তোমার শাহাদাতের সময়...

লিখেছেন লিখেছেন লোকমান বিন ইউসুপ ১৯ এপ্রিল, ২০১৫, ০১:৫৮:০৭ দুপুর

তোমার শাহাদাতের সময়...

আমরা যখন কেদেঁছি বাংলাদেশ তখন দর্শক ছিল। আমরা যখন রাতের খাবার গলা দিয়ে ঢুকাতে পারিনি তখনও বাংলাদেশ দর্শক ছিল। আমাদের রক্ত যখন ভয়ানকভাবে হিমশীতল হয়ে শরীর ঘেমে যাচ্ছিল তখনও বাংলাদেশ নীরব ছিল। আমরা শুধু জানতাম উনি চলে যাচ্ছেন ...সহ্য করার শক্তি না থাকাতে টিভি বন্ধ করে দিয়েছিলাম। লাইট বন্ধ করে দিয়ে বালিশ আকঁড়ে ধরে বিছানায় উপুর হয়ে শুয়ে কেদেঁছিলাম। পা গুলো অবশ হয়েছিল হাত অসাড় হয়েছিল। ব্যাদনার এক নীলছে বিষদাগ শরীর তনুমন ঝাঁঝড়া করে দিয়েছিল। রাত তিনটা ক্লান্ত শরীর ঘেমে একাকার হয়ে হঠাৎ ঘুম ভেঙ্গে গেল। মনে পড়ে গেল বাবা হাঁরা ছেলে মেয়েদের কথা। তাদের আবেগের গোঙ্গানীর কথা। শহীদের প্রিয়তমার চোখের পানির কথা। এ এক পৃথিবী ওজনের দু:খ ।হে আল্লাহ আমরা হজম করতে পেরেছি তুমি আমাদের ধৈর্য দিয়েছিলে বলে। তুমিই বলেছ ধৈর্যশীলদের সাথে তুমি থাক। অনেক দিন থেকে আমরা ম্রিয়মান তোমরা করছ শকুনের নৃত্য। এই নৃত্য এই কুকুরের ঘেউঘেউ উল্লাস মুছে যাবে একদিন নিশ্চিত যেন বন্ধু। জনগনের মনন হয়ে যাবে তাওহীদের আলোয় উদ্ভাসিত। সেই আলোর ঢেউ আছড়ে পরবে ক্ষমতার মসনদে। দুনিয়ার ক্ষমতাধারীরা তখন সিজদায় অবনত হয়ে বলবে হে আল্লাহ আমিও আমরা তোমার । এই পৃথিবীও তোমার।

হে অজস্র শহীদের পূর্বসুরীরা: এ জীবন ক্ষণিকের। এই জীবন দানে অনেকেই বদ্ধপরিকর। হে অগ্রজ শহীদ ... আমাদের সময়গুলো তোমার আমার আল্লাহর জন্যে নিবেদন করা হল। আমাদের ক্লান্তির আর সামান্য প্রয়োজন পুরুনের সময়টুকু বাদে সকল সময় তোমাদের রক্তের বদলা নেবার জন্যে ব্যয়িত হবে। ইনশাআল্লাহ। আমরা তোমার রেখে যাওয়া কাজকে আনন্দের সাথে গ্রহন করলাম। দু:খের ফোয়ারাকে আনন্দ বলে ঘোষনা করলাম। দু:খ বলে কিছু নেই। দু:খ বুঝার সময় নেই।

আগামীর বিজয় পকেটে পুরা ছাড়া বিশ্রাম নেই। হে শহীদের উত্তরসুরীরা .... জেনে রেখ বিজয় অবশ্যই আমাদের।

বিষয়: বিবিধ

১৫৭৮ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

315773
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০০
খান জুলহাস লিখেছেন : ভালো লাগলো
315782
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০২:১৬
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ইনশা-আল্লাহ বিজয় আমাদের সুনিশ্চিত!
315787
১৯ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৪৭
ডক্টর সালেহ মতীন লিখেছেন : আবেগ আর বেদনার ছোট ছোট দানা আপনি ছুঁড়ে মেরেছেন লোকমান,আরেকবার কাঁদালেন। চোখ ঝাপসা হয়ে আসা এ স্মৃতি বার বার কাঁদাবে। কিন্তু একদিন তা অবশ্যই ফিরে আসবে মহাপ্লাবন হয়ে। ধন্যবাদ
২০ এপ্রিল ২০১৫ সকাল ০৭:৪৮
256950
লোকমান বিন ইউসুপ লিখেছেন : ব্যদনাকে কাজে রুপান্তরের মাধ্যমে এগিয়ে যেতে হবে স্যার।
২০ এপ্রিল ২০১৫ সকাল ০৮:১৩
256951
লোকমান বিন ইউসুপ লিখেছেন : ব্যদনাকে কাজে রুপান্তরের মাধ্যমে এগিয়ে যেতে হবে স্যার।
315887
২০ এপ্রিল ২০১৫ রাত ১২:২৮
লজিকাল ভাইছা লিখেছেন : আল্লাহ্‌পাক উনার শাহাদাৎ কে কবুল করুণ। বাংলার জমিনে ইসলামকে বিজয়ী করুণ। আমীন
315904
২০ এপ্রিল ২০১৫ রাত ০১:৩৯
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ভালো লাগলো!! অন্তর নিংডানো বেদনার স্বাসপ্রস্বাস!! আল্লাহ যেন শহীদদের উত্তম মর্যাদা দান করুন, আমিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File