প্রধানশিক্ষকদের মোবাইলে ইন্টারনেট সংযোগ থাকা বাধ্যতামূলক: শিক্ষাসচিব শিক্ষকদের আগে পেটে দিন পরে পিঠে :(

লিখেছেন লিখেছেন আবু যায়দান ১৯ জুন, ২০১৫, ০৫:৪৮:৫৮ বিকাল

সম্প্রতি শিক্ষাসচিব বলেছেন, প্রধানশিক্ষকদের মোবাইলে ইন্টারনেট সংযোগ থাকা বাধ্যতামূলক দেশের সকল হাইস্কুল-কলেজ-মাদ্রাসার প্রধানশিক্ষক ও অধ্যক্ষদের স্মার্টফোন থাকতে হবে। অবশ্যই নিজ নিজ ফোনে ইন্টারনেট সংযোগ থাকতে হবে। পার্সোনাল হটসপট ব্যবহার করে যেকোন সময় যে কোনও স্থানে ট্যাব, ল্যাপটপ, ডেস্কটপ ইত্যাদিতে ওয়াইফাই কানেকশন করতে পারবেন প্রতিষ্ঠান প্রধানগণ। এতে মডেম কিংবা ব্রডব্যান্ড লাইনের ওপর নির্ভরশীল থাকতে হবে না। নিজ খরচে কিংবা যেসব প্রতিষ্ঠানের আর্থিক অবস্থা খুবই ভালো তারা প্রতিষ্ঠানের খরচে স্মার্ট ফোন কিনতে পারেন। খুব বেশি দাম নয় স্মার্টফোনের।

কয়েকজন সাংবাদিকের সঙ্গে আলাপকালে শিক্ষাসচিব উক্ত নির্দেশনার কথা জানান। তিনি বলেন, জেলা শিক্ষাকর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদেরও সম্প্রতি একই নির্দেশ দেওয়া হয়েছে। কর্মকর্তাদেরকে বলা হয়েছে, প্রতিষ্ঠান প্রধানরা যেন ইন্টারনেট সংযুক্ত মোবাইল ফোন ব্যবহার করেন সে বিষয়ে মনিটর করতে।

তো কথা হল যে দেশের শিক্ষকরা টাকার অভাবে চিকিঃসা করাতে পারেন না, সামাজিকভাবে সম্মান নিয়ে বাচতে পারেন না তাদের উপর এত বোঝা চাপাতে বিবেকে বাধা উচিঃ! কথায় আছে পেটে দিলে পিঠে সয়। আগে পেটে দিন পরে পিঠে...

বিষয়: বিবিধ

৮৯১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File