সে তো তোমারই ! তবে কেন এত তুলনার কাঁদা ছুড়াছুড়!!!

লিখেছেন লিখেছেন উম্মে হাফসা ২৬ জুলাই, ২০১৭, ০৪:২২:২১ বিকাল



জগতের প্রতিটা মানুষ আলাদা। তাদের পছন্দ- অপছন্দ , ভালোলাগার ব্যাপার গুলোও আলাদা। কাউকে স্রষ্টা একটা গুন দিয়েছেন, অন্য একজনকে হয়তো অনেক গুন দেননি, কিন্তু কোন এক বিশেষগুনে সে হয়ে উঠে অনন্যা।

.

.

সমস্যা এখানে না। সমস্যা হলো- আমরা প্রতিটা আলাদা সত্তার মাঝে সন্ধি খুঁজি। তুলনা করি প্রতিনিয়ত। দেখেছো-

“ অমুক ভাইয়ের বউকে যা রান্না করে!”

“ আমার কলিগের বাসায় কোন কাজের বুয়া রাখেনা। ভাবি কাজে কর্মে বেশ গুছানো। তিনি একাই সব করেন। “

“আমার ভাবিরা (ভাইয়ের বউ) খুব গুছিয়ে সংসার করেন, বাচ্চাদের খুব খেয়াল রাখেন। তোমার মত অতো সাজগুছ নিয়ে পরে থাকে না।“

.

.

এগুলো সমাজের বাস্তবচিত্র। কেন জানি আমাদের পরস্ত্রীকাতরতা বেশি। ইসলাম বোঝা অনেক ভাইয়েরাও এক্ষেত্রে এসে পিছলে পরেন । তুলনা করতে পারলেই তৃপ্তি! খুব আস্থা রেখে মা-বাবা আদরের কন্যাদের আপনাদের হাতে তুলে দেন।

.

.

বিয়ের পর পরই তার পুরনো কিছু অভ্যাস পাল্টে যাওয়ার চিন্তা করা ভুল। এই যেমন- সকালে ঘুম থেকে দেরী করে উঠা। এরকম ছোট ছোট কিছু বদভ্যাস তাঁর মাঝে থাকতেই পারে। এগুলো কাটিয়ে নেয়ার জন্য তাকে একটু সময় দিন! শ্বশুবাড়িতে আপনার সহযোগিতা তার খুব দরকার! তার কাছে তুলনা করা মানে এক একবার জীবন্ত মৃত্যু! তার হৃদয়ের রক্তক্ষরণ বুঝার চেষ্টা করুন।

.

.

বিয়ের পর বছর খানেক নবদম্পতির খুব ভালো যায়। কিন্তু ধীরে ধীরে ব্যস্ততা বাড়ার সাথে সাথে সম্পরকের অবনতি ঘটে। বুঝাপড়ায় সমস্যা হয়ে যায়। শয়তানের কুমন্ত্রণা থেকে প্রতিনিয়ত আশ্রয় প্রার্থনা করুন। সে বিচ্ছেদের দিকে উস্কানি দেয়। খারাপ আচরণের দিকে উস্কানি দিতে থাকে।

.

.

বিয়ের জন্য দরকার অল্পদিনের আবেগের ভালোবাসা নয়। এটা আপনাকে কঠিন মুহূর্তে স্ত্রীর প্রতি খারাপ আচরনে উৎসাহিত করবে। প্রয়োজন চিন্তার সুস্থির ভালোবাসা।

বিষয়: বিবিধ

৮৩২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383645
২৬ জুলাই ২০১৭ রাত ১০:০৮
হতভাগা লিখেছেন :
তোমার কলিগ আর তুমি তো একই অফিসে একই পোস্টে কাজ করো । দেখো ভাই সাহেব ভাবীকে কত কাপড় চোপড় কিনে দেয় ! গত মাসেও একটা হীরের লকেট ভাবী আমাকে দেখিয়ে বলেছে যে এটা আপনার ভাই আমাকে গিফট করেছে । এ মাসেই মরিশাশ যাচ্ছে , গত মাসে মালদ্বীপ থেকে বেড়ায়ে আসলো।

তোমাকে বিয়ে করে আমি কি পেলাম?
383648
২৭ জুলাই ২০১৭ রাত ১০:০৯
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আপু আসসালামু আলাইকুম। এই ব্লগে আমি ২০১৩ থেকে। পুরনো যাদের পেতাম কেউই আর নেই তাই ফীরি ফীরি করেও আর মন টানেনা। আশা করব আপনি নিয়মিত লিখবেন।
আপনার লেখায় আসি, হ্যা আপু! আসলেই তাই। আর ইসলাম মেনে চলা ছেলে বা মেয়ে যাদের কথা বলছেন, আসলে এরা একরকম বিভ্রান্ত। আধুনিক শিক্ষায় শিক্ষিত এরা। ভোগবাদী, বস্তুবাদি সমাজেই তারা বেড়ে উঠেছে হটাৎ হয়ত কিছুটা প্রশান্তির জন্য বা নিজের শেকড়ের টানে বা পরিচয়ের জন্য ইসলামে চলা শুরু করেছে কিন্তু তারা যেসব বস্তুবাদি ধ্যান ধারণা লালন পালন করে বড় হয়েছে সেসবের সাথে তারা ইসলামের সংমিশ্রণ ঘটায় এটাই হল ভুল। তারা ইসলামের পথে চলতে চাইলেও তারা মানুষিকতায় ভোগবাদী, বস্তুবাদিই রয়ে যায় ইসলামিক শিক্ষাকে তারা নিজেদের অর্জিত বস্তুবাদি ধ্যান ধারণা দ্বারা বিচার বিশ্লেষণ করে আরো বেশি নিজেকে ভুলের পথে নিয়ে যায়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File