Rose Rose (রমাদ্বান আসর) আসুন রমাদ্বানের প্রস্তুতি নেই Rose Rose

লিখেছেন লিখেছেন মাহবুবা সুলতানা লায়লা ৩১ মে, ২০১৫, ০৬:২১:৩৬ সন্ধ্যা

আসুন রমাদ্বানের প্রস্তুতি নিতে একে অপরকে সাহায্য করি।



শিক্ষার কোন বয়ষ নাই।

শিক্ষার আলোর শেষ নাই।

আসুন সবাই শিখতে যাই।

টুডে ব্লগকে পাঠশালা বানাই।

বি ডি টুডে ব্লগের সম্মানিত মডারেটর ও সকল ব্লগার ভাই ও বোনেরা আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আসুন সকলে সামনের রমাদ্বানের পূর্ব প্রস্তুতি গ্রহণে একে অপরকে সহযোগীতা করি। সকলেই একসাথে মিলে অধ্যয়ন করি আল কোরআন ও আল হাদীস। সাথে আরো পড়ে পড়ে জেনে নেই সাহাবা গণের শিক্ষামূলক জীবন কাহীনি ও ইসলামই সাহিত্য।

সম্মানিত সকল ব্লগার ভাইয়া ও বোনেরা আপনারা আগত রমাদ্বান মাসকে ঘিরে কার কেমন প্রস্তুতি তাই নিয়ে লেখা পোস্ট করুন। আর আমাদেরকে এই বিষয়ে শিক্ষকের ভূমিকা রাখবেন সম্মানিত ব্যক্তিত্ব সালাম আজাদী ভাইয়া ও মোঃ মাসুম সরকার আযহারী ভাইয়া। আর ফজলে এলাহি মুজাহিদ ভাইয়া! আপনারা আমাদের দিকনির্দেশনা দিন কিভাবে কি করতে হবে? কে কি বিষয়ে পোস্ট লিখবে আপনারা মন্তব্যে বা পোস্টাকারে পোস্ট করে জানিয়ে দিন। সন্ধ্যাতারাপু ও সাদিয়ামুকিমপু আপনারাও সহযোগীতার হাত বাড়িয়ে দিন। রমাদ্বানের বরকতকে সবাই যেন সহজে গ্রহণ করতে পারে। এই উছিলাতে যেন মহান আল্লাহ আমাদের সকলের ছোট বড় সকল গুনাহ ক্ষমা করে দেন আমাদের প্রতিপালক। আল্লাহ সাহায্য করুন সবাইকে সর্ববিষয়ে।

