বিএনপির ভিতরে বিএনপি প্রেমিক দরকার।

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ২৯ অক্টোবর, ২০১৩, ০৫:৪৩:০৮ বিকাল

২৫ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানে ১৮ দলীয় সমাবেশের স্টেজ থেকে ২০ হাত দুরে দাড়িয়ে আছি। শিবির সেক্রেটারী আবদুল জব্বার এর বক্তব্যের মাধ্যমে মিটিং শুরু হল। তারপর বক্তব্য রাখলেন ছাত্রদল সভাপতি। এক তৃতীয়াংশ প্রোগ্রাম শুনে বের হলাম মানুষ দেখতে। শিবির আর জামাতে ভরপুর সোহরাওয়ার্দী উদ্যান। আশ্চর্য হলাম। ৯৩ হাজার পাকিস্তানী সেনা যে উদ্যানে আত্বসমর্পন করেছে সে উদ্যানে শিবির শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত করছে। শেখ মুজিবের স্বপ্নের বাংলাদেশকে হয়ত একমাত্র শিবিরই সোনার বাংলায় রুপ দিতে পারে। আল্লাহ মালুম।

পূর্বদিক দিয়ে হেটেঁ বের হলাম। কাকরাইল মোড় এর কাছাকাছি পর্যন্ত মানুষ।

যখন বিএনপি নেতাদের বক্তব্য শুনছিলাম হঠাৎ সাদেক হোসেন খোকা আসলেন তখন খুব করে মনে হচ্ছিল

১.বিএনপির ভিতরে বিএনপি কয়জন? যতবেশী ছাত্রদল যুবদল তরুনদল কিশোর দল এর নিয়মিত নির্বাচন করা যাবে ততবেশী বিএনপির ভিতরে বিএনপি প্রেমিক বাড়বে।

২."আমি এন্টি আওয়ামীলীগ তাই বিএনপি" এই তত্ত্ব দিয়ে একটি দল কতদিন ঠিকবে? দলছুট হয়ে আসারা স্বার্থবাজ হয়। আদর্শের কারনে দলছুট হলে ওয়েলকাম।

৩.শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যে বহুদলীয় গনতন্ত্র ও বাংলাদেশী জাতীয়তাবাদ তত্ত্ব দিয়েছেন তাতো খুব শক্তিশালী কিন্তু এই তত্ত্বের জনপ্রিয়তা অর্জন করানোর জন্যে বিএনপির কোন উদ্যোগই চোখে পড়েনা কেন?

৪. মিডিয়ার জগতে শক্তিশালী হওয়ার জন্যে, অনলাইনে ও বুদ্ধিবৃত্তিক কাজে বিএনপি কই?

৫. শক্তিশালী সাংস্কৃতিক আন্দোলনে বিএনপি কই?

৬. ছাত্রদলের কাজ শক্তিশালী করার জন্যে ফান্ডিং কই? নমিনেশনের জন্যে ফান্ডিং থাকলে ছাত্রদলের কাজের জন্যে ফান্ডিং সিস্টেম করা কি যায় না?

৭. গ্রুপ, গোত্র বা ব্যাক্তি কেন্দ্রীক সংগঠন থেকে বিএনপি হয়ে উঠার কার্যক্রম ও কৌশল কই? বিএনপির মধ্যে ব্যবস্থাপনার কি আছে? খালেদা জিয়াকে এইসব কথা কি কেউ বলে? নাকি উনি সেই বধুই আছেন!!!

৮. দলীয় মামলা গুলো দেখার জন্যে, জেলখানায় বন্দী বিএনপি নেতাকর্মীদের দেখার জন্যে বিএনপি কই?

৯. এন্টি আলীগার লেখক ও বুদ্ধিজীবীদের জন্যে ফান্ডিং কই?

বিএনপি মরে গেলে বাংলাদেশের বিপদ বৃদ্ধি হবে।

বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের ভাবতে হবে।

বিষয়: বিবিধ

৯৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File