স্রষ্টা ও সৃষ্টি

লিখেছেন লিখেছেন সনাতনসংবাদ ১৫ নভেম্বর, ২০১৫, ০৪:১৫:০৮ বিকাল

মানবতার কল্যাণে সত্য প্রকাশে নির্ভীক>চুচুলীবটতলী সত্যসনাতন আধ্যাতমিক পরিষদ । আটোয়ারী,পঞ্চগড়,বাংলাদেশ ।

স্রষ্টা ও সৃষ্টি >

কোনকিছু সৃষ্টির জন্য একজন স্রষ্টার প্রয়োজন হয় । স্রষ্টা ছাড়া কোনকিছু সৃষ্টি হয় না । এ মহাবিশ্ব ও মহাবিশ্বের সবকিছু অর্থাৎ মানুষ,গাছপালা,জীবজন্তু,চন্দ্র,সূর্য,গ্রহ,তারা,আকাশ-বাতাস,প্রভৃতি এক-একটি সৃষ্টি । সকল সৃষ্টির একজন স্রষ্টা রয়েছেন । আমরা তাঁকে দেখতে পাই না,কিন্তু তাঁর অস্তিত্ব অনুভব করি । আমরা তাঁকে ঈশ্বর নামে ডাকি । তাঁর অনেক নাম-ব্রহ্ম,পরমেশ্বর,পরমাত্মা,ভগবান,আত্মা ইত্যাদি ।ঈশ্বর প্রতিটি জীবে আত্মারূপে বিরাজ করেন । তাই আমরা জীবের সেবা করব । তাহলেই ঈশ্বরের সেবা করা হবে । সনাতন ধর্ম আমাদের এ শিক্ষা দেয় । সনাতনধর্মবিষয়ক গ্রন্থগুলো সংস্কৃত ভাষায় রচিত । এ সকল ধর্মগ্রন্থে ঈশ্বর সম্পর্কে অনেক মন্ত্র বা শ্লোক এবং কবিতা রয়েছে ।

স্রষ্টার সৃষ্টি মানব কল্যাণের জন্য সৃষ্টি করা হয়েছে । কাজেই প্রত্যেকের এ ধারণা সর্বসময় মনে রেখে স্রষ্টার সৃষ্টির যত্ন নেওয়া এবং নিজ নিজ প্রয়োজনের বেশী ব্যবহার করা উচিৎ নয় । তাঁর সৃষ্টিকে রক্ষা করলে তিনি আমাদেরকেও করবেন । তাঁর সৃষ্টিকে ঘৃণা করলে ঈশ্বরকে ঘৃণা কর হয় ।

বিষয়: বিবিধ

১১৯৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

349834
১৫ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:৫২
শেখের পোলা লিখেছেন : সনাতন ধর্মের মূল গ্র্ন্থ যা বামন ছাড়া অন্যের পাঠ নিষিদ্ধ ছিল সেগুলি মনোযোগদিয়ে অধ্যায়ণ করুন৷ যদি তা করে ধর্ম পালন করেন তবে আপনাতে আর আমাতে কোন পার্থক্য খুঁজে পাবেন না৷ মানুষ সামনে হাঁটে পিছনে হাঁটে না৷ তাই সামনে হাঁটুন৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File