২৫ বছর নয়, হয়ত ৫ বছরের মধ্যেই বনাংলাদেশে দেখা যাবে হিন্দু রাজা!

লিখেছেন লিখেছেন আবু জারীর ২৩ জানুয়ারি, ২০১৬, ১১:১৬:০০ রাত

২৫ বছর নয়, হয়ত ৫ বছরের মধ্যেই বনাংলাদেশে দেখা যাবে হিন্দু রাজা!

আশ্চার্য হচ্ছেন? না আশ্চর্য হওয়ার কিছুই নাই। আওয়ামিলীগ সরকারের আমির ওমরা, উজির নাজির, কাজী কোজ্জারা যা বলেন তা করেন না, আর যা করেন তা বলেন না। তাদের কোন কথারই সরল সমীকরণের উপায় নাই। সেজন্য স্বচেতন জনতা কখনও আওয়ামিলীগের বক্তব্যের সরল সমীকরণ করেনি এবং করবেও না।

সম্প্রতি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা যে বক্তব্য দিয়েছেন তার সমীকরণ হয়ত আমরা যেমনটা ভাবছি সেরকমটা না। সমীকরণ যদি সরল হয় তাহলে ফলাফল দাড়ায়ঃ

(০১) আল্লামা সাঈদী সাহেবের আমৃত্যু কারাদন্ডের রায় অবৈধ অতএব তার মুক্তি এখন সময়ের দাবী।

(০২) তত্ত্বাবধায়ক সরকার বাতিলের রায় অবৈধ, অতএব তত্ত্বাবধায়ক সরকার আইন স্বয়ংকৃয় ভাবেই সংবিধানে পূণঃপ্রতিষ্ঠিত।

আর আওয়ামী সমীকরণ করা হলে যা দাঁড়াবে বলে মনে হচ্ছে তা হলঃ

সাঈদী সাহেবের মামলার পূণঃ সুনানি করে তাকে দোষি সাব্যস্ত করে ফাঁসির দন্ড দেয়া এবং তা কার্যকর করা। তবে তার আগে তত্ত্বাবধায়ক সরকার পূণ প্রতিষ্ঠিত করে পৌর নির্বাচনের মত একটা অবাধ(?) জাতীয় নির্বাচন করে বৈধ আওয়ামী বাকশালী সরকার কায়েম করা।

প্রশ্ন হল, তাহলে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা এবং নির্বাচন কমিশনের প্রধান কারা হবেন?

সংবিধান মোতাবেক প্রধান উপদেষ্টা হবেন সর্বশেষ অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি। সেজন্য যথা সময়ে প্রধান বিচারপতিকে অবসরে পাঠান হবে।

প্রধান নির্বাচন কমিশনার পদের জন্য সবচেয়ে উত্তম দাবীদার হবেন অবসর প্রাপ্ত বিচারপতি শামছুদ্দিন চৌধুরী মানিক আর দুদুকের চেয়ারম্যান করার জন্য সাবেক প্রধান বিচারপতি খায়রুল হকের চেয়ে উপযুক্ত ব্যক্তি আর কে হতে পার? অন্যান্য উপদেষ্টা এবং কমিশনারদের নাম আশা করি পাঠকরাই আমার চেয়ে ভালো বলতে পারবেন।

এভাবে পূর্ণ সেটাপের মাধ্যমে ২০১৯ সালে যখ ১৯৭৩, ১৯৮৪, ১৯৮৬, ২০০৮, ২০০৫ এবং সর্বশেষ ২০১৫ এর পৌর নির্বাচনের মত সব দলের অংশ গ্রহণে(?) একটা অবাধ সুষ্ঠ্য নির্বাচন অনুষ্ঠিত হবে তখন জনগণ পূর্ণ গণতান্ত্রিক বাকশালী সরকারকে ক্ষমতায় দেখতে পাবে।

রুশ ভারত মার্কিনীরা খুশিতে গদগদ হয়ে পূর্ণ গণতান্ত্রিক(?) বাকশালী সরকারকে অকুন্ঠ সমর্থন দিবে, তখন স্বাভাবিক ভাবেই সুষ্ঠ্য নির্বাচনের জন্য পুরুষ্কার হিসেবে সাবেক রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দিনের মত সর্বশেষ প্রধান উপদেষ্টার রাষ্ট্রপতি হওয়া সময়ের দাবী হয়ে যাবে। আর সেটা যদি সম্ভব হয় তাহলে জয়ের ঘোষণা অনুজায়ি বাংলার জমিনে হিন্দু রাজা দেখার জন্য আমাদের ২৫ বছর অপেক্ষা করতে হবেনা বরং ৫ বছেরর মধ্যেই হয়ত জাতি তা দেখতে পাবে।

লেটনাইট নিউজে রাজার শপথ অনুষ্ঠান দেখে সকাল ১০টায় জনগণ যখন চোখ ডলতে ডলতে ঘুম থকে উঠবে তখন হয়ত তারা জানতে পারবে যে বাংলাদেশে সিকিমের সেই লেন্দুপ দর্জির প্রেতাত্মা আলাদিনের চেরাগ নিয়ে আত্ম প্রকাশ করেছে, আর তার পরে যা ঘটবে তা ভবিষ্যতের জন্য হবে শুধুই ইতিহাস।