ছবির জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন গুগল মামুকে।

বিষয়: বিবিধ

১১৮৪ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

323653
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৩৮
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু। ধন্যবাদ প্রস্তুতির মুলিতক লেখাটি উপহারের জন্য।
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৫৭
265038
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সবাইকে স্বরন করিয়ে দিচ্ছি এবং নিজেকেও তৈরি করতে এই আয়োজন। সকলে সহযোগীতার হাতকে বাড়িয়ে দিন। আপনাদেরকে জাযাকুমুল্লাহ।
323656
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৪৪
মুজাহিদ হোসাইন সজিব লিখেছেন : আসসালামু আলাইকুম, জাজাকাল্লাহুল খাইরান, খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় সামনে আনার জন্য অন্তরের অন্তস্থল থেকে জানাই ধন্যবাদ।
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৭:০৯
265044
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! দোয়া করতে ভুলবেন না যেন। আল্লাহ যেন সবাইকে মাহে রমাদ্বানের যথাযথ মূল্যায়ন করার তৌফিক দান করেন। আমিন। আপনার জন্যেও কল্যাণের দোয়া রইলো।
323662
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৫৯
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ইবাদতগুলো হাইলাইটস না করে নিরবে করে যাওয়া মনে হয় ভাল।
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৭:০৯
265043
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভাইয়া কথাটা ঠিক বলেছেন ইবাদত গোপনে করলেই বেশী ভালো। তবে আমল বা ইবাদত তো গোপনেই করবে। তবে একে অপরকে স্বরন করিয়ে দেয়া কি ভালো নয়? রমাদ্বানে কি কি আমল করলে আল্লাহর পছন্দশীলদের অন্তর্ভুক্ত হওয়া যায় তা এই ব্লগ থেকে জানতে পারলে, আর জেনে জেনে আমল করলে কি খারাপ হবে? কারন এখানে যারা ছাত্র-ছাত্রীর ভূমিকায় আছেন, তাদের সবাই কি কোরআন-হাদীস অনুযায়ী জীবন পরিচালনা করেন? যদি এখান জেনে কেউ একজনও সঠিক ভাবে নিজ জীবনকে গুছিয়ে নিতে পারে তবে কি মন্দ হবে? আমি হাইলাইটস করার জন্য পোস্ট করিনি, মানুষকে আল্লাহর ফরজ একটি ইবাদতের কথা স্বরন করাতেই এই লেখা পোস্ট করেছি। আল্লাহ রহম করুন আমাদের সবাইকে। আমিন।
323666
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৭:০৮
চোথাবাজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ পিলাচ
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৭:১০
265045
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভালো লাগলো অনেক ধন্যবাদ
323676
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৭:২৭
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ, সুন্দর প্রস্তাব জাযাকিল্লাহ খাইর
৩১ মে ২০১৫ রাত ০৯:৪০
265095
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! দোয়া করতে ভুলবেন না যেন। আল্লাহ যেন সবাইকে মাহে রমাদ্বানের যথাযথ মূল্যায়ন করার তৌফিক দান করেন। আমিন। আপনার জন্যেও কল্যাণের দোয়া রইলো।
323694
৩১ মে ২০১৫ সন্ধ্যা ০৭:৫৫
বার্তা কেন্দ্র লিখেছেন : ভালো লাগল,ধন্যবাদ ।
৩১ মে ২০১৫ রাত ০৯:৪১
265096
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভালো লাগলো অনেক ধন্যবাদ আপনাকেও!
323705
৩১ মে ২০১৫ রাত ০৯:০৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আপনার চমৎকার প্রস্তাবে পূর্ন সমর্থন।
৩১ মে ২০১৫ রাত ০৯:৪১
265097
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভালো লাগলো আপনার সমর্থন পাওয়াতে! অনেক ধন্যবাদ আপনাকেও!
323725
৩১ মে ২০১৫ রাত ১০:১৫
আবু তাহের মিয়াজী লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু । Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up Rose Rose Rose
৩১ মে ২০১৫ রাত ১০:১৮
265114
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সুন্দর অনুভুতি প্রকাশের জন্য জাযাকুমুল্লাহ খাইরান!
323727
৩১ মে ২০১৫ রাত ১০:২৩
তবুওআশাবা্দী লিখেছেন : প্রিয় ব্লগার মাহবুবা সুলতানা লায়লা: চমত্কার প্রস্তাব| রোযার আমলগুলো সম্পর্কে অল্প জানি, বেশির ভাগই জানিনা|কেউ এসব জানিয়ে লিখলে খুবই ভালো হবে|গেল বছরের মত এবারও রোযায় মাসব্যাপী কুরান শরীফের সুরা ভিত্তিক লেখা আর তার সাথে আপনার প্রস্তাব মতো "সাহাবা গণের শিক্ষামূলক জীবন কাহীনি ও ইসলামই সাহিত্য" নিয়ে একটা চমত্কার আসর আমরা করতেই পারি|বাই দা ওয়ে, হাদিস অনুসারে মাত্র দুই ব্যক্তির বিষয়ে হিংসা করা যেতে পারে|নইলে প্রিয় মদিনাতে থাকেন বলে আপনাকে নিশ্চিত একরাশ হিংসা করতে হত |আবারও প্রস্তাবটি করার জন্য ধন্যবাদ|
৩১ মে ২০১৫ রাত ১০:৪০
265126
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভালো লাগলো আপনার সমর্থন পাওয়াতে! অনেক ধন্যবাদ আপনাকেও!
১০
323734
৩১ মে ২০১৫ রাত ১০:৫১
ছালসাবিল লিখেছেন : আমি কিচুই পারি নাহ Sad আমার কি হবে Sad অনেক কিছু করতে মন চায় Sad তবে করা হয় না Sad জীবন যুদ্ধ্যে ______ Worried
০১ জুন ২০১৫ দুপুর ১২:২৮
265236
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভালো লাগছে খুবই ছোট্ট ভাইটির সমর্থন পাওয়াতে! হে আল্লাহ তুমি আমার এই ভাইটিকে অনেক বড় করে দাও, আর তার কাজকেও তোমার পছন্দশীল কাজ বানিয়ে নাও। কবুল করে নাও জীবনের প্রতিটি ইচ্ছাকে আমিন........। অনেক ধন্যবাদ ভাইটিকেও!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File