স্বার্থন্বেষী মহল

লিখেছেন লিখেছেন আবু জারীর ০৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০৯:০৮ রাত

ইসলাম কখনও একের অপরাধে অন্যকে শাস্তি দেয়া সমর্থন করেনা। তাই বার্মার বৌদ্ধ নামের সন্ত্রাসী ভিক্ষু ও সরকারী পেটোয়া বাহিনী কর্তৃক আরাকানের শান্তিপ্রিয় মুসলিম জনতার উপর চালানো মানোবতাবিরোধী গণহত্যা জ্বালাও পোড়াও লুট ধর্ষনের মত অপরাধের জন্য আমাদের দেশের বৌদ্ধরা মোটেই দায়ী নয়। তাই ইসলাম আমাদেরকে তাদের দিকে চোখ তুলে তাকানোরও অনুমতি দেয়না।

কিন্ত সবখানেই স্বার্থান্বেসি মহল থাকে, তারা ঘোলাপানিতে মাছ শিকার করতে ওস্তাদ।

ঘোলাপানিতে মাছ শিকারকারী ওস্তাদেরা সবসময় সরকারী ছত্রছায়ায় সমাজের সব শ্রেণী পেশায়ই বিদ্যমান থাকে।

যেমনঃ জীবনবাজি রেখে পালিয়ে আশা অসহায় আরাকানী মুসলিমদের সাহায্যের নামে বিভ্রান্ত করে তাদের সর্বশ্ব লুটে নিচ্ছে স্বার্থান্বেসী মহলের একটা অংশ, মজলুম আরাকানী মুসলমানদের জন্য আসা ত্রান সামগ্রী ভোটের আশায় নিজের এলাকায় বিতরণ করেছে স্বার্থান্বেসী এক এম্পি। তলে তলে মেরে দিয়ে যে নিজের পকেট ভাড়ি করেনি তাইবা কে জানে?

এমতাবস্থায় এদেশে বসবাসরত বৌদ্ধদের হুমকি দেয়া তাদের সম্পদ লুট করা, তাদের নারীদের ভোগ্যপণ্যে পরিণত করা ঐ স্বার্থান্বেসী মহলের কাছে কোন ব্যাপারইনা। তারা শুধু অপেক্ষা করে উপযুক্ত সুযোগের। যেমনটা করাহয়েছিল ৭১এ উর্দভাষি বিহারী ও হিন্দুদের সাথে।

স্বার্থান্বেসী মহল সবসময় সরকারের ছত্র ছায়ায় থাকে তাই এদেশের বৌদ্ধ আর বার্মার আরাকানী মুসলমানদের নিরাপত্তার কথা চিন্তা করে হলেও নোবেলের ধ্বজাধারী অংসান সূচীর উচিৎ এই নারকীয় হত্যাকান্ড বন্ধ করা। অন্যথায় সে যে অশান্তির আগুন জ্বালিয়েছে এই আগুণ যে তাকেই জ্বালাবেনা এর নিশ্চয়তা কে দিতে পারে?

বিষয়: বিবিধ

৮১০ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383953
০৯ সেপ্টেম্বর ২০১৭ রাত ১২:১৫
আবু জারীর লিখেছেন : রোহিঙ্গাদের সাহায্য করার আশ্বাসে লুট করলো যুবলীগ! শেয়ার করে প্রতিবাদ করুন
nullরোহিঙ্গাদের সাহায্য করার আশ্বাসে লুট করলো যুবলীগ! শেয়ার করে প্রতিবাদ করুন।
383954
০৯ সেপ্টেম্বর ২০১৭ রাত ১২:৩৯
বাকপ্রবাস লিখেছেন : বৌদ্ধদের সাথে নিয়ে আন্দোলন করতে হবে, তবে আমি দেখেছি পাহাড়ের জুম্মাল্যান্ড আইডি থেকে নিয়মিত দেশ বিরোধী পোষ্ট ও উস্কানি দেয়া হচ্ছে। বৌদ্ধদের সাথে নিয়ে আন্তার্জাতিক ভাবে প্রচার করতে হবে, তারাও যেন সাথে থাকে
383957
০৯ সেপ্টেম্বর ২০১৭ সকাল ১০:৩৫
হতভাগা লিখেছেন : হিন্দু-বৌদ্ধ -খৃস্টান ঐক্য পরিষদ নামে একটা বেশ প্রভাবশালী সংগঠন আছে আমাদের দেশে । এদের কাজই হচ্ছে নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করা ।

আমাদের দেশের বৌদ্ধরা কি মায়ানমারের বৌদ্ধরা যে ঘোষণা দিয়ে সেখানকার মুসলমানদের মারতেছে সেটার কোন প্রতিবাদ করেছে ? বলেছে যে বৌদ্ধ ধর্ম জীব হত্যাকে মহা পাপ মনে করে । এরা যা করছে তো বৌদ্ধ ধর্মের খেলাফ ?

আই এস কার সৃষ্ট , কার ফেভারে কাজ করে এটা জেনেও বিশ্ববাসী শুধু শুধুই মুসলমানদের দায়ী করে । বিশ্বে কোন জায়গায় কেউ জোরে পাঁদ মারলেও এটা আইএস করেছে বলে প্রচার পায় । এসব কাজ করানো হয় মুসলমানদেরকে দোষী করে তাদের সম্পদ লুটে নেওয়ার জন্য , ইসলাম ধর্মকে গালি দেওয়া হয় এসবের জন্য ।

আর আমরা মুসলমান যারা জানি যে এসব কাজ কোন প্রকৃত মুসলমান করতে পারে না তারপরেও এসব কাজে নিন্দা করতে হয় । সেমিনার , সভা করে বুঝাতে হয় যে ইসলাম শান্তির ধর্ম , ইসলাম সন্ত্রাস বা জঙ্গিবাদ কে সমর্থন করে না , ব্লা ব্লা .....

এরকম কি আমাদের দেশের বৌদ্ধরা করেছে ?

পশ্চিমা দেশগুলো এসব ঘটনাতে মুসলমানদের উপর দায় চাপায় , হেইট ক্রাইম ঘটায় । তামিম বেচারা কি কাউন্টিতে আরও কয়েকটা ম্যাচ খেলতে পারতো না !!

এসন হেইট ক্রাইম করে বৃটেন বা খৃষ্টানদের কি কোন সমস্যা হচ্ছে বা তাদের বদনাম হচ্ছে?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File