মাননীয় পোপ ফ্রান্সিস এর বক্তব্য ও আমার প্রতিক্রিয়া

লিখেছেন লিখেছেন ওসমান গনি ০৬ অক্টোবর, ২০১৫, ০৫:৪০:৩৬ বিকাল

আমার প্রিয় সজ্জন সাংবাদিক আবচার মাহফুজ ভাই্ এর একটি পোষ্ট -‘শিশু যৌন-নিপীড়ন ঈশ্বরকেও কাঁদায় : পোপ ফ্রান্সিস। এ লেখাটি দেখে আমার কিছু বক্তব্য পোপ মোহদয়কে উদ্দেশ্য করে লিখতে প্রলুব্ধ হলাম ও কিছু মন্তব্য করলাম। এজন্য খ্রীস্টান ভাই্ বোনেরা মনে কষ্ট নিবেন না। সত্যি কথা বলতে কি বিভিন্ন ফরমে যৌনাচার খ্রীষ্টান সম্প্রদায়ের সংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে।এটিকে তারা যৌনাচার মনে করেন না। মাননীয় পোপ মহোদয়ের ঘনিষ্ট জাজকদের কুকীর্তি সম্পর্কে মাহফুজ ভাই্ আলোচনা করেছেন।প্রিয় পোপ মহোদয় তাহলে কার বিরুদ্ধে কথা বলছেন?আগে আপনার জাজকদের থামান । খ্রীষ্টান সম্প্রদায়ের বর্তমান যৌনাচার সম্পর্কিত ধারণা ও নৈতিকতা দিয়ে কি তা থামানো সম্ভব? পোপ মহোদয় কি তা আদৌ পারবেন?

বস্তুত: যৌনাচার বন্ধ করতে হলে তাকে তো মূল ধর্মে ফিরে যেতে হবে আর তা হলো ইসলাম, যে ধর্মের অন্যতম প্রবক্তা ছিলেন তাদের ধর্ম গুরু হযরত ঈসা আ.। যে নবী যৌনাচারের বিরুদ্ধে কথা বলেছেন। ছেলে-মেয়েদের চোখাচোখি হওয়া পর্যন্ত নিষিদ্ধ করেছেন। জানতে ইচ্ছে করে ছেলে মেয়েদের অবাধ মেলামেশা কি যৌনাচার নয়? লিভ টুগেদার, নাটক সিনেমার নামে বেলেল্লাপনা,পথে প্রান্তরে নারী পুরুষের মাখামাখি কি যৌনাচার নয়? লক্ষ লক্ষ জারজ সন্তানের জম্ম দিয়ে পৃথিবীকে ভরিয়ে দেয়া কি যৌনাচার নয়? ব্যক্তি স্বাধীনতার নামে তারা যৌনাচারকে বিভিন্ন ফরমে জনপ্রিয় করে তুলছে। এভাবে যৌন সুরসুড়ি দিয়ে যত অবৈধ কাজই করেন না কেন আপনাদের সমাজ ব্যবস্থায় তো তা বৈধ! তাহলে খ্রীস্টীয় ধর্ম মতে যৌনাচার কি বিশ্বাবাসীর জানতে ইচ্ছে করে না?

বস্তুত: খ্রীষ্টানদের রাষ্ট্রব্যবস্থাতেই যৌনাচারকে উতসাহিত করা হয়েছে। তাহলে পোপ মহোদয় আপনার লোকদের প্রকাশ্য অপ্রকাশ্য যৌনাচার থামাবেন কি করে? আপনারা আপনাদের ধর্মের কিছু মানেন কিছু মানেন না। সেটা তো ন্যায্য নয়। কে বোঝাবে আপনাদের ? রাষ্ট্রে ধর্মের প্রভাব উচ্ছেদের মাধ্যমেই তো সেকুলারিজমের উতপত্তি। তাও তো ইউরোপে আপনরাই করেছেন। তাহলে আপনারা রাষ্ট্র ব্যবস্থার কুকীতিগুলো বন্ধ করবেন কি করে? কৈ রাষ্ট্রীয় অনাচারের বিরুদ্ধে তো একটি কথাও বলেন না? টু শব্দটি পর্যন্ত করেন না। আমি যতটুকু জানি মদ,জুয়া গাজা, ,যৌন অনাচারও তো আপনাদের ধর্মে নিষিদ্ধ। সেগুলো কি বর্তমান খ্রীস্টীয় রাষ্ট্র ব্যবস্থায় নিষিদ্ধ করা হয়েছে? তাহলে যৌনাচার বন্ধ হবে কি করে?

অবাক লাগে যখন দেখি আমাদের নবী ঈসা আ.কে আপনারা অন্যায়ভাবে কতক্ষণ ঈশ্বর ,কতক্ষণ ঈশ্বরের পুত্র,কতক্ষণ মরিয়মের পুত্র বলে সম্বোধন করে থাকেন, তাতে আমরা ব্যথিত হই । আমরা তার প্রতিবাদ জানাই।প্রকৃত পক্ষে তিনি না ছিলেন ঈস্বর,না ছিলেন ঈশ্বরের পুত্র উপরন্তু তিনি ছিলেন একজন শক্তিমান নবী ও রাসুল। আসুন আলোচনায় বসুন ও মহান আল্লাহ কর্তৃক একটি মাত্র মনোনিত ধর্মের অনুশীলনে ঐশী ধর্মের অনুসারীদের মধ্যে ঐক্যমত প্রতিষ্ঠা করি ও ঐক্যবদ্ধ হই এবং আমাদের এ প্রিয় ধরণীতলকে রক্ষা করি।

বিষয়: বিবিধ

১৫০২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

344659
০৬ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৬:৫৩
শেখের পোলা লিখেছেন : সহমত৷
344671
০৬ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:১৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
344745
০৭ অক্টোবর ২০১৫ সকাল ০৮:৩১
ওসমান গনি লিখেছেন : মিষ্টার বাইদান কথা বলতে কি সাবধানে বলা উচিত নয়।যার সম্পর্কে আপনি খারাপ মন্তব্য করেছেন বলতে গেলে তার সম্পর্কে আপনি কিছুই জানেন না। জ্ঞানের দৈন্যতা নিয়ে নবী মুহাম্মদ স সম্পর্কে বাজে মন্তব্য করা আপনার উচিত হয়নি। আপনি আমার কোন বক্তব্যকে সঠিক মনে করেননি সেটা উল্লেখ করতে পারতেন আর তা না করে ১৭৫ কোটি মুসলমানের প্রানের নবী সম্পর্কে অযাচিত কথা বলে আপনি মনুষ্যত্বের সীমা লংঘন করেছেন। আবার বলি আপনি অন্যায় করেছেন। এ রকম অচরন থেকে বিরত থাকুন। যুক্তি সংঘত বক্তব্য দিয়ে অপরের অপরের বক্তব্য খন্ডন করুন।
344818
০৭ অক্টোবর ২০১৫ দুপুর ০৩:০৯
হতভাগা লিখেছেন : উনাদের কাছে সমকামিতা মানবাধিকার
344843
০৭ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:৪৭
ওসমান গনি লিখেছেন : অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File