই মানুষের মূল্যায়ন করা উচিৎ হারিয়ে গেলে আফছূছ না করে। মানবতা দিনকে দিন অমানবিকতায় রূপ নিচ্ছে। হয়তো এমন একসময় আসবে যখন মানুষের মানবতা পশুর মানবতার সাথে পুরোপুরিই বদল হবে। তখন পশু পাবে মানবতা আর মানুষ হবে সর্ব নিকৃষ্ট হিংস্র জানোয়ারের তকমা। হে আল্লাহ্! আমাদের ঈমান বিপরীত দিকে পরিবর্তন হওয়ার আগেই ঈমানের সাথে তোমার নিকটতর করে নিও............। আমিন।

বিষয়: বিবিধ

৯১৯ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381568
৩০ জানুয়ারি ২০১৭ দুপুর ০১:২৪
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, আপু আপনার লিখায় শতভাগ বাস্তবতা আছে। সুন্দর লিখাটির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ
৩১ জানুয়ারি ২০১৭ দুপুর ০১:২৪
315531
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! পড়ে মন্তব্যের জন্যে আপনাকে জাযাকুমুল্লাহ্।
381572
৩০ জানুয়ারি ২০১৭ দুপুর ০২:৪৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : Rose Rose Rose অনেক ধন্যবাদ
৩১ জানুয়ারি ২০১৭ দুপুর ০১:২৫
315532
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! জাযাকুমুল্লাহ্
381581
৩০ জানুয়ারি ২০১৭ সন্ধ্যা ০৭:৩৪
গাজী সালাউদ্দিন লিখেছেন : আমীন আমীন ছুম্মা আমীন
৩১ জানুয়ারি ২০১৭ দুপুর ০১:২৫
315533
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আমিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File