বিষয়: রাজনীতি

১৪৫৯ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

357523
২৩ জানুয়ারি ২০১৬ রাত ১১:২৮
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : মুসলমানরা চুলোচুলি করলে সেই সুযোগ তো তারা নিবেই। নিজেদের ঘর সামলান তারপর এসব নিয়ে ভাবুন।
২৪ জানুয়ারি ২০১৬ বিকাল ০৪:২৯
296675
আবু জারীর লিখেছেন : ঠিকই বলেছেন। আমাদের অনৈক্যের পূর্ণ সুযোগ নিচ্ছে ওরা।
ধন্যবাদ।
357525
২৩ জানুয়ারি ২০১৬ রাত ১১:৪৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ইতিহাস তো এখনই হয়ে গিয়েছে। আওয়ামি লিগ আর তার পুলিশ উভয় কেই মুসলিম বলে মনে হয়না। আমরা ইতঃমধ্যেই তাদের অধিনে।
২৪ জানুয়ারি ২০১৬ বিকাল ০৪:৩২
296676
আবু জারীর লিখেছেন : দুঃখজনক। সময় থাকতে যাদের হুশ ফিরেছে দেশের বৃহত্তর জনগোষ্ঠী তাদের সমর্থনে এগিয়ে আসেনি আর যারা বেহুশ ছিল জনতা তাদেরকেই বারবার ক্ষমতায় বসিয়েছে। যার ফল ইতিমধ্যেই আমরা পেতে শুরু করেছি।
357538
২৪ জানুয়ারি ২০১৬ সকাল ০৫:২৭
শেখের পোলা লিখেছেন : এটাইতো সেই মুক্তিযুদ্ধের আসল চেতনা, যার খবর জামাত আগে থেকেই জানতো৷ জনগন জানবে এখন৷ মাঝখানে অনেক সময় চলে গেছে৷
২৪ জানুয়ারি ২০১৬ বিকাল ০৪:৩৪
296677
আবু জারীর লিখেছেন : জামায়াত সেই ১৯৪৫ সাল থেকেই উপমহাদেশের মুসলিম জনতাকে হুশিয়ার করছে কিন্তু জনগণ তাদের কথা না শুনে বরং মির্জফরদের হাতকে বার বার শক্তিশালী করেছে। যার ফল ভোগ করা এখন সময়ের দাবী মাত্র।
357551
২৪ জানুয়ারি ২০১৬ সকাল ১১:২৮
দ্য স্লেভ লিখেছেন : হিন্দু রাজা বসানোর কি দরকার,সেটা তো আছেই ! বরং এরা আরো এক কাঠি সরেশ। ভারতে ইসলাম পালনে যেসব বাধা দেওয়া হয়না সেটা এখানে দেওয়া হয়। ভারতের সকল স্বার্থ রক্ষা করার পরও মুসলিমদের উপর নির্যাতন হয়। এটাকে স্থায়ী করার কথা ভাবছে তারা
২৪ জানুয়ারি ২০১৬ বিকাল ০৪:৩৫
296678
আবু জারীর লিখেছেন : ঠিকই বলেছেন। আসল কলকাঠি তারাই নাড়ছে তা ফেজে যেই থাকুকনা কেন?
ধন্যবাদ।
357562
২৪ জানুয়ারি ২০১৬ দুপুর ১২:৫৩
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

অমত করার কিছু দেখিনা-
তবে আমরা ভবিষ্যত জানিনা-
যিনি সেটা নিয়ন্ত্রণ করেন তাঁর ফায়সালাই চূড়ান্ত-
আমরা তাঁর উপর-ই ভরসা করি,
তাঁর সাহায্যের মুখাপেক্ষী,
তাঁর রহমত থেকে নিরাশ নই!!

Praying Praying Praying
২৪ জানুয়ারি ২০১৬ বিকাল ০৪:৩৭
296679
আবু জারীর লিখেছেন : ওয়ালাইকুম'আচ্ছালাম।
অবশ্যই আমরা আল্লাহয় বিশ্বাসী। তিনিই আমাদের আসল নিয়ন্তা। তাঁর পরিকল্পনাই আসল তা ওরা যাই করুকনা কেন? ওদের পরিকল্পনা আশাকরি বুমেরাং হবে ইনশা'আল্লাহ।
357594
২৪ জানুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৭:০৩
কুয়েত থেকে লিখেছেন : আমার প্রিয় নেতা বলেছিলেন আওয়ামীলীগ কি এবং কেমন চরিত্রের সংগঠন তা এই জাতীকে বুঝাবার জন্য আওয়ামীলীগকে আরেক বার ক্ষমতায় আসতে হবে। নেতার এই কথাটাই বাস্তবায়ন হয়েছে জনগণও বুঝেগেছে আওয়ামীলীগ কিয়া চিজহে। ধন্যবাদ আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File