কাটাতারের এপার ওপার (রাজনীতিবিদ দের নৈতিকতা )

লিখেছেন লিখেছেন অন্তিম পথের যাত্রী ১০ মার্চ, ২০১৮, ০২:২৫:৪৭ রাত

২০ বছর একটা রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন এই সাধারন মানুষ টা..

আফসোস,!

আঙ্গুল ফুলিয়ে কলা গাছ হতে পারেন নি বলে তিনি অবশ্যই ব্যার্থ.।গতকাল তিনি যখন মূখ্য মন্ত্রীর সরকারি বাসভবন ছেড়ে যান.উঠার মত তার কোন বাড়ীই ছিলো না.শেষ পর্যন্ত পার্টি অফিসের গেস্ট রুম বরাদ্ধ দিয়েছে পার্টি.আর না দিয়েই বা উপায় কি....?

কারন তার হাতে থাকা নগদ অর্থের পরিমাণ মাত্র ১ হাজার ৫২০ রুপি এবং ব্যাংকে গচ্ছিত রাখা আছে ২ হাজার ৪১০ রুপি। নির্বাচনের আগে ধনপুর আসনের প্রার্থিতার জন্য দেওয়া হলফনামায় সকল স্থাবর ও অস্থাবর সম্পদের হিসাব তুলে ধরেছিলেন কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়ার ৬৯ বছর বয়সী এই পলিটব্যুরো সদস্য।যদিও রাজনীতি নিয়ে মাথা ব্যাথা নাই আমার.

বরাবরই ঘৃনা র দৃষ্টিতেই দেখি.তবে একটা ব্যাপার না বললেই নয়।

বাম রাজনীতিবিদ দের নীতি টা আমার কাছে ভীষন ভালো লাগে.রাজ্যের প্রধান মন্ত্রী হওয়ার পরেও.

দলের রীতি অনুযায়ী, মুখ্যমন্ত্রী হিসেবে পাওয়া বেতনের পুরো ২৬ হাজার ৩১৫ রুপিই তিনি দলের তহবিলে দিয়ে দেন। আর দলের কাছ থেকে ভাতা বাবদ ৯ হাজার ৭০০ রুপি নেন।আমাদের বাংলাদেশেও আছেন এমন মানুষ,

হয়তো চোখে পড়ে না.।তবে, আজ একজন এর কথা খুব মনে পড়ে, যিনি অনেকটা এমনই হতেন হয়তো বেঁচে থাকলে।ময়মনসিংহ এর পল্লীগ্রামে বাশঝাড়ে ঘুমিয়ে আছেন তিনি.কর্নেল তাহের,বাঁচতে দিলো না ঘাতক রা তাকে.।মীর জাফর রা দখল করে আছে এ মাটির আকাশ,বাতাস, আর মানুষ গুলো শিরা উপশিরায়..।আর আমার দেশের সেই সংসদ সদস্য

যিনি আঞ্চলিকতার ভারে শুদ্ধ কথাও বলতে পারেন না,তিনার নামেও দুদক কোটি কোটি টাকার মামলা করে..!প্রত্যেক টা ট্যাবলেট (বাবা :-P ) একটা পার্সেন্ট উনার কাছে প্রনামী রেখে যান.।আর অন্যদের কথা বলাটা মহাপাপ হিসেবে গন্য হবে :-)নিজের আমলনামা ভারি করতে চাই না. Big Grin মাণিক বাবুর কথায় আসি.চাকরি শেষে পাওয়া অর্থের বদৌলতে সম্ভবত ব্যাংক হিসাবে ১২ লাখ টাকা গচ্ছিত রয়েছে মানিকের স্ত্রীর। রয়েছে ৬০ হাজার টাকা মূল্যের স্বর্ণালঙ্কার। স্ত্রীকে সঙ্গে নিয়ে সরকারি বাড়িতেই থাকেন নিঃসন্তান মানিক সরকার। কোনও দেহরক্ষী নেই তাদের। নেই কোনও গাড়ি। দলীয় রীতি মেনে মুখ্যমন্ত্রী হিসেবে পাওয়া সরকারি ভাতার সবটাই তিনি দলকে দিয়ে দেন।

কবে আমাদর দেশে এমন নেতা জন্মাবে....??????

বিষয়: বিবিধ

৭২৬ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384889
১১ মার্চ ২০১৮ রাত ০২:০৭
আকবার১ লিখেছেন : চমৎকার লেখা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File