হারাম ইনকাম দিয়ে খাবারকেই হারাম বানিয়ে ফেলি।

লিখেছেন লিখেছেন Ruman ২০ জুলাই, ২০১৭, ০৬:২৩:৩১ সকাল

দৃশ্যপট ১-

মোবাশ্বের সাহেব ফাইভ স্টার হোটেল থেকে সেমিনার শেষ করে এসেছেন। সেমিনার শেষে ডিনারের ব্যবস্থা রয়েছে। তিনি তাড়াহুড়া করে ওনার কোটি টাকা দামের গাড়ীতে উঠেছেন। উদ্দেশ্য বাসায় গিয়ে লাঞ্চ করবেন। ফাইভ স্টারের কোন খাবার ওনার স্বাস্থ্যের জন্য উপযোগী নয়। শরীর সুস্থ্য রাখতে ওনাকে কঠিন নিয়ম মেনে চলতে হচ্ছে। একটু এদিক সেদিক হলেই বিপদ হয়ে যাবে। গত মাসে সিঙ্গাপুর থেকে চিকিৎসা করিয়েছেন। যাওয়ার সময় এয়ার এম্বুলেন্স (প্লেন) ভাড়া করে গিয়েছিলেন। মাত্র ৫০ বছর বয়সেই ওনার এই অবস্থা।

বাসায় ফিরে হাত মুখ ধুয়ে দ্রুত খাবার টেবিলে বসলেন। রান্না বান্নার জন্য ওনার বাসায় ৩ জন বাবুর্চী আছে। তারা ৮/১০ টি দেশের আইটেম রান্না করতে পারে। এদেরকে দেশের বিভিন্ন রেস্টুরেন্ট থেকে আনা হয়েছে।

খাবার টেবিলে বসে তিনি দেখলেন ওনার জন্য সেই প্রতিদিনকার একই খাবার- করলার ঝোল। এই তিতা তরকারী খেতে বিস্বাদ লাগে। কিন্তু ওনার কিছুই করার নেই। এগুলো না খেলে উনি সুস্থভাবে বাচতে পারবেন না। আর ভাতের পরিমানটাও খুব অল্প-দেড় বাটি, তাও ছোট বাটি।

দৃশ্যপট ২-

দেশের অন্যতম সেরা ধনী মোবাশ্বের সাহেব যখন অনেক কস্টে তিতা করলা দিয়ে ওনার ভাত খাচ্ছিলেন তখন ওনার বাসার দারোয়ান মজা করে সেই একই বাবুর্চীর হাতে রান্না করা গরু, মুরগী সহ ৫/৬ পদের তরকারী দিয়ে ভাত খাচ্ছিলেন। এই বাসায় প্রতিদিন এগুলো রান্না হয় কারন কোন না কোন গেস্ট থাকে। আর গেস্টরা খাওয়ার পরেও যথেষ্ঠ পরিমান খাবার বেচে থাকে। এই খাবার দিয়ে ৩ জন বাবুর্চী, ৪ জন দারোয়ান, ড্রাইভার, কাজের বুয়া সবাই পেট পুরে খেতে পারে।

উপসংহারঃ

মানুষের জন্মের ৫০ হাজার বছর আগে মানুষের রিযিক নির্ধারন হয়ে গেছে। আমরা যে যার পিছেই ছুটি না কেন আমাদের জন্য বাজেটকৃত রিযিকের বাইরে একটি দানাও পেটে ঢুকবে না। আমরা এই বাজেটকৃত রিযিককে হারাম ইনকাম দিয়ে খাবারকেই হারাম বানিয়ে ফেলি।

বিষয়: বিবিধ

৭৯৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383594
২০ জুলাই ২০১৭ সকাল ০৮:৪৯
হতভাগা লিখেছেন : মোবাশ্বের সাহেবের হারাম ইনকাম কিভাবে হচ্ছে ?





হিসাবটা মিলাতে পারছি না । মিলিয়ে দিবেন ?
২৩ জুলাই ২০১৭ সকাল ০৮:৪০
316635
Ruman লিখেছেন : মোবাশ্বের সাহেবের দ্বারা বুযানো হয়েছে আমাদের রিজিকে যা আছে এর বেশী কোন ভাবেই ভোগ করা সম্ভবনা।
২৩ জুলাই ২০১৭ সকাল ০৮:৪১
316636
Ruman লিখেছেন : মোবাশ্বের সাহেবের দ্বারা বুযানো হয়েছে আমাদের রিজিকে যা আছে এর বেশী কোন ভাবেই ভোগ করা সম্ভবনা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File