মুমিনের পথচলা

লিখেছেন লিখেছেন মুহাম্মদ সাইফুল ইসলাম ০৯ মে, ২০১৬, ০৮:২২:৫৮ রাত

আমি চুপ থাকতে চেয়েছিলাম, নিরবে সব সহ্য করতে চেয়েছিলাম। আমি পারিনি, আমার বিবেক আমাকে চুপ থাকতে দিচ্ছে না। সংরক্ষিত এলাকার মধ্যেও এখন নারী ধর্ষিত হচ্ছে, খুন হচ্ছে। স্কুল ফেরত বালিকা গণধর্ষনের শিকার হচ্ছে অহরহ, কাজের মেয়েকে পাশবিক নির্যাতনের পর ছয় তলার ছাদ থেকে ফেলে দেয়া হচ্ছে। রাতের আঁধারে গৃহবধুকে তুলে নিয়ে বিবস্র ছবি ছেড়ে দেয়া হচ্ছে অনলাইনে। এখনও বাসের মধ্যে নারী দেহের প্রতি বিরূপ আচরন করে যাচ্ছে কিছু নরপশু। মায়ের পেটে থাকা ভ্রুন গুলিবিদ্ধ হচ্ছে জংলীদের গোলাগুলিতে, টেন্ডারবাজদের গুলিতে প্রান হারাচ্ছে শিশু। সামান্য চুরির অপরাদে পিটিয়ে হত্যা করা হচ্ছে শিশুকে, ক্রসফায়ারের নামে হত্যা করা হচ্ছে মেধাবী ছাত্রনেতাদের। নিরপরাধীকে ফাঁসিতে ঝুলিয়ে উৎসব করা হচ্ছে রাষ্ট্রীয়ভাবে। শিক্ষার নামে কুশিক্ষা দেয়া হচ্ছে কোমলমতি শিশুদেরকে, সংস্কৃতির বদলে অপসংস্কৃতিকে বাজারজাত করা হচ্ছে শহরে গ্রামে সবখানে। রাতের আঁধারে ধরে নিয়ে চোখ তুলে ফেলা হচ্ছে কিশোরদের। স্বাধীনতার নামে আমার ধর্মকে কটাক্ষ করা হচ্ছে, মুক্তির দোহাই দিয়ে আমাদেরকে সাম্রাজ্যবাদী শক্তি অক্টোপাসের মত ঘিরে ফেলেছে। পুলিশের গুলিতে প্রান হারাচ্ছে প্রতিবাদী শান্তিকামী দেশপ্রেমিক জনতা। লুটেরা সব কিছু লুটে নিচ্ছে সেবার দোহাই দিয়ে, রাষ্ট্রের টাকায় বিলাসবহুল জীবন যাপন করছে একশ্রেনীর চেতনা ভক্ত মাফিয়ারা। আমার অধিকার কেড়ে নিয়ে আমাকে বানানো হচ্ছে উপহাসের পাত্র।

এত কিছুর পরও আমাকে বলা হচ্ছে চুপ থাকতে। কিন্তু আমি কি পারি আমার ভাইয়ের রক্তের উপর দাঁড়িয়ে নিরবতা পালন করতে? আমি কি পারি আমার বোনের ইজ্জতের সাথে বিশ্বাসঘাতকতা করতে? আমি কি পারি আমার বাবার লাশের সাথে বেঈমানী করতে? আমি কি পারি আমার মায়ের রক্তাক্ত শরীর ডিঙ্গিয়ে জীবন চালাতে?

আমি পারবোনা স্বপ্ন দেখিয়ে কাউকে দুঃস্বপ্নের ঘোড়ায় চড়িয়ে দিতে, আমি পারবোনা স্বত্ত্বা বিসর্জন দিয়ে বেঈমানের সাথে হাত মিলাতে। আমি পারবোনা দেখেও না দেখার ভান করতে, আমি পারবোনা অত্যাচারীর আর্তনাদের পর মুখ লুকিয়ে চলে যেতে।

আমাকে কথা বলতেই হবে, আমাকে প্রতিবাদ করতেই হবে। এতে যদি পারিবারিক সামাজিক সম্পর্ক ছিন্নও হয়ে যায় তবুও আমি পিছপা হবোনা।জালিমের বিরুদ্ধে কেউ না থাক আমি একাই লড়বো, মজলুমের জন্য কেউ না আসুক আমি একাই আসবো। এই পথে যদি আমার মৃত্যুও হয় তবুও আমি শোষনমুক্ত ইনসাফভিত্তিক সমাজ গঠনের চেষ্টা থেকে এক কদমও সরে যাবোনা ইনশাল্লাহ।

“আমাদের সংগ্রাম তাগুদের সাথে

আমাদের মুক্তি খোদার পথে”

বিষয়: বিবিধ

৯০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File