চাক্ষুষ্মানদের চেয়ে অন্ধরাই ভালো দেখেঃ

লিখেছেন লিখেছেন আবু জারীর ১২ নভেম্বর, ২০১৭, ০৪:৩৪:০০ বিকাল

চাক্ষুষ্মানদের চেয়ে অন্ধরাই ভালো দেখেঃ

গত সপ্তাহে বাসা বদলিয়ে এক নতুন মহল্লায় এসেছি। মহল্লায় প্রাপ্ত বয়ষ্ক পুরুষের সংখ্যা হবে আনুমানিক ২০০, যার মধ্যে পঞ্চাশোর্ধ একজন মাত্র অন্ধ লোক।

প্রতিদিন ফজরের জামায়াতে ১৯৯ জন চাক্ষুষ্মান লোকের মধ্যে মাত্র ১৯/২০ জন লোক উপস্থিত হয় কিন্তু একজন মাত্র অন্ধ ব্যক্তি যিনি প্রতি দিনই ফজর সহ পাঁচ ওয়াক্ত নামাযেই হাজির হন। অন্ধ ব্যক্তি মসজিদ ঠিক পেলেও চাক্ষুষ্মানরা মসজিদের রাস্ত ঠিক পায়না!

শুধুকি তাই? নামাযে দাড়ানোর নিয়ম হল কাধের সাথে কাধ আর পায়ের সাথে পা মিলিয়ে, কিন্তু শত চেষ্টা করেও খুব কম সময়েই পাশের চাক্ষুষ্মান মুসুল্লির পায়ের সাথে পা মিলাতে পেরেছি।

আমি যত বার তাদের দিকে পা আগিয়ে দিয়েছি তারা ততবারই তাদের পা দুরে সরিয়ে নিয়েছে। শিক্ষিত অশিক্ষিত আলেম নির্বিশেষে অনেকেই এমনটা করেন অথচ মহল্লার একমাত্র অন্ধ ব্যক্তির পার্শ্বে দাঁড়িয়ে যে কয় ওয়াক্ত নামায পড়েছি প্রত্যেই বারই তিনি অন্ধকার হাতরিয়ে আমার পায়ের সাথে পা লাগিয়ে দাড়িয়েছেন!

আল্লাহ যাদের চোখের আলো এখনও ছিনিয়ে নেননি আশা করি তারা পাঁচ ওয়াক্ত নামাযের জামায়াতে হাজির হবেন এবং নামাযের আহকাম গুলো যথা যথ ভাবে জেনে সেই অনুজায়ি আদায় করবেন।

আল্লাহ আমাদেরকে যথাযথ ভাবে শিরক বিদায়াত মুক্ত হয়ে সঠিক আমল গুলো করার তাওফিক দান করুন এবং রাসূলুল্লাহ (সঃ) যে প্রকৃয়ায় ইকামতে দীনের কাজ করে দেখিয়ে গেছেন সেভাবে ইকামতে দীনের কাজ করার তাওফিক দিন। আমিন।

বিষয়: বিবিধ

৭৪২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384425
১২ নভেম্বর ২০১৭ রাত ১১:০১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৪ নভেম্বর ২০১৭ সন্ধ্যা ০৭:৪৩
317088
আবু জারীর লিখেছেন : আপনাকেও ধন্যবাদ সবুজ ভাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File