বিল্পবী তাবলীগ!!

লিখেছেন লিখেছেন আবু জারীর ১১ ফেব্রুয়ারি, ২০১৫, ০৮:০৯:০৭ রাত

বিল্পবী তাবলীগ!!



নোয়াখালির মাইজদিতে ল’ইয়ার্স কলোনি থেকে যে পাঁচজন ছাত্রীকে গ্রেফতার করা হয়েছে তাদের ধরিয়ে দিতে নাকি স্থানীয় ব্যবসায়ী এবং তাবলীগের আমীর সাহেব সহায়তা করেছেন। ঘটনা যদি সত্যই হয়ে থাকে, তাহলে তিনি যে একটা বিল্পবী কাজ করেছেন তাতে কোন সন্দেহ নাই।

যারা তাবলীগকে অপ্রতিবাদী সংগঠন বলেন তুচ্ছ তাচ্ছিল্য করেন তারা এবার বুঝলেন তো তাবলীগের লোকের কতটা বিপ্লবি? আমরা যারা তাবলীগকে অপ্রতিবাদি নিরহ গোবেচারা সংগঠন বলে তাচ্ছিল্য করি তাদের চোখে আঙ্গুল দিয়ে তাবলিগী ভাইয়েরা একদিন দেখিয়ে দিবেন প্রতিবাদ কাকে বলে? শুধু জামায়াত শিবিরকে একটু ক্ষমতার ধারে কাছে আসতে দেন না।

আহলে সুন্নতের সহিহ আক্বীদার যেসল ভাইয়েরা আক্বীদা ঠিক রাখার জন্য দেশের বর্তমান পরিস্থিতিতেও খামস হয়ে আছেন তারাও জামায়াত ক্ষমতায় আসতে পারলে, পান থেকে চুন খসলেই আক্বিদার জজবা দেখাবেন বেল আশা করি, অবশ্য তাদের সাথে আমিও থাকব, কারণ আমিও আহালে সুন্নত।

৯০ এর দশকে ঢাকার পূর্ব রাজাবাজার জামে মসজিদে জোহরের নামাযের পরে আমি নিয়মিত হাদীস পাঠ করতাম, সরাসরি বোখারী শরীফ থেকে। মাঝে মধ্যে মুসুল্লিদের দুই চার লাইন ব্যাখ্যাও শুনাতাম। কিন্তু তাবলীগের মুরুব্বির সেটা বরদাস্ত হয়নি, তাই তিনি সেদিন প্রতিবাদ করেছিলেন। বলেছিলেন, ‘ব্যাখ্যা করা যাবেনা, শুধু অর্থ পড়বা। সবচেয়ে ভালো হয় ফাজায়েল থেকে পরলে’। তার পর থেকে কৌশল হিসেবে উনি উপস্থিত থাকলে ফাজায়েল থেকে সহিহ হাদিস পড়তাম আর উনি না থাকলে বোখারী শরীফ থেকে পড়তাম।

উপরোক্ত প্রথম ঘটনাটা শোনা কথা, আর দ্বিতীয়টা দেখা। আশা করি আপনারা তাবলীগের জাত চিনতে ভুল করবেন না।

গতকাল বিকেলে যখন টিভিতে দেখলাম নোয়াখালির মাইজদিতে ল'ইয়ার্স কলোনি থেকে গোপন বৈঠকের সময় ছাত্রীসংস্থার পাঁচ জন গ্রেপতার, তখন কাউকে ফোন দেওয়ার আগে আমার ফুফুকে ফোন দিলাম কারণ ফুফুর বাসা সেখানেই, এবং আমার ফুফাতো বোন একটাও ছাত্রীসংস্থার কর্মী।

তখন ফুফু বলল যে, তাদের নাকি সাধারণ ছাত্রীদের নিয়ে একটা সংবর্ধনা অনুষ্ঠান ছিলো।প্রথমে সবাইকে গ্রেপতার করলেও পরে দায়িত্বশীলা পাঁচজনকে রেখে অন্যদের ছেড়ে দেয়।আমি জিজ্ঞেস করলাম পুলিশকে খবর দিলো কে?ফুফু আমাকে স্থানীয় এক দোকানদারের কথা বলল।

ঐ দোকানদারের কথা শুনে আমি খুব ই আশ্চর্য হয়ে গিয়েছি!কারণ তাকে দেখে মনে হবে বিশাল এক মাওলানা! ইয়া বড় দাঁড়ি আর ইয়া বড় জুব্বা।আমি নিজেও তার দোকান থেকে সদাই করেছি। সবচেয়ে আশ্চর্যের বিষয় হচ্ছে সে নাকি তাবলীগের আমী!এখন তো মনে হচ্ছে তাকে মাওলানা নয় বরং মালাউনা!

ওখানে তার পাঁচ তলা একটা বাড়ি ও আছে।এবং সে নাকি সুধ আসবে বলে কখনও তার টাকা কোনো ব্যাংকে রাখেনা এমনকি ইসলামী ব্যাংকেও না!কারণ সে মনে করে ইসলামী ব্যাংক নাকি ইসলামের নাম দিয়ে ধোঁকাবাজি করতেছে।

তার ব্যাবহার মোটামুটি ভালো হলেও সে কিন্তু নিয়মিত গোলাম আযম, নিজামি, সাইদী সহ জামাত নেতাদের নামে অত্যন্ত কুরুচীপুর্ণ ভাষায় কথা বলে।

যাই হোক, আমি ফুফুকে নিষেধ করে দিলাম তার দোকান থেকে সদাই না কিনার জন্য, কারণ আমার ফুফু তার নিয়মিত কাস্টমারও বটে!

ছাত্রীসংস্থার বোনদের ধরিয়ে দিয়ে সে যে পূন্যের?কাজ করেছে, আল্লাহ যেনো আমাদের এসব জঘন্য ধরণের পূণ্য কাজ আর পূণ্যবানদের থেকে হেফাজত করেন।


হ্যা, অবশ্যই দুই একজনের ভূমিকার কারণে পুরা তাবলীগ জামায়াতকে মূল্যায়ন করা ঠিক হবে না।

বিষয়: বিবিধ

৩৪০১ বার পঠিত, ২৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

304003
১১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৮:৩৯
আফরা লিখেছেন : দুই একজন না ভাইয়া সব না হলে ও বেশির ভাগই এরকম কারন আমাদের ঘনিষ্ট আত্বীয়দের কয়েকজন ই আাছে তারা ও নামাজে - কালামে ও পর্দায় খুবই ভাল আর ইসলামী ব্যাংকে ও টাকা রাখে না আবার ভোট দেয় জায়গা মতই ।
১১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১০:১০
245886
আবু জারীর লিখেছেন : তারা আসলেই বিল্পবি। সময় মত হয়ত দাত দেখাবে।
১২ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:১৪
245994
লজিকাল ভাইছা লিখেছেন : আফরা আপু একদম সঠিক কথাই বলেছে। আমিও দেখেছি, এদের কেউ কেউ আবার ওলামালীগের নেতা।
304006
১১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৯:৪৪
অনেক পথ বাকি লিখেছেন : মেয়েগুলার সাহস কত এই জামানাতেও জঙ্গিপনা। আমিতো অবাক Surprised Surprised
১১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১০:১৫
245887
আবু জারীর লিখেছেন : ওরা সত্যিই আল্লাহর প্রিয়। আল্লাহ ওদের হেফাজত করুন।
304011
১১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১০:৩০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই রকম ভেকধারি রা সবচেয়ে বড় মুনাফিক। তাবলিগ এর নামে এরা যে ভুল শিক্ষা দেয় তার বিরোধিতা তারা সহ্য করতে পারেনা।
১১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১১:২৯
245905
আবু জারীর লিখেছেন : আল্লাহ আমাদের সকল ভেল্কিবাজি থেকে দূরে রাখুন, একমাত্র তাঁর সঠিক দীনের অনুসরণের তাওফিক দিন। আমীন।
304061
১২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১২:৫৯
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : তাবলিগ জামায়াতের অনেক আছে যারা শুধু শুধু চুলকায়।
আল্লাহ সবাইকে হেফাজত করুন ,,আমিন
১২ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১১:৪৩
245968
আবু জারীর লিখেছেন : ওখানে পাঁচমিশালি লোক তাই হয়ত এমনটা হয়।
ধন্যবাদ।
304115
১২ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ১২:০০
ছাপোষা লিখেছেন : ওরা সত্যিই আল্লাহর প্রিয়। আল্লাহ ওদের হেফাজত করুন। Copy & Paste korlam. Kintu Eta amar e moner kotha. Allah kobul korun...........Ameen
১৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০১:০৮
246086
আবু জারীর লিখেছেন : মুমিনের মনের কথা এমনটাই হওয়া চাই। ওরা একমাত্র আল্লাহকে রাজি খুশি করার জন্যই এই পরীক্ষার সম্মুখীন। আল্লাহ ওদের কবুল করুন। ধান্যবাদ।
304137
১২ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:১৬
লজিকাল ভাইছা লিখেছেন : আওয়ামীলীগ = তাবলীগ , হিন্দুদের যেরকম ৫% ছাড়া বাকিরা আওয়ামীলীগ ঠিক তেমনি তাবলীগের ও ১০% ছাড়া বাকি সব আওয়ামীলীগ।
১৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০১:১৩
246087
আবু জারীর লিখেছেন : তেমনটাও হতে পারে বা তাবলীগে গেলে বে নামাযি মানাযি হয় বাট তার রাজনৈতিক কন্সেপ্ট আগেরটাই থেকে যায়। এমন কি অনেকে সুধ ঘুষও ছাড়েনা। ধন্যবাদ।
304223
১২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১১:৪৫
মনসুর আহামেদ লিখেছেন : আপনার সাথে সহ মত।
১৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০১:১৪
246088
আবু জারীর লিখেছেন : ধন্যবাদ।
304248
১৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৩:১৬
অবুঝমন লিখেছেন : তারাও তো মানুষ। আপনার এবং আমার মত মানুষ। তাদেরও বিভিন্ন ধরণের ত্রুটি বিচ্যুতি হতে পারে। যা অসম্ভব কিছু নয়। তাদের মধ্য থেকে কারো ভুল ত্রুটির জন্য পুরো তাবলীগকে দায়ী করা কি বুদ্ধিমানের কাজ??? অবশ্যই চরম নির্বুদ্ধিতা। কারণ কোন একজন ডাক্তার, উকিল, ইঞ্জিনিয়ার যদি কোন ভুল সিদ্ধান্ত দেয় এর দ্বারা ওই পেশায় নিয়োজিত সবাইকে তো আর দোষী করা যাবেনা। সবাই তো দেশের, মানবতার শত্রু হতে পারে না। হতে পারে আপনার তাবলীগ আপনার পছন্দের না, বা কোন অন্যায় কাজে জড়িত কিন্তু কোন একজনের উপর অনুমান করে তাবলীগের সবাইকে দোষারোপ করা কোন ইনসাফ বা ন্যায়ের কথা হল???
১৩ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৮:৪৫
246112
আবু জারীর লিখেছেন : হ্যা, অবশ্যই দুই একজনের ভূমিকার কারণে পুরা তাবলীগ জামায়াতকে মূল্যায়ন করা ঠিক হবে না। Please read last two lines.
304408
১৪ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৮:০৯
sarkar লিখেছেন : আমি জানি তাবলীগ হল কালেমার দাওয়াত পৌছাঁনো,তাদের কাছে যারা এখন ও কালেমার দাওয়াত পায়নি।মানে সহজ কথায় অমুসলিমদের কাছে ধর্ম প্রচারের নাম তাবলীগ।এখন কথা হল সমাজে প্রচলিত তাবলীগ কাদের কাছে যাচ্ছে?? যতটুকু দেখেছি এরা যাচ্ছে বিভিন্ন মসজিদে,মসজিদে।সেখানে এরা যে কাজটা করে সেটা হল লোকদের কে ভাল কাজের উপদেশ আর খারাপ কাজের নিশেষ করছে।অতি উত্তম কাজ।যারা নামাজের নিয়ম কানুন জানেনা তাদের কে নামাজ শিখাচ্ছে।কিভাবে অজু করতে হয় সেটা শিখাচ্ছে।কিন্তূ এরা যে কাজটা করছে সেটা কে তাবলীগ বলা যায় না।সেটা হচ্ছে তালীম।তারা তালীমের কাজ করে াতাবলীগ বলে প্রচার করে তাদের কে কি বলে?? পারলে জানাবেন।
১৭ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:০৭
246682
আবু জারীর লিখেছেন : প্রশ্নকারীই ভালো জানেন। ধন্যবাদ।
১০
304906
১৭ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:১০
মুফতি যুবায়ের খান রাহমানী। লিখেছেন : এটা যদি সত্যিও হয়ে থাকে তাহলেও এটা তাবলীগের দোষ না। দোষ ঐ আমীর সাহেবের।
১৭ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:০৮
246683
আবু জারীর লিখেছেন : সহমত। ধন্যবাদ।
১১
304910
১৭ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:৪৪
ঘাড় তেড়া লিখেছেন : বয়স সংগঠন

১৫-২৫ ছাত্রলীগ/যুবলীগ
২৫-৪৫ আওয়ামী লীগ
৪৫+ তাবলীগ

১৭ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:০৯
246684
আবু জারীর লিখেছেন : তাই নাকি? তবে আমার কয়েকজন বন্ধু আছেন তারা তাবলীগের পাশাপশি লীগের রাজনীতিতেও বেশ তৎপর। ধন্যবাদ।
১২
304926
১৭ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০৩:৫৭
মানবাধিকার চা্ই লিখেছেন : সংকীর্নতা হতে দুরে থেকে মনের মাঝে উদারতার বীজ বপন করতে হবে এভাবে ঢ়ালাও কথা বললে ইসলামী আন্দোলনের কোন লাভ হবে না বরং দলাদলির মাত্রা আরও বাড়বে ।
১৭ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:১০
246685
আবু জারীর লিখেছেন : বিতর্ক নয়, যাস্ট অবগত করা হল আর কি? ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File