আইনুদ্দিন আল আজাদ রহ.আজো তোমায় মনে পড়ে...

লিখেছেন লিখেছেন মাঈনউদ্দিন মিয়াজী ১৮ জুন, ২০১৬, ০৪:৩৩:৫২ বিকাল

আজ ১৮ই জুন

২০১০ সালের আজকের এই দিনে নাটোরের লালপুরে একটি সড়ক দুর্ঘটনায় ইসলামি সঙ্গীত শিল্পী আইনুদ্দিন আল রহ.ইন্তেকাল করেন। তিনি ইসলামি সঙ্গীত জগতে ছিলেন একটি নক্ষত্র। বাংলাভাষী ইসলামি সঙ্গীত জগতে যাকে ইসলামি সঙ্গীত সম্রাট বললেও ভুল হবে না। বাংলার প্রতিটি জনগন জীবনে বহুবার জনপ্রিয় সঙ্গীত "আল্লাহ তুমি দয়ার সাগর "নামক ইসলামি সঙ্গীতটি শুনেছেন। এই সঙ্গীতটির গায়ক যে মরহুম আইনুদ্দিন আল আজাদ রহ.তা হয়তো অনেকে জানেও না।বহু যুবকের মোবাইলের রিংটোন "বন্ধু ভুলে যেও না কখনো..."এই গানটি তিনি গেয়েছেন। তিনি ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি ছিলেন একজন তরুণ বক্তাও। তার সাড়া জাগানো বয়ানে বহু যুবকের জীবনের মোড় ঘুরে গেছে। বাংলাদেশে ইসলামি মিডিয়া জগতে "কলরব" একটি সাড়া জাগানো নাম।বহু টিভি চ্যানেল ও রেডিও চ্যানেল গুলো তাদের ইসলামি সঙ্গীত পোগ্রামগুলো অধিকাংশই কলবরের মাধ্যমে আঞ্জাম দিয়ে থাকেন। সেই কলরবও কিন্তু আইনুদ্দিন আল আজাদ রহ.এর সৃষ্টি।

২০১০ সালে তাঁর সর্বশেষ সঙ্গীতের এ্যালবাম "বন্ধু..."বের হয়। তখন আমি কওমি মাদরাসায় পড়ি। একদিন বৃহঃপ্রতিবারে ক্যাসেটটি কিনে পুরোটা শুনি। শুনার পর অগত্যা আমার মুখ ফসকে বেরিয়ে যায় 'ওর হায়াত ফুরিয়ে গেছে ও বেশিদিন বাচবে না।তার সাথে আজরাঈলের সাথে কোথাও যেন দেখা হয়েছে আর বলে দিয়েছে তোমার হায়াত ফুরিয়ে আসছে সর্বশেষ একটা সঙ্গীত এ্যালবাম বের করে পেল "কিছুদিন পর আমার একজন প্রিয় শিক্ষক প্রশ্ন করলো কিরে তোর হাতে এটা কি বললাম ক্যাসেট। বললেন কার? বললাম আইনুদ্দিন ভাইয়ের। বললেন এটা নিয়ে কই যাস? বললাম আজতো মাদরাসা বন্ধ একটা লোক কিছুদিন পর মারা যাবে তার সর্বশেষ ক্যাসেট টা ও যদি না শুনি তাহলে কেমন হয়!হুজুর বললেন তোর শুনা শেষ হলে আমারেও শুনাইছ।

এর কিছু দিন পর একদিন জুমার নামাজ পড়ে রুমে এসে বসলাম এমন সময় এক বড় ভাই এসে বললেন আইনুদ্দিন ভাই মারা গেছেন। প্রথমে বিশ্বাসই হয় নাই পরবর্তীতে আইনুদ্দিন ভাইর নাম্বারে কল দিয়ে নিশ্চিত হলাম। মোবাইল রিসিভ কারীর দাবি ছিল উনি আবু রায়হান। আমাদের শুনা কথাটি সঠিক।

বিষয়: বিবিধ

১০৯৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

372409
১৮ জুন ২০১৬ সন্ধ্যা ০৬:১৭
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


আল্লাহতায়ালা তাঁকে জান্নাতে গানের পাখী করে রাখুন!
372414
১৮ জুন ২০১৬ সন্ধ্যা ০৭:৩২
মাঈনউদ্দিন মিয়াজী লিখেছেন : তাঁর মত একজন ব্যাক্তি দ্বিতীয় আরেকজনের জন্ম হবে না।
372428
১৮ জুন ২০১৬ রাত ০৯:০৯
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আমি তার কিছু নাসিদ শুনেছি সত্যিই অসাধারণ। আল্লাহ উনাকে জান্নাত নসীব করুন।
372435
১৯ জুন ২০১৬ রাত ১২:২৮
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ, আল্লাহ তায়ালা প্রিয় মরহুম ভাইটাকে জান্নাতের মেহমান করুক। আমীন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File