হিন্দুদের ধর্মীয় উৎসব মুর্তিপূঁজা, সার্বজনীন উৎসব নয়।

লিখেছেন লিখেছেন রায়হান আযাদ ০৯ অক্টোবর, ২০১৬, ০৩:২০:৪০ রাত

মহান আল্লাহ এক ও অদ্বিতীয় এটা মুসলমানদের ধর্মীয় বিশ্বাস, আল্লাহর সাথে অন্য কাউকে শরীক করা যাবে না,কারো কাছে মাথা নত করা যবে না এটা হচ্ছে ইসলম ধর্মের শিক্ষা। মুর্তিপূঁজা সম্পূর্ণ মুসলমানদের আক্বিদা বিরোধী এবং শিরক। ইসলাম কখনো মুর্তিপূঁজাকে সমর্থন করে না,অন্ধকার যুগের মানুষদের মুর্তিপূঁজা থেকে শান্তির ধর্ম ইসলামে আহবান করার মহান আল্লাহর পক্ষ থেকে প্রেরিত হয়েছিলেন বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সঃ)। একজন মুসলমান কখনো মুর্তিপুঁজাকে সমর্থন করতে পারে না, নিজেদের উৎসব বলে মেনে নিতে পারে না,হয়ত ধর্মীয় জ্ঞানের অভাব থাকলে মুর্তিপুঁজাকে সার্বজনীন উৎসব বলতে পারে, এরকম নিকৃষ্টতম উক্তি মুর্তিপূঁজাকে নিয়ে মুসলমানদের বিভান্ত করা হচ্ছে, একজন মুসলিমের এ ধরনের নির্থক কথা কতটুকু গ্রহনযোগ্য??

এদেশের মুসলমান সম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে,একত্রে সহবস্থান ও বিদ্যমান। সামপ্রদায়িক চেতনাকে পুজি করে কাউকে বিভ্রান্ত করার হীন মনমানষিকতা নিজ জ্ঞানের নির্বোধতা পরিচয় বহন করে, ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার জন্য বিদায় হজ্বের ভাষনে মহানবী (সঃ) বলেছেন, হিন্দুদের এ দেশে ধর্ম পালনে কোন বাধা নেই, এত্বদ সত্বেও কিসের ভিত্তিতে এ কথা বলার প্রয়োজন তা নিয়ে আজ মুসলমানদের মনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে, কোন মুসলমান মুর্তিপুজার স্বপক্ষে কথা বলা দূরের কথা,  মুর্তিপুজাকে নীরব সমর্থন করাও ঈমানের জন্য হানিকর, মুর্তিপূঁজা কোন মুসলমানের উৎসব হতে পারেনা।

মুর্তিপূঁজা সার্বজনীন নয় বরং হিন্দুদের ধর্মীয় উৎসব। তাই প্রত্যেক মুসলমানকে মুর্তিপূঁজা থেকে বিরত থাকতে হবে।অতি সম্প্রদায়িক না হয়ে প্রত্যেকের নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা বিদ্যমান থাকুক।

বিষয়: বিবিধ

৮৭৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File