কেন বই কিন‌বেন?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ জামাল উদ্দিন ২২ নভেম্বর, ২০১৮, ০৬:১৮:১৬ সন্ধ্যা



নিশ্চয় মানুষ মরণশীল।

যে জন্মেছে সে মরবে।

মরণের স্বাদ তাকে পেতেই হবে। যদিও সে দুর্গম দুর্গে থাকে । মৃত্যুর দোলনায় দুলছে মানুষ আর জ্বিন।

ডাক আসা মাত্রই আমাদেরকে এই পৃথিবী থেকে চলে যেতে হবে। তাই চলে যাবার আগে এমন কাজ করা উচিত যে কাজের বিনিময়ে সওয়াব অর্জন করতে পারি। মানুষের হৃদয়ে স্থান করে নিতে পারি।

জ্ঞান অর্জনের জন্য বই পড়তে হয়। বই পড়তে হলে বই কিনতে হয়। বইয়ের দোকানে বিভিন্ন বিষয়ের উপর বই পাওয়া যায়। এই যেমন- কোরআন, হাদিস, ফিকাহ, বিভিন্ন মাসআলার বই, ছড়া, গল্প, ছোটদের বই, উপন্যাস, কবিতা, প্রবন্ধ, রাজনীতি, ভ্রমন কাহিনী, চিকিৎসা, বিজ্ঞান বিষয়ক বই।

এখন আমাকে/আপনাকে সিন্ধান্ত নিতে হতে হবে কোন ক্যাটাগরীর বই পড়লে দুনিয়াও আখিরাতে লাভবান হব। যে বইগুলো পরিবারের সবাই পড়তে পারবে/সকলের উপকারে আসবে সেই বইগুলো সংগ্রহ করা উচিত।

বই কিনে নিজে পড়ে অন্যদেরকেরও পড়তে উৎসাহিত করা উচিত। আরেকটা কথা, আমরা বিভিন্ন অনুষ্টানে বিভিন্ন আইটেমের গিফট দিয়ে থাকি। গিফটের সাথে যদি একটি বই থাকে কেমন হয়? হঠাৎ করে কোন বিয়ে/বিয়ে বার্ষিকী/জন্ম দিবস অনুষ্টানের দাওয়াত পেলেন গিফট কেনার সময় ও নাই তখন আপনার সংগ্রহশালা থেকে কিছু বই সুন্দর করে প্যাকেট করে সেই অনুষ্টানে চলে যেতে পারেন। আমি মনে করি আপনার দেয়া উপহারটিই সেরা উপহার হবে। আপনি/আমি যদি এই সিস্টেমটা চালু করতে পারি তাহলে প্রতিটি ঘরে ঘরে একটি লাইব্রেরী গড়ে উঠবে। আমাদের আগামী প্রজন্মরা আমাদের রেখে যাওয়া মূল্যবান বইগুলো পড়ে জ্ঞান অর্জন করে দুনিয়া ও আখিরাতে লাভবান হবে। আমাদের মৃত্যুর পরেও তারা আমাদেরকে মনে রাখবে। তাই----

বই কিনুন।

বই পড়ুন।

বই উপহার দিন।

বিষয়: বিবিধ

৪৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File