রাজন হত্যা চরম নৃশংসতা ও চট্টগ্রামের বেহাল অবস্থা

লিখেছেন লিখেছেন ওসমান গনি ১৩ জুলাই, ২০১৫, ১১:৩৫:৩৪ সকাল

সিলেটে রাজন নামের এ নিরীহ শিশুটিকে যে ভাবে প্রকাশ্য দিবালোকে চরম নৃশংসতার সাথে হত্যা করা হলো তা দেখে কোনো বিবেকবান মানুষ চোখের পানি ধরে রাখতে পারবে না। এ ধরণের বর্বরতার শেষ কোথায় আল্লাহ ভাল জানেন। এ রকম নৃশংস হত্যাকাণ্ড আল্লাহর আরশ পর্যন্ত কেঁপে উঠে। এর দায় ক্ষমতাবানরা এড়াতে পারবে না। এর চেয়েও জঘন্য হত্যাকাণ্ড বাংলাদেশে আরও ঘটেছে । বিশেষত: আমি 28 অক্টোবরের কথাই বলছি। পার্থক্য হলো ওরা রাজনৈতিক কর্মী। এক বিশেষ দলের লোক, ওরা মানুষ নয়! এ জন্য এ সব হত্যাকাণ্ডের বিচারও হয়না। এগুলো এমন সব নৃশংসতা যা মানব ইতিহাসের স্বল্প সংখ্যক ঘটনা । পৃথিবীর ইতিহাসে এ রকম বর্বরতা আর শুনা যায় নি। যেখানে মুসলিম জাহানের উজ্বল নক্ষত্র হযরত ওমর রা: দায়িত্ব গ্রহণের পর বলেছিলেন মানুষ তো দূরে থাক একটি কুকুরও যদি ওমরের শাসনামলে না খেয়ে মারা যায় তার জন্যও ওমর দায়ি থাকবে। এখন মানুষ মরে, পরিকল্পিতভাবে মারে রাজনৈতিক কারণে। কে আছে সেই ওমরের মত হুঁংকার দেবে খবরদার মানুষের গায়ে হাত দিবি না।ওরা আশরাফুল মাখলুকাত।আল্লাহ বলেন একজন নিরীহ মানুষকে হত্যা করা মানে পুরো মানব জাতিকে হত্যা করা । এদেশে সে হিসেবে কত বার পুরো মানবজাতিকে হত্যা করা হলো তা ভাবতেও গা শিউরে উঠে।

BRUTALITY:

What is the form of BRUTALITY taking place in Bangladesh in a broad daylight? Does it have any form at all? Even Devil doesn't dare to cast its shadow out there! I feel shattered and numbed!

DO NOT ask me if my country is Bangladesh or not.

What might be the fault of this young boy, Razon, that caused him face this kind of BARBARIC and INHUMANE BRUTALITY?

DO NOT ask me if my country is Bangladesh or not.

The culprits deliberately committed this crime as they filmed the incident intending to go it viral. WOW! This is Bangladesh, a SAFE HAVEN for the self-declared criminals and killers. Is this why all the good people have been imprisoned to set the culprits free?

DO NOT ask me if my country is Bangladesh or not.I beg you!

If you are a Muslim, you know that Islam is the best humanitarian religion and way of life, so you have the highest degree of responsibility. And if you are not, still come forward from your humanitarian ground.(Reaz Ahmed)

চট্টগ্রামের বর্তমান বেহাল অবস্থা:

চট্টগ্রামের বর্তমান বেহাল অবস্থা দেখে চট্টগ্রমের লোক হিসেবে চরম লজ্জা লাগে। নিজেদের অনেক ছোট মনে হয়।আমাদের ব্যর্থতা, আমাদের দায় আমরা এড়িয়ে যেতে পারি না।দু:খ লাগে যখন দেখি হিংসুটে বনি আদম ও চট্টগ্রাম বিদ্ধেষী একটি মহল সুপরিকল্পিতভাবে ট্টগ্রামকে একটি ধ্বংসের নগরীতে পরিণত করে ফেলেছে। নাই রাস্তা নাই যথাযথ নিষ্কাশন ব্যবস্থা আরও কি মরার উপর খাড়ার ঘা এর মত তথাকথিত ফ্লাই ওভার নির্মানের নামে সারা চট্টগ্রামকে যেন দোজখ খণ্ডে পরিণত করা হয়েছে। এর উপর প্রলয়ংকরী বণ্যা। কি কষ্ট কি দুঃখ সহ্য করতে হচ্ছে জনগণকে তা ভাষায় বর্ণনা করা যাবে না। চট্টগ্রামের এ বেহাল অবস্থা দেখার জন্য কি কেউ নেই? সম্ভবত কেউ নেই। অথচ চট্টগ্রাম নাকি তথাকথিত বানিজ্যিক রাঝধানী। আমরা জানি দেশের রাজস্ব আয়ের সিংহভাগ আসে চট্টগ্রাম থেকে। অথচ চট্টগ্রামের উন্নয়নের ব্যাপারে কারো মাথা ব্যথা নেই। বলতে গেলে স্বধীনতার পর থেকেই কোনো সরকারই চট্টগ্রামের প্রতি সুবিচার করে নি এ রকম অভিযোগ উড়িয়ে দেয়ার মত নয়। স্বাধীনতার দীর্ঘ পরিক্রমায় কোনো ক্ষমতাবান মন্ত্রী চট্টগ্রাম থেকে কখনও দেখি নি। মত্রীত্ব আদায় করার কৌশল চট্টগ্রামের লোক হয়তো জানে না । শুধু ব্যতিক্রম ছিল কর্নেল অলি আহমদ যাকে চট্টগ্রামের মানুষের জন্য আর্শিবাদ বলা যায় । ভাগ্যের নিষ্টুর পরিহাস শেষ পর্যন্ত তার অবস্থানও নড়বড়ে হয়ে যায়। এটি কি তার ভুল রাজনৈতিক স্ট্যাণ্ড না তার ভাগ্য তা আল্লাহই ভাল জানেন। তবে চট্টগ্রামের মানুষের একতার অভাব তাদেরকে অনেক পিছিয়ে দিয়েছে তা বলার অপেক্ষা রাখে না। সচেতন চট্টগ্রামবাসী এ বিষয়টি বুঝেন কিনা আমরা জানি না। সত্যি কথা বলতে কি এটি যত তাড়াতাড়ি বুঝতে সক্ষম হবে চট্টগ্রামবাসী ততই মঙ্গল।

বিষয়: বিবিধ

৮৭৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

329847
১৪ জুলাই ২০১৫ রাত ১২:৪২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : যে শহরে সন্ত্রাসি মেয়র আর চোর হয় সিডিএর চেয়ারম্যান সেখানে আর কি আশা করা যায়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